×

খুলনায় দেশ সংযোগ পত্রিকার সম্পাদককে হত্যার উদ্দেশ্যে হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে

  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ২২ জুন, ২০২৩
  • ১৪৬ পড়েছেন

♠  দৌলতপুরে সাংবাদিক ও সচেতন নাগরিকদের মানববন্ধনে বক্তরা

খুলনার সংবাদপত্র পরিষদের সাধারণ সম্পাদক, খুলনা প্রেসক্লাবের সহ-সভাপতি, খুলনা মহানগর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক এবং দৈনিক দেশ সংযোগ পত্রিকার সম্পাদক মোঃ মুন্সি মাহবুব আলম সোহাগকে হত্যার উদ্দেশ্যে পত্রিকা অফিসে ভাংচুর ও সন্ত্রাসী হামলার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার এবং বিচারের দাবিতে মানববন্ধন করেছে দৌলতপুরের কর্মরত সাংবাদিক সমাজ ও সচেতন নাগরিকবৃন্দ। গতকাল বৃহস্পতিবার বিকেলে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে সভাপতিত্ব করেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক যুগ্ন মহাসচিব ও খুলনা মহানগর আ’লীগের নির্বাহী সদস্য সাংবাদিক মোজাম্মেল হক হাওলাদার।

দৈনিক প্রবাহের স্টাফ রিপোর্টার এম রুহুল আমিনের পরিচালনায় এসময়ে বক্তৃতা করেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা নুর ইসলাম বন্দ, নগর আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক ফারুক হাসান হিটলু, দৌলতপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাংবাদিক শহিদুল ইসলাম বন্দ, ৫নং ওয়ার্ড কাউন্সিলর শেখ মোহাম্মাদ আলী, নাগরিক ব্যক্তিত্ব শাহিন জামাল পন, দৌলতপুর সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি শেখ মফিজুর রহমান হিরু, ৪ নং ওয়ার্ড কাউন্সিলর গোলাম রব্বানী টিপু, শেখ আশরাফুজ্জামান খোকন, হারুন-অর-রশিদ, শাহ ওয়াজেদ আলী মজনু, রানা পারভেজ সোহেল, আড়ংঘাটা ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান-১ মোঃ সোহেল সরদার।

সাংবাদিকদের সাথে সংহতি প্রকাশ করে বক্তারা বলেন, গত মঙ্গলবার ২০ জুন দুপুর ১টায় নগরীর ফুল মার্কেট এলাকায় অবস্থিত দৈনিক দেশ সংযোগ পত্রিকা অফিসে কর্মরত সম্পাদক মোঃ মুন্সি মাহবুব আলম সোহাগ কে হত্যা করার উদ্দেশ্যে দেশীয় অস্ত্র শস্ত্র নিয়ে হামলা চালিয়ে ভাঙচুর করা হয়। ৭২ ঘন্টা অতিবাহিত হলেও পুলিশ এখনও তাদেরকে গ্রেপ্তার করতে পারেনি। পুলিশের যোগ সাজশে বিগত সময় নগরীতে জুয়ার আসর সহ মাদক চলত এই মাদক ব্যবসায়ী ও জুয়া ব্যবসায়ীদের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করার কারণে এই হামলার করা হয়েছে বলে আমরা সাংবাদিকরা মনে করি। দ্রুত সময়ের মধ্যে যদি এই হত্যার উদ্দেশ্যে হামলাকারীদের গ্রেফতার না করা হয় তাহলে আমরা আরো কঠোর কর্মসূচি ঘোষণা করব বলে সাংবাদিকরা ও সচেতন এলাকাবাসী হুশিয়ারি উচ্চারণ করেন। সাংবাদিকদের উপরে এ ধরনের হামলা স্বাধীন সাংবাদিকতার নগ্ন হামলা। একের পর এক সাংবাদিকদের হত্যা হামলা করে রক্তাক্ত জখম ঘটনা ঘটছে পুলিশ তাদেরকে গ্রেপ্তার করতে ব্যর্থ হয়। একারণেই সন্ত্রসীরাা তৎপর হয়ে ওঠছে। এর তীব্র নিন্দা জানাই।

এসময়ে সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক মাধব কৃষ্ণ মন্ডল, সাংবাদিক নেতৃবৃন্দ যথাক্রমে আবু আসলাম বাবু, মোহনা টেলিভিশনের চিত্র সাংবাদিক মাহফুজুল আলম সুমন, দৈনিক তথ্যের নুর হাসান জনি, দৈনিক পূর্বাঞ্চল এজাজ আহমেদ,জিলহাস হাওলাদার, দৈনিক প্রবর্তনের গোলাম রসূল বাদশা,দৈনিক খুলনার জিয়া চৌধুরী, দৈনিক প্রবাহের আশিকুর রহমান আশিক, দেশ সংযোগ পত্রিকার মিজানুর রহমান মিল্টন, দৈনিক নোয়াপাড়া বিমল মল্লিক, দেশ সংযোগের শেখ জিহাদ, দৈনিক খুলনা অঞ্চলের রিপন মোল্লা, দৈনিক তথ্যের মোঃ রিপন হাওলাদার, দৈনিক ফুলতলার ইমরান মোল্লা, হাকিম মুরাদ হোসেন, শহিদুল ইসলাম সেলিম, ইমাম হোসেন রুবেল,জামিরুল ইসলাম বন্দ,মেহেদি হাসান মোড়ল, বাচ্চু মোড়ল, মোস্তাফিজুর রহমান কামাল, নজরুল ইসলাম নবী, সুমন দাস, নজরুল ইসলাম সহ দৌলতপুর এলাকার সচেতন নাগরিক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: BD IT SEBA