• E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:০৬ অপরাহ্ন

×

‘বিছানায়’ পারফরম্যান্স ভালো নয়, বেতন কাটা গেল শিক্ষকদের

  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪
  • ৮১ পড়েছেন
ছবি নেট থেকে

অনলাইন ডেস্ক:

প্রতিটি শব্দ গুরুত্বপূর্ণ। একটা শব্দ এদিক থেকে ওদিক হয়ে গেলে পুরো বাক্যের অর্থ বদলে যায়। শিক্ষা বিভাগের নোটিসে যেন তারই প্রমাণ মিলল। নোটিসে লেখা হয়েছে, ‘বিছানায়’ পারফরম্যান্স সন্তোষজনক না হওয়ায় শাস্তি হিসাবে ১৩ জন শিক্ষকের বেতন কেটে নেওয়া হচ্ছে।

ঘটনাটি ভারতের বিহারের। রাজ্যের জামুইয়ের বিভিন্ন স্কুলে গত সপ্তাহে পরিদর্শক পাঠানো হয়। সেখানে গিয়ে তারা দেখতে পান অনেক স্কুলেই শিক্ষক অনুপস্থিত। আবার অনেকের পারফরম্যান্সও সন্তোষজনক নয় বলে তারা উল্লেখ করেন। আর এজন্য শিক্ষকদের একদিনের বেতন কেটে নিয়েছে কর্তৃপক্ষ। খবর টাইমস অব ইন্ডিয়ার।

জামুইয়ের একাধিক স্কুলের শিক্ষক-শিক্ষিকা এই নোটিস পেয়েছেন, যা পড়ে তাদের মাথায় হাত। ভেবেছেন বিছানায় খারাপ পারফরম্যান্সের জন্য তাদের বেতন কেটে নেওয়া হচ্ছে! যদিও চুলচেরা বিশ্লেষণ করে বোঝা যায়, টাইপোর বদৌলতেই এত কিছু।

কারণ নোটিসে লেখা ‘বেড  পারফরম্যান্স।’ আসলে ‘বিছানা’ নয়,  শব্দটি হত ‘খারাপ’ বা ‘ব্যাড’। ইংরেজি বর্ণ ‘এ’র স্থলে ‘ই’ লিখে ফেলায় এই ভুল। দুষ্টু লোকেরা অবশ্য তাতেই মুচকি হাসছেন। এমন ভুল ভাইরাল হতেও দেরি হয় না। শিক্ষা বিভাগের এমন ভুলে হাসির রোল উঠেছে নেটপাড়ায়।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: BD IT SEBA