×

দৈনিক দেশসংযোগ পত্রিকার সম্পাদককে হত্যার চেষ্টা ও সন্ত্রাসী হামলার ঘটনায় গ্রেফতার ১

  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ২২ জুন, ২০২৩
  • ৮৭৪ পড়েছেন

ছবি : গ্রেফতারকৃত আসামী নয়ন গাজী (২৩)

দৈনিক দেশসংযোগ পত্রিকা অফিসে সন্ত্রাসী হামলা ও সম্পাদককে হত্যার চেষ্টার ঘটনায় ১ জনকে গ্রেফতার করেছে সদর থানা পুলিশ। গতকাল বৃহস্পতিবার ভোরে জেলার বটিয়াঘাটা উপজেলার জলমা ইউনিয়নের চক্রখালী এলাকায় খালার বাড়ী থেকে নয়ন গাজী (২৩) কে গ্রেফতার করা হয়। সে নগরীর সদর থানার ৫৩, মুসলমান পাড়া মেইন রোড এলাকার মৃত এবাদুল গাজীর ছেলে। বর্তমানে সে নগরীর বানরগাতী এলাকার কিরণের বাসার ভাড়াটিয়া হিসেবে বসবাস করছে।
মামলার তদন্ত কর্মকর্তা এস আই সুজিত মিস্ত্রি জানান, সিসিটিভি ফুটেজ দেখে আসামীদের চিহ্নিত করা হয়। পরবর্তীতে এসআই সঞ্জিত কর্মকার, এএসআই সরোয়ার ও এএসআই মাহাবুবের সমন্বয়ে পুলিশের একটি টিম গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে আসামী নয়ন গাজীকে গ্রেফতার করা  হয়। আসামীর স্বীকারোক্তী মোতাবেক হামলার কাজে ব্যবহৃত রড নগরীর বিকে স্কুলের পাশ থেকে উদ্ধার করা হয়েছে। শুক্রবার আসামীকে আদালতে হাজির করা হবে। আসামীকে জিজ্ঞাসাবাদের জন্য ৩ দিনের রিমান্ড আবেদন করা হবে। একই সাথে সিটিটিভি ফুটেজের মাধ্যমে চিহ্নিত অন্য আসামীদেরও গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানান তিনি।
উল্লেখ্য, গত ২০ জুন দুপুর ১টায় নগরীর বেনীবাবু রোড ফুল মার্কেট এলাকায় অবস্থিত দৈনিক দেশ সংযোগ পত্রিকা অফিসে পত্রিকার সম্পাদক মুন্সি মাহবুব আলম সোহাগকে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হত্যার চেষ্টা ও অফিসে হামলা চালিয়ে ভাংচুর করে সন্ত্রাসীরা। গত কয়েক মাস ধরে মহানগরীতে জুয়া, মাদক ও হোটেলুগলোতে দেহ ব্যবসা নিয়ে ধারাবাহিক প্রতিবেদন প্রকাশের জের ধরে জুয়াড়ী ও মাদক কারবারীরা এবং এদের সুবিধাভোগী কিছু কথিত সাংবাদিকের পরিকল্পনায় এ হামলার ঘটনা ঘটেছে বলে জানিয়েছে পত্রিকা কতৃর্পক্ষ। হামলার খবর পেয়ে পুলিশ কর্মকর্তা, প্রেসক্লাব ও সাংবাদিক ইউনিয়নের নেতৃবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করেন। এ হত্যা চেষ্টা ও হামলা-ভাংচুরের ঘটনায় দেশজুড়ে সব মহলে সমালোচনার ঝড় উঠে। বিভিন্ন সাংবাদিক, সামাজিক ও রাজনৈতিক সংগঠন তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতারের দাবী জানায়। ঘটনার পরের দিন পত্রিকার সম্পাদক মো. মুন্সি মাহবুব আলম সোহাগ সদর থানায় অজ্ঞাতনামা আসামীদের নামে মামলা দায়ের করেন।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: BD IT SEBA