বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:০২ পূর্বাহ্ন

ঘূর্ণিঝড় অশনি’র প্রভাবে মোংলা বন্দরে দূর্যোগপূর্ণ আবহাওয়া, হচ্ছে বৃষ্টি ও বাতাস

আবু হোসাইন সুমন, মোংলা, বাগেরহাট :
  • প্রকাশিত সময় : সোমবার, ৯ মে, ২০২২
  • ১১৬ পড়েছেন

ঘূর্ণিঝড় অশনি’র প্রভাবে মোংলা সমুদ্র বন্দর ও সুন্দরবন উপকূলীয় এলাকায় দূর্যোগপূর্ণ আবহাওয়ার সৃষ্টি হয়েছে। ফলে সোমবার সকাল থেকে এ এলাকার আকাশ মেঘাচ্ছন্নতার পাশাপাশি গুড়ি ও মাঝারি বৃষ্টি হচ্ছে, রয়েছে হালকা বাতাসও। তবে বেলা বাড়ার সাথে বৃষ্টির পরিমাণ বাড়তে শুরু করেছে। এমতাবস্থায় মোংলা বন্দরকে ২ নম্বর দূরবর্তী হুশিয়ারী সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অফিস।

আবহাওয়া অফিস জানায়, বঙ্গোপসাগরে অবস্থানরত ঘূর্ণিঝড়টি বর্তমানে মোংলা থেকে ১০২০ কিলোমিটার দূরে রয়েছে। এদিকে ঘূর্নিঝড়ের প্রভাব পড়তে শুরু করায় এর প্রাথমিক প্রস্তুতিও নিতে শুরু করেছেন স্থানীয় প্রশাসন। বিশেষ করে মোংলা বন্দর কর্তৃপক্ষ, উপজেলা প্রশাসন ও পৌর কর্তৃপক্ষ প্রস্তুতিমুলক কার্যক্রম শুরু করেছেন। সেই সাথে বনবিভাগও প্রয়োজনীয় প্রস্তুতি গ্রহণ করছেন।

মোংলা বন্দর কর্তৃপক্ষের সচিব ও হারবার মাষ্টার কমান্ডার শেখ ফখরউদ্দীন বলেন, ঘূর্ণিঝড় অশনি’র সম্ভাব্য প্রস্তুতি স্বরুপ নৌবাহিনী, কোস্ট গার্ড ও সংশ্লিষ্ট বন্দর ব্যবহারকারীদের সাথে সমন্বয় করা হচ্ছে। বন্দর চ্যানেলে দেশী-বিদেশী বাণিজ্যিক জাহাজের অবস্থান ও চলাচলে সর্তকতা আরোপ করা হয়েছে। পরিস্থিতি খারাপ হলে বন্দরের নিজস্ব নৌযান ও বিদেশী জাহাজের নিরাপদ অবস্থান নিশ্চিত করা হবে। এছাড়া বন্দর জেটিতে নৌবাহিনী ও কোস্ট গার্ডের জাহাজগুলো নিরাপদে অবস্থানের উদ্যোগ নেয়া হয়েছে বলেও জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এধরনের আরো সংবাদ

Categories

© All rights reserved © 2019 LatestNews
Hwowlljksf788wf-Iu