বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:০১ পূর্বাহ্ন

ঘরে বসে কাটা যাবে ঢাকা মেডিকেল হাসপাতালের টিকিট

ঢাকা অফিস:
  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ২০ জুন, ২০২৩
  • ২৫২ পড়েছেন

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল : ফাইল ছবি

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বহির্বিভাগে সেবা পেতে ঘরে বসে টিকিট কাটা যাবে। দেশের সবচেয়ে বড় এই সরকারি হাসপাতালে ই-টিকিটিংব্যবস্থা চালু হয়েছে। এতে সেবাগ্রহীতা ও দাতা উভয়পক্ষের সময় বাঁচবে।

সোমবার দুপুরে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক হাসপাতালে এক অনুষ্ঠানে এ সেবার উদ্বোধন করেন। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়েবসাইটে গিয়ে ই-টিকিট কেনা যাবে। ওয়েবসাইটে ১০ টাকা পরিশোধ করার ব্যবস্থা আছে। মুঠোফোনে টিকিট দেখিয়ে বা টিকিটের প্রিন্ট এনে বহির্বিভাগে সেবা নেওয়া যাবে।

অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী বলেন, অসুস্থ রোগীকে টিকিটের জন্য অনেক সময় দাঁড়িয়ে অপেক্ষা করতে হয়। অনেক রোগীর সঙ্গে শিশু থাকে, তাঁদের কষ্ট আরও বেশি হয়। এই ব্যবস্থার ফলে সেবা গ্রহণ সহজ হবে।

স্বাস্থ্যমন্ত্রী ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ই-টিকিটিংসহ আরও ছয়টি সেবার উদ্বোধন করেন। এর মধ্যে আছে প্রসূতিসেবা বিভাগে ৬ শয্যার আইসিইউ, শিশু বিভাগে ৪ শয্যার আইসিইউ, মেডিসিন বিভাগে ১৫ শয্যার আইসিইউ, ২০০ শয্যার ট্রেনিং কমপ্লেক্স, এইচআইভি রোগী ও হিজড়াদের জন্য পৃথক বহির্বিভাগ এবং ৫০ শয্যার আইসোলেশন ওয়ার্ড।

অনুষ্ঠান শেষে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক সাংবাদিকদের বলেন, প্রতিদিন বহির্বিভাগে গড়ে সাড়ে চার হাজার রোগী আসেন। লাইনে দাঁড়িয়ে টিকিট কিনতে অনেক সময় নষ্ট হয়। ই-টিকিটের ফলে সেই সময় বাঁচবে। দেশের সরকারি কোনো হাসপাতালে এ ব্যবস্থা এটিই প্রথম।

অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশের ১৭ কোটি মানুষের কাছে সবচেয়ে বেশি পরিচিত ঢাকা মেডিকেল। সরকার এটির উন্নয়ন ও সেবার প্রসারে সব সময় সচেষ্ট। ট্রান্সজেন্ডার বা তৃতীয় লিঙ্গের মানুষ যেন সম্মানজনকভাবে সেবা পেতে পারেন, সে জন্য বহির্বিভাগে আলাদা ব্যবস্থা রাখা হচ্ছে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি মোস্তফা জালাল মহিউদ্দীন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এধরনের আরো সংবাদ

Categories

© All rights reserved © 2019 LatestNews
Hwowlljksf788wf-Iu