• E-paper
  • English Version
  • মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৫:৪২ পূর্বাহ্ন

×

মোবাইল আউটরিচ প্রকল্পের উদ্যোগে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন

  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ৮ মার্চ, ২০২২
  • ১২১ পড়েছেন

খুলনায় মোবাইল আউটরীচ প্রকল্পের উদ্যোগে আন্তর্জাতিক নারী দিবস-২০২২ পালিত হয়েছে। কারিতাস খুলনা অঞ্চলের আওতায় জিআইজেড, ইউরোপীয় ইউনিয়ন ও জার্মান কর্পোরেশনের অর্থায়নে এবং খুলনা সিটি কর্পোরেশন এর সার্বিক সহযোগিতায় কারিতাস খুলনার আয়োজনে বয়রা টেকনিক্যাল স্কুল খালিশপুর মিলনায়তনে মঙ্গলবার সকালে দিবসটি পালন উপলক্ষে র্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন খুলনা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক খান মোতাহার হোসেন,  বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ৩১নং ওয়ার্ড কাউন্সিলর আরিফ হোসেন মিঠু, ১৪ নং ওয়ার্ড কাউন্সিলর মোসাররফ হোসেন,  খুলনা সিটি কর্পোরেশনের আর্কিটেক্ট রেজবিনা খানম, জিআইজেড উপদেষ্টা আতিয়ার রহমান, জিএফএ খুলনার সিটি কো-অর্ডিনেটর হাসান মাহামুদ, কারিতাস খুলনার প্রোগ্রাম অফিসার তাপস সরকার, বয়রা টেকনিক্যাল স্কুল খালিশপুরের অধ্যক্ষ হরলাল চন্দ্র হাওলাদার ও কারিতাস খুলনার প্রোগ্রাম অফিসার (শিক্ষা) জেমস সুকুমার মন্ডল। সভায় সভাপতিত্ব করেন কারিতাস খুলনার আঞ্চলিক পরিচালক দাউদ জীবন দাশ।

প্রধান অতিথির বক্তৃতায় খান মোতাহার হোসেন বলেন, সরকার নারীদের জন্য ১০টি সুযোগ সৃষ্টি করেছেন। বর্তমানে সমাজ নারী জাগরণের সৃষ্টি হয়েছে এই ধারাবাহিকতা বজায় রাখতে নারীদের সবার আগে এগিয়ে আসতে হবে। প্রতিটি কর্মক্ষেত্রে নারীদের অবদান রাখতে হবে তাহলেই নারী দিবসের সার্থকতা হবে। তিনি নারী দিবসের সফল ও সার্থক হোক এই কামনা করেন।

বিশেষ অতিথির বক্তৃতায় রেজবিনা খানম বলেন, নারীদের কোন কাজে না বলা যাবেনা প্রতিটি কাজে সবার আগে এগিয়ে আসতে হবে। প্রতিটি কাজে নিজেদের মেলে ধরতে হবে।

অনুষ্ঠানের সভাপতি তার সমাপনী বক্তৃতায় বলেন, সরকারের বিভিন্ন সহযোগীতার ফলে নারী সমাজ তাদের অধিকার আদায়ে ভূমিকা রাখছে কিন্তু এটা পর্যাপ্ত নয়। নারী জাতির মুক্তি ও সমাজে তাদের প্রতিষ্ঠা না হলে রাষ্ট্রের উন্নয়ন সম্ভব নয়। নারীদের সবার আগে প্রতিটি উন্নয়ন কাজে এগিয়ে আসতে হবে।

অনুষ্ঠানে অতিথি হিসাবে আরও উপস্থিত ছিলেন, সিডিসি নেতা/নেত্রী, এনজিও প্রতিনিধি এবং কারিতাস খুলনা অঞ্চলের অন্যান্য কর্মকর্তা বৃন্দ।

এর আগে অনুষ্ঠানের শুরুতে র‍্যালীর মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়।

আলোচনা অনুষ্ঠান শেষে অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের নিয়ে কুইজ প্রতিযোগীতার আয়োজন করা হয়। কুইজ এ অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: BD IT SEBA