• E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৫৯ অপরাহ্ন

×

খুলনায় আইন-শৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভাঃ আইজিপি জঙ্গিবাদ মোকাবেলায় বাংলাদেশ এখন বিশ্বে রোলমডেল 

  • প্রকাশিত সময় : বুধবার, ২৬ জুন, ২০২৪
  • ৩৪ পড়েছেন

মোঃ জিলহাজ হাওলাদারঃ

বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) জনাব চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেছেন, “জনগণের নিরাপত্তা নিশ্চিত করা ও সেবা প্রদান পুলিশের নৈতিক দায়িত্ব। পুলিশের সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দেওয়ায় আমাদের পবিত্র দায়িত্ব। একই সাথে সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে মাননীয় প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স নীতি প্রশংসনীয়ভাবে সফল হয়েছে। এজন্য জঙ্গিবাদ মোকাবেলায় বাংলাদেশ এখন বিশ্বে রোলমডেল হিসেবে পরিচিতি পেয়েছে।” তিনি বলেন, পুলিশের সক্ষমতা বৃদ্ধির জন্য বর্তমান সরকার আন্তরিক রয়েছে এবং ২০৪১ সালের স্মার্ট পুলিশ হিসেবে গড়ে তোলার জন্য নানামুখী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। অবকাঠামোগত যৌক্তিক উন্নয়ন ও লজিস্টিক সাপোর্ট বৃদ্ধির মাধ্যমে পুলিশের সেবাকে সহজীকরণ এবং জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়াই আমাদের লক্ষ্য। পুলিশ প্রধান আরো বলেন, সামগ্রিকভাবে দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার জন্য সকল প্রতিকূলতা ও সীমাবদ্ধতা উপেক্ষা করেও সকল সদস্যদের সততা, স্বচ্ছতা, দক্ষতা জবাবদিহিতা ও পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করতে হবে।

আজ ২৬ জুন বুধবার বেলা সাড়ে ১২টায় খুলনা মেট্রোপলিটন পুলিশের আয়োজনে সদর দপ্তরস্থ সম্মেলন কক্ষে খুলনা মেট্রোপলিটন পুলিশে কর্মরত অফিসারদের আইন-শৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভা প্রধান অতিথি বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

এ সময় খুলনা রেঞ্জের ডিআইজি মঈনুল হক, খুলনার ডিআইজি (কমান্ড্যান্ট) মো: নিশারুল আরিফ, কেএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার সরদার রকিবুল ইসলাম, মোছাঃ তাসলিমা খাতুন এবং খুলনা জেলার পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান-সহ উর্ধ্বতন পুলিশ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে, আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুন বাঙালী স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর স্মৃতির আলোকে স্থাপিত “বঙ্গবন্ধু কর্ণার” পরিদর্শন করেন।

এদিকে তিনি আজ সকাল সাড়ে ১০টায় নগরীর বয়রাস্থ খুলনা মেট্রোপলিটন পুলিশ লাইন্সের ০৪ (চার) তলা অস্ত্রাগার ভবন, ০৬ (ছয়) তলা মাল্টিপারপাস ভবন, ৬০০ KVA  বৈদ্যুতিক উপ-কেন্দ্রের ভিত্তিপ্রস্তর স্থাপনসহ খালিশপুর থানার বড় বয়রা পুলিশ ফাঁড়ি এবং বয়রাস্থ পুলিশ লাইন্সের মাল্টিপারপাস শেড এর শুভ উদ্বোধন করেন। পরে তিনি পুলিশ লাইন্সে দুই নম্বর ফোর্স ব্যারাকের সামনে একটি বৃক্ষের চারা রোপণ করেন।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: BD IT SEBA