• E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:০০ অপরাহ্ন

×

স্বাধীন বাংলাদেশের ভিত্তিই হলো মুজিবনগর সরকার : ঐতিহাসিক মুজিবনগর দিবসের আলোচনা সভায় এস এম কামাল

  • প্রকাশিত সময় : রবিবার, ১৭ এপ্রিল, ২০২২
  • ১৪১ পড়েছেন

বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন বলেছেন, স্বাধীন বাংলাদেশের ভিত্তিই হলো মুজিবনগর সরকার। কারাবন্দী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশের প্রথম সরকার মুজিবনগর সরকার গঠিত হয়েছিল। দীর্ঘ ২৩ বছরের সংগ্রাম ও আন্দোলনের ফসল ছিল এ সরকার। আর এ সরকারের অধিনেই মুক্তির সংগ্রামে ঝাঁপিয়ে পড়েছিল বাংলার অপামার জনতা। আর নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমের এসেছিল আমাদের কাঙ্খিত বিজয়। এ সরকারের নেতৃত্বেই বাঙালি পেয়েছে একটি স্বাধীন সার্বভৌম ভূখন্ড।

তিনি বলেন, যারা ১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবস পালন করে না, ৭ মার্চ বিশ্বাস করে না তারা মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি হতে পারে না। তিনি বলেন, শেখ হাসিনা মানে উন্নয়ন, শেখ হাসিনা মানে শান্তি প্রগতি। ২০২২ সালে উন্নয়ন ও উন্নতির বছর, মেগা প্রকল্প বাস্তবায়নের বছর। তিনি ২০২৩ সালের জাতীয় নির্বাচনে সকলকে ঐক্যবদ্ধ হয়ে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহ্বান জানান।

তিনি আরোও বলেন, দেশকে নিয়ে গভীর ষড়যন্ত্র করা হচ্ছে। বিভিন্ন অপপ্রচার চালানো হচ্চে। অপপ্রচারে বিভ্রান্ত হবেন না। সকলকে ঐক্যবদ্ধ হয়ে সব ষড়যন্ত্রের মোকাবেলা করতে হবে। শেখ হাসিনার প্রতি আস্থা ও বিশ্বাস রেখে দলকে সুসংগঠিত করতে হবে।

রবিবার দুপুর ১২টায় দলীয় কার্যালয়ে ১৭ই এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে মহানগর আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। আলোচনা সভায় সভাপতিত্ব করেন খুলনা মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক। এসময়ে বক্তৃতা করেন খুলনা মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এম ডি বাবুল রানা, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা মকবুল হোসেন মিন্টু। মহানগর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মোঃ মুন্সি মাহবুব আলম সোহাগের পরিচালনায় এসময়ে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা মোঃ শহিদুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা শ্যামল সিংহ রায়, বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম বন্দ, অধ্যক্ষ শহিদুল হক মিন্টু, জামাল উদ্দিন বাচ্চু, শেখ মোঃ ফারুক আহমেদ, অধ্যাপক আলমগীর কবির, মোহাম্মদ শাহজাদা, অ্যাডভোকেট অলোকা নন্দা দাস, শেখ মোহাম্মদ জাহাঙ্গীর আলম, শেখ ফারুক হাসান হিটলু, হাফেজ মোঃ শামীম, মোঃ মফিদুল ইসলাম, এডভোকেট মোঃ সাইফুল ইসলাম, মোঃ আসগর বিশ্বাস তারা, বীর মুক্তিযোদ্ধা মোঃ মোতালেব মিয়া, রনজিত কুমার ঘোষ, মোঃ শফিকুর রহমান পলাশ, অধ্যাপক এ বি এম আদেল মুকুল, এস এম আসাদুজ্জামান রাসেল, আইরিন সুলতানা, অ্যাডভোকেট এনামুল হক, চ ম মজিবুর রহমান, আতাউর রহমান সিকদার রাজু, মোঃ শিহাব উদ্দিন, নূরিনা রহমান বিউটি, নুর জাহান রুমী, বলাকা রায়, জেসমিন সুলতানা শম্পা, শাবনাম সাবা, খাদিজা কবির তুলি, আলমগীর মল্লিক, মো. জিলহজ্জ হাওলাদার, মোঃ শহীদুল হাসান, নাসরিন আক্তার, রেজওয়ানা প্রধান, নাসরিন সুলতানা, মোহাম্মদ সোহেল বিশ্বাস, মেহেদী হাসান রাসেল, জহির আব্বাস, জব্বার আলী হীরা, ইবনুল হাসান, মাহমুদুল ইসলাম সুজন, মাহমুদুর রহমান রাজেশ, রুম্মান আহমেদ, ওমর কামাল, মো. চয়ন হোসেন সহ দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীবৃন্দ।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: BD IT SEBA