×

খুলনায় বিভাগীয় পর্যায়ে ইনোভেশন শোকেসিংয়ের উদ্বোধন

  • প্রকাশিত সময় : বুধবার, ২১ জুন, ২০২৩
  • ৭৬ পড়েছেন

খুলনায় দুই দিনব্যাপী বিভাগীয় পর্যায়ে ইনোভেশন শোকেসিং-২০২২ এর উদ্বোধন অনুষ্ঠান বুধবার সকালে খুলনা সার্কিট হাউজের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (শৃংখলা ও তদন্ত অনুবিভাগ) ড. ফরিদ উদ্দিন আহমদ।

প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত সচিব বলেন, সকল সরকারি সেবা সহজলভ্য করে মানুষের দোরগোড়ার পৌঁছে দিতে হবে। নাগরিক সেবাকে অধিকতর জনবান্ধব করা এবং সেবা প্রদান কার্যক্রমে উদ্ভাবনী কর্মকান্ডকে উৎসাহিত করার জন্য এই ইনোভেশন শোকেসিং। তিনি আরও বলেন, সেবা নিতে জনগণ অযথা হয়রানির শিকার না হয় সেদিকে কর্মকর্তাদের নজর দিতে হবে। সবাইকে নিয়ে আমরা ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়তে চাই। এজন্য আমাদের মাথাপিছু আয় বাড়াতে হবে।

খুলনার বিভাগীয় কমিশনার মোঃ হেলাল মাহমুদ শরীফের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ মিজানুর রহমান এবং খুলনার জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন। স্বাগত বক্তব্য রাখেন বিভাগীয় কমিশনারের কার্যালয়ের স্থানীয় সরকার দপ্তরের পরিচালক (চলতি দায়িত্ব) মোঃ হুসাইন শওকত। অনুষ্ঠানে জেলা প্রশাসনের কর্মকর্তা ও খুলনা বিভাগের ১০ জেলার বিভিন্ন উপজেলার নির্বাহী কর্মকর্তারা উপস্থিত ছিলেন। জনপ্রশাসন মন্ত্রণালয়ের সহযোগিতায় খুলনা বিভাগীয় প্রশাসন এই অনুষ্ঠানের আয়োজন করে।

মাঠপর্যায়ের সম্ভাবনাময় উদ্ভাবনী উদ্যোগ, উদ্ভাবককে চিহ্নিত করা, সরকারের উদ্ভাবনী কার্যক্রম ও সেবাসমূহকে নাগরিকের কাছে পরিচিত করা এবং মাঠপর্যায়ের উদ্ভাবনসমূহ সারাদেশে ছড়িয়ে দেয়ার সুযোগ তৈরি করাই এই বিভাগীয় প্রদর্শনীর উদ্দেশ্য।

দুই দিনব্যাপী ইনোভেশন শোকেসিং এ ১৯টি ইনোভেশন কার্যক্রম উপস্থাপন করা হবে। এছাড়া খুলনা সার্কিট হাউজ চত্বরে ১১টি স্টলে সরকারিসেবা সমূহ জনগণের কাছে উপস্থাপন করা হবে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: BD IT SEBA