• E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৯:২৪ অপরাহ্ন

×
সংবাদ শিরোনাম :
খুলনা মহানগর যুবলীগ সাধারণ সম্পাদক সুজনের মায়ের ইন্তেকাল দেশের বিভিন্ন স্থানে ৫.৪ মাত্রার ভূমিকম্প অনুভূত রামপালে কলেজ পড়ুয়া মেয়েকে উত্যাক্তের প্রতিবাদ করায় প্রতিপক্ষের লাঠির আঘাতে মা মেয়ে আহত অনুষ্ঠিত হয়ে গেলো “সবুজ পৃথিবীর সন্ধানে” প্রতিযোগিতার চূড়ান্ত পর্বের পুরস্কার বিতরণী অনুষ্ঠান খুলনায় তিনদিনের কর্মসুচি – শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তম এঁর ৪৩তম শাহাদাতবার্ষিকী খুমেক হাসপাতালের সামনে থেকে ৯টি দেশি অস্ত্র উদ্ধার যশোরে মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন “ত্রান চাইনা,টেকসই বেড়িবাঁধ চাই”  সরকার জরুরী ভিত্তিতে বেঁড়িবাঁধ সংস্কার করে জলবন্দি মানুষদের মুক্ত করবে-ভুমিমন্ত্রী  ঘূর্নিঝড় রেমালে ক্ষতিগ্রস্থদের সহায়তায় সার্বক্ষণিক পাশে রয়েছেন সরকার-ত্রান প্রতিমন্ত্রী মোঃ মহিববুুর রহমান পাউবোর ব্যর্থতায় সহস্রাধিক মানুষের সেচ্ছাশ্রমে মেরামতের পর পরই ভেঙে গেল কয়রার বেঁড়িবাঁধ

টাইগারদের সিরিজ জয়, প্রধানমন্ত্রীর অভিনন্দন

  • Update Time : শনিবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২২
  • ৭৯ Time View

আফগানিস্তানের বিপক্ষে এক ম্যাচ বাকি থাকতেই ওয়ানডে সিরিজ জয়লাভ করায় বাংলাদেশ ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় তিনি এক বার্তায় অভিনন্দন জানান।

সিরিজের দ্বিতীয় ম্যাচে লিটন দাসের দুর্দান্ত সেঞ্চুরি ও মুশফিকুর রহিমের অসাধারণ ব্যাটিংয়ের পর বোলিং অ্যাটাকের সম্মিলিত সাফল্যে আফগানিস্তানকে ৪৫.১ ওভারে ২১৮ রানে অল আউট করে দেয় তামিম ইকবালের দল। আর তাতে আফগানিস্তানকে ৮৮ রানের বিশাল ব্যবধানে হারায় টাইগাররা।

বাংলাদেশের বিপক্ষে জয়ের জন্য ৩০৭ রানের বিশাল লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে আফগানিস্তান। সরাসরি থ্রোতে দারুণ রান আউট করে ওপেনার রিয়াজ হাসানকে ব্যক্তিগত ১ রানেই সাজঘরে পথ দেখান প্রথম ম্যাচে বাংলাদেশের অসাধারণ জয়ের নায়ক আফিফ হোসেন। এরপর আফগান অধিনায়ক হাসমাতুল্লাহ শহিদিকে উইকেটের পেছনে ক্যাচ দিতে বাধ্য করেন বাঁহাতি পেসার শরিফুল ইসলাম। আজমাতুল্লাহ ওমারজাই ডাউন দ্য উইকেটে গিয়ে সাকিব আল হাসানকে তুলে মারতে গিয়ে স্ট্যাম্পিংয়ের ফাঁদে পড়ে ফিরে যান প্যাভিলিয়নে।

৩৪ রানের মধ্যেই ৩ উইকেট হারিয়ে সিরিজে ফিরে আসার লড়াইয়ে ব্যাকফুটে চলে যায় হাসমাতুল্লাহ শহিদির দল। এরপর রাহমাত শাহ ও নাজিবুল্লাহ জাদরানের ব্যাটে ভালোই লড়ছিল আফগানরা। এই দুই ব্যাটারের জুটিতে ৯০ বলে আসে ৮৯ রান। দ্রুত গতিতে রান তোলার এই ধারা ব্যাহত হয় দ্বিতীয় স্পেলে তাসকিন আহমেদ বোলিংয়ে এলে। প্রথমে ৭১ বলে ৫২ রান করা ওপেনার রাহমাত শাহকে সরাসরি বোল্ড করেন তাসকিন। এরপর রান রেটের হিসেবে আফগানিস্তানকে ভালোভাবেই ম্যাচে ধরে রাখা নাজিবুল্লাহ জাদরানকে সাজঘরে ফেরান বাড়তি পেস ও বাউন্সের দারুণ এক ডেলিভারিতে।

মূলত ক্রিজে থিতু হয়ে যাওয়া এই দুই ব্যাটারের উইকেট নিয়েই ম্যাচে বাংলাদেশের আধিপত্য ফিরিয়ে আনেন তাসকিন। এরপর রাহমানুল্লাহ গুরবাজকে বোল্ড করে দ্বিতীয় উইকেট লাভ করেন সাকিব আল হাসান। ৩২ রান করা মোহাম্মদ নবিকে আউট করে আফগানদের কাজ আরও দুরূহ করে দিয়েছেন মেহেদী হাসান মিরাজ। এরপর টেল এন্ডারদের লড়াই আর চলে বেশি সময়। বাংলাদেশের পক্ষে তাসকিন ও সাকিব আল হাসান নেন দুটি করে উইকেট। এছাড়া মোস্তাফিজ, শরিফুল, মিরাজ, মাহমুদউল্লাহ ও আফিফ নেন ১টি উইকেট।

এর আগে, লিটন দাসের ১৩৬ এবং মুশফিকুর রহিমের ৮৬ রানের ওপর ভর করে ৫০ ওভারে ৪ উইকেট হারিয়ে ৩০৬ রানের বিশাল সংগ্রহ গড়ে বাংলাদেশ।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: BD IT SEBA