• E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪০ অপরাহ্ন

×

খুলনায় ভুয়া নিয়োগপত্র দিয়ে প্রতারণা, প্রতারক গ্রেফতার

  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ২৬ মে, ২০২২
  • ১৮৭ পড়েছেন

রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রীসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ অফিসের সিল, সুপারিশ ব্যবহার করে ভুয়া নিয়োগপত্র প্রদান ও অর্থ আত্মসাতের ঘটনায় প্রণব চ্যাটার্জি (৫৩) নামের এক প্রতারককে গ্রেফতার করেছে র‌্যাব-৬। বৃহস্পতিবার খুলনার ফুলতলা দামোদর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে সরকারি চাকরির ১১টি ভুয়া নিয়োগপত্র, ৯টি প্রতারণার কাজে ব্যবহৃত বিভিন্ন ব্যক্তি এবং দফতরের সিল, তিন কপি রাষ্ট্রপতির আদেশনামা, একটি চেক বই, প্রতারণায় ব্যবহৃত বিভিন্ন ব্যক্তির সুপারিশনামা চারটি ও একটি স্ট্যাম্প জব্দ করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামি প্রতারণার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে এসব তথ্য নিশ্চিত করেছেন র‌্যাব-৬’র স্পেশাল কোম্পানি কমান্ডার লে. কমান্ডার মো. সারোয়ার হোসেন।

সংবাদ সম্মেলনে র‌্যাবের এ কর্মকর্তা জানান, গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে ভুয়া সরকারি চাকরির নিয়োগপত্র দিয়ে একাধিক ব্যক্তির কাছ থেকে অর্থ আত্মসাতের প্রমাণ মিলেছে। তার কাছ থেকে প্রতারণায় ব্যবহৃত নিয়োগপত্র, সিল ও গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সুপারিশকৃত কাগজপত্র উদ্ধার করা হয়েছে।

প্রণব চ্যাটার্জি কুষ্টিয়ার কুমারখালী এলাকার পুরনজয় চ্যাটার্জির ছেলে। ২০২০ সাল থেকে প্রণব চ্যাটার্জি এ ধরনের প্রতারণা করে আসছেন।

সাংবাদিক প্রশ্নের জবাবে র‌্যাবের এই কর্মকর্তা জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আমরা প্রতারণার সাথে প্রণব চাটার্জী একাই যুক্ত আছে বলে জানতে পারি। তবে অন্য কেউ যুক্ত আছে কিনা অধিকতর তদন্তে তা বের হয়ে আসবে। সেই সাথে যেসব দপ্তরের নামে প্রতারণা করা হয়েছে সেসব দপ্তরে কেউ জড়িত আছে কিনা তা জানা যাবে।

তার বিরুদ্ধে ফুলতলা থানায় প্রতারণার মামলা হয়েছে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: BD IT SEBA