• E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১০:০৭ অপরাহ্ন

×
সংবাদ শিরোনাম :
ঘূর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্তদের মাঝে জেলা যুবলীগের সাধারণ সম্পাদক সোহাগের খাদ্য সামগ্রী বিতরণ: খুলনা মহানগর যুবলীগ সাধারণ সম্পাদক সুজনের মায়ের ইন্তেকাল দেশের বিভিন্ন স্থানে ৫.৪ মাত্রার ভূমিকম্প অনুভূত রামপালে কলেজ পড়ুয়া মেয়েকে উত্যাক্তের প্রতিবাদ করায় প্রতিপক্ষের লাঠির আঘাতে মা মেয়ে আহত অনুষ্ঠিত হয়ে গেলো “সবুজ পৃথিবীর সন্ধানে” প্রতিযোগিতার চূড়ান্ত পর্বের পুরস্কার বিতরণী অনুষ্ঠান খুলনায় তিনদিনের কর্মসুচি – শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তম এঁর ৪৩তম শাহাদাতবার্ষিকী খুমেক হাসপাতালের সামনে থেকে ৯টি দেশি অস্ত্র উদ্ধার যশোরে মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন “ত্রান চাইনা,টেকসই বেড়িবাঁধ চাই”  সরকার জরুরী ভিত্তিতে বেঁড়িবাঁধ সংস্কার করে জলবন্দি মানুষদের মুক্ত করবে-ভুমিমন্ত্রী  ঘূর্নিঝড় রেমালে ক্ষতিগ্রস্থদের সহায়তায় সার্বক্ষণিক পাশে রয়েছেন সরকার-ত্রান প্রতিমন্ত্রী মোঃ মহিববুুর রহমান

খুলনায় সহকারী ভারতীয় হাই কমিশনে আন্তর্জাতিক যোগ দিবস পালিত

  • Update Time : শনিবার, ১৮ জুন, ২০২২
  • ১৫২ Time View

“সার্বিক সুস্থতার জন্য যোগব্যায়াম এর গুরুত্ব” এই প্রতিপাদ্যকে সামনে রেখে আন্তর্জাতিক যোগ দিবস উপলক্ষে খুলনায় সহকারী ভারতীয় হাই কমিশনের পক্ষ থেকে প্রতি বছরের ন্যায় এবারও সকল বয়সী মানুষের জন্য অত্যন্ত উপযোগী যোগব্যায়াম কর্মশালার আয়োজন করা হয়। শনিবার (১৮ই জুন) বিকাল ৪টায় খুলনা মহানগরীর সামসুর রহমান রোডে অবস্থিত সহকারী ভারতীয় হাই কমিশন খুলনার অফিস প্রাঙ্গণে আয়োজিত কর্মশালায় সহকারি ভারতীয় হাইকমিশনার (ভারপ্রাপ্ত) অসীম কুমার সাত্রাসহ কমিশনের কর্মকর্তা-কর্মচারী ও আমন্ত্রিত অতিথিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানটিতে যোগব্যায়াম এর বিভিন্ন আসন, মুদ্রা, অনুশীলন ও কলাকৌশল প্রদর্শন করা হয়।

উল্লেখ্য, করোনা মহামারী আকার ধারণ করার জন্য গত দুই বছর খুব সীমিত আকারে দিবস টি উদযাপন করা হয়েছিল। কিন্তু এই বছর জনসমাগমের মাধ্যমে দিবস টি উদযাপন করা হয়।

এই বছর যোগ অনুশীলনের পর্বটি পরিচালনা করন  বিশিষ্ট যোগব্যায়াম পরিচালক রাবেয়া খাতুন অর্থি। ৫০মিনিটের এই অনুশীলন পর্বে তিনি ১২টি যোগাসন করে দেখান। যেগুলো নিয়মিত করার ফলে মানুষ শারিরীক ও মানসিক ভাবে ফিট ও সুস্থ থাকবে।

রাবেয়া খাতুন অর্থি জানান, “সর্বাঙ্গীণ সুস্থতার জন্য যোগব্যায়াম অত্যন্ত গুরুত্বপূর্ণ। যোগব্যায়াম শুধু শারিরীক ব্যায়াম নয়। এটি শরীর এবং মনকে সুস্থ রাখে। মানুষ আজকাল করোনা পরবর্তী অসুখ, বিষণ্ণতা ও মানসিক অবসাদে ভুগছেন। এ অবস্থায় যোগব্যায়াম করলে শারীরিক এবং মানসিক শক্তি বৃদ্ধি পাবে।”

Please Share This Post in Your Social Media

More News Of This Category

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: BD IT SEBA