সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৩:৩৮ পূর্বাহ্ন

আন্তর্জাতিক যোগ দিবসে সহকারী ভারতীয় হাইকমিশনে ব্যাপক আয়োজন

বিজ্ঞপ্তি :
  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ১৪ জুন, ২০২২
  • ১১৭ পড়েছেন

আন্তর্জাতিক যোগ দিবস উপলক্ষে খুলনাস্থ সহকারী ভারতীয় হাই কমিশনের পক্ষ থেকে প্রতি বছরের ন্যায় এবারও সকল বয়সী মানুষের জন্য অত্যন্ত উপযোগী এক যোগব্যায়াম কর্মশালার আয়োজন করা হয়েছে। আগামি (১৮ই জুন) শনিবার যোগব্যায়াম কর্মশালা অনুষ্ঠিত হবে।

খুলনাস্থ সহকারী ভারতীয় হাই কমিশন অফিস সূত্রে জানা গেছে, আন্তর্জাতিক যোগ দিবস উপলক্ষে এ বছরের প্রতিপাদ্য বিষয় হচ্ছে- “সার্বিক সুস্থতার জন্য যোগব্যায়াম এর গুরুত্ব”।

ঐদিন বিকাল ৪টায় খুলনা মহানগরীর সামসুর রহমান রোডে অবস্থিত সহকারী ভারতীয় হাই কমিশন খুলনা অফিস প্রাঙ্গণে এ দিবস টি পালন করা হবে। অনুষ্ঠানটিতে যোগব্যায়াম এর বিভিন্ন আসন, মুদ্রা অনুশীলন ও কলাকৌশল প্রদর্শন করা হবে।

উল্লেখ্য যে, করোনা মহামারী আকার ধারণ করার জন্য গত দুই বছর খুব সীমিত আকারে দিবস টি উদযাপন করা হয়েছিল। কিন্তু এই বছর জনসমাগমের মাধ্যমে দিবস টি উদযাপন করা হবে।এই বছর যোগ অনুশীলন এর পর্বটি পরিচালনা করবেন রাবেয়া খাতুন অর্থি। ৫০মিনিটের এই অনুশীলন পর্বে তিনি ১২টি যোগাসন করে দেখাবেন যেগুলো নিয়মিত করার ফলে মানুষ শারিরীক ও মানসিক ভাবে ফিট ও সুস্থ থাকবে।

সর্বাঙ্গীণ সুস্থতার জন্য যোগব্যায়াম অত্যন্ত গুরুত্বপূর্ণ। যোগব্যায়াম শুধু শারিরীক ব্যায়াম নয়। এটি শরীর এবং মনকে সুস্থ রাখে। মানুষ আজকাল করোনা পরবর্তী অসুখ, বিষণ্ণতা ও মানসিক অবসাদে ভুগছেন। এ অবস্থায় যোগব্যায়াম করলে শারীরিক এবং মানসিক শক্তি বৃদ্ধি পাবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এধরনের আরো সংবাদ

Categories

© All rights reserved © 2019 LatestNews
Hwowlljksf788wf-Iu