×

খাদের কিনারা থেকে পথহারা বাংলাদেশকে টেনে তুলতে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে : খুলনা মহানগর বিএনপির যুগ্ম আহবায়কদের সভায় বক্তারা

  • প্রকাশিত সময় : শনিবার, ৫ মার্চ, ২০২২
  • ১১৪ পড়েছেন

সরকারের দুর্নীতি আর ভ্রান্ত নীতির কারণে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি বলে মন্তব্য করেছেন খুলনা মহানগর বিএনপি নেতৃবৃন্দ। তারা বলেন, নিশিরাতের ভোটে নির্বাচিত অবৈধ সরকারের কারনে পথ হারিয়েছে বাংলাদেশ। পথহারা বাংলাদেশ ক্রমেই গভীর খাদের কিনারে চলে যাচ্ছে। এখনই খাদের কিনারা থেকে টেনে তুলতে হবে। আর তাই দেশপ্রেম নিয়ে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব টিকিয়ে রাখার জন্য এবং আধিপত্যবাদী শক্তির বিরুদ্ধে দেশের জনগণকে সোচ্চার করতে হবে।
মহানগর বিএনপির আহবায়ক এড. শফিকুল আলম মনার সভাপতিত্বে শনিবার (৫ মার্চ) বেলা সাড়ে ১১টায় কেডি ঘোষ রোডস্থ বিএনপি কার্যালয়ে যুগ্ম আহবায়কদের সভায় বক্তারা এসব কথা বলেন। বক্তারা আরো বলেন, দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষার জন্য অতন্দ্র প্রহরীর ভূমিকা পালন করতে হবে। অনির্বাচিত সরকারের চরম দুর্নীতি, অপব্যয় এবং অপরিকল্পিত ভ্রান্ত নীতির কারণে অস্বাভাবিকহারে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি- চাল, ডাল, ভোজ্যতেলের মূল্য বৃদ্ধি এবং তেল, গ্যাস ও পানির মূল্য ধাপে ধাপে বৃদ্ধিতে স্বল্পবিত্ত, মধ্যবিত্ত, শ্রমজীবী মানুষের চরম ভোগান্তিতে পড়েছে।
সভায় বক্তব্য রাখেন সদস্য সচিব মো. শফিকুল আলম তুহিন, যুগ্ম আহ্বায়ক তরিকুল ইসলাম জহির, যুগ্ম আহ্বায়ক কাজী মো. রাশেদ, যুগ্ম আহ্বায়ক স ম আ. রহমান, যুগ্ম আহ্বায়ক সৈয়দা রেহেনা ইসা, যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট নুরুল হাসান রুবা, যুগ্ম আহ্বায়ক কাজী মাহমুদ আলী, যুগ্ম আহ্বায়ক আজিজুল হাসান দুলু, যুগ্ম আহ্বায়ক শের আলম সান্টু, যুগ্ম আহ্বায়ক আবুল কালাম জিয়া, যুগ্ম আহ্বায়ক বদরুল আনাম খান, যুগ্ম আহ্বায়ক মাহাবুব হাসান পিয়ারু, যুগ্ম আহ্বায়ক চৌধুরী শফিকুল ইসলাম হোসেন, যুগ্ম আহ্বায়ক একরামুল হক হেলাল, যুগ্ম আহ্বায়ক মাসুদ পারভেজ বাবু, যুগ্ম আহ্বায়ক হাসানুর রশিদ চৌধুরী মিরাজ।
সভা থেকে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের সোনালী অতীত নব্বইয়ের দশকে আযম খান সরকারি কমার্স কলেজের তুখোড় ছাত্রদল নেতা ফকির মোস্তানসির বেলাল’র মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়। লাগামহীন মূল্যবৃদ্ধির প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে মাসব্যাপী লিফলেট বিতরণ কর্মসূচী গ্রহন করা হয়। এছাড়া দ্রব্যমুল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদের কেন্দ্র ঘোষিত ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দলের সকল কর্মসুচির সাথে একাত্বতা ঘোষনা করা হয় এবং সকল প্রকার সহযোগিতা করার আশ্বাষ প্রদান করা হয়। সভা থেকে ৭ মার্চ আইনজীবীদের সাথে মতবিনিময় করার সিদ্ধান্ত গৃহিত হয় এছাড়া দলীয় শৃঙ্খলা রক্ষার্থে বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের প্রতি আহবান জানানো হয়। সভা শেষে ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দলের কর্মসুচি সফল করতে মহানগর বিএনপি নেতৃবৃন্দ মতবিনিময় করেন। এসময় উপস্থিত ছিলেন যুবদলের মাহবুব হাসান পিয়ারু, চৌধুরী শামীম কবির, নাজমুল হুদা সাগর, এবাদুল হক রুবায়েত, সে¦চ্ছাসেবক দলের একরামুল হক হেলাল, শফিকুল ইসলাম শাহিন, মোনতাসির আল মামুন, ছাত্রদলের আব্দুল মান্নান মিস্ত্রি, ইশতিয়াক হোসেন ইস্তি, গোলাম মোস্তফা তুহিন প্রমূখ।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: BD IT SEBA