• E-paper
  • English Version
  • মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৫:৩০ পূর্বাহ্ন

×

দেশের অর্ধেক জনগোষ্ঠী নারীদের পিছনে রেখে দেশের সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়: নারী দিবসের আলোচনা সভায় খুলনার জেলা প্রশাসক

  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ৮ মার্চ, ২০২২
  • ১১১ পড়েছেন

‘টেকসই আগামীর জন্য জেন্ডার সমতাই অগ্রগণ্য’ এই প্রতিপাদ্য নিয়ে আজ (মঙ্গলবার) খুলনায় আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়। দিবসটি উপলক্ষ্যে জেলা প্রশাসন, মহিলা বিষয়ক অধিদপ্তর, নারী দিবস উদযাপন পর্ষদ ও বিভিন্ন নারী সহযোগী সংগঠন সমূহের আয়োজনে সকালে খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার।

প্রধান অতিথির বক্তৃতায় জেলা প্রশাসক বলেন, সকলক্ষেত্রে নারীদের অবদান রয়েছে। দেশের অর্ধেক জনগোষ্ঠী নারীদের পিছনে রেখে দেশের সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়। জাতীয় সংসদে, শিক্ষা, স্বাস্থ্য, বিচার বিভাগ, পুলিশ, প্রশাসন, সশস্ত্র বাহিনীসহ সকল পেশাতেই আজ নারীর অবাধ পদচারণা। নারীদের পেছনে ফেলার কোন সুযোগ নেই। তিনি বলেন, মুক্তিযুদ্ধের সময়ও নারীদের অবদান ছিলো। মেয়ে শিক্ষার্থীরা পরীক্ষার ফলাফলে এবং অন্যান্য ক্ষেত্রে যোগ্যতায় এগিয়ে যাচ্ছে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইউসুপ আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার জিনাত আরা আহমেদ, বীর মুক্তিযোদ্ধা মোঃ আলমগীর কবির, কেএমপি’র এডিসি সোনালী সেন। স্বাগত জানান মহিলা বিষয়ক দপ্তরের উপপরিচালক হাসনা হেনা। এসময় বিভিন্ন নারী সংগঠনের নেত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে খুলনা কালেক্টরেট চত্বরে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালির উদ্বোধন করা হয়। রূপান্তরের উদ্যোগে সন্ধ্যা ছ’টায় গোলকমনি শিশু পার্কে প্রদীপ প্রজ্জ্বলন এবং ব্র্যাকের উদ্যোগে সন্ধ্যা সাড়ে ছ’টায় পথ নাটক প্রদর্শন করা হবে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: BD IT SEBA