• E-paper
  • English Version
  • মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৬:১৩ পূর্বাহ্ন

×

খুলনায় পত্রিকা অফিসে সন্ত্রাসী হামলায় বিভিন্ন মহলের মানববন্ধন ও প্রতিবাদ

  • প্রকাশিত সময় : রবিবার, ২৫ জুন, ২০২৩
  • ২৫৭ পড়েছেন

খুলনার স্থানীয় পত্রিকা দৈনিক দেশ সংযোগ অফিসে সম্পাদককে হত্যার উদ্দেশ্যে সন্ত্রাসী হামলার প্রতিবাদে শনিবার খুলনার বিভিন্ন স্থানে মানব বন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। খুলনার খালিশপুর, রুপসা উপজেলা এবং পিকচার প্যালেস মোড়ে সাংবাদিক ও খুলনা জেলা ছাপাখানা শ্রমিক ইউনিয়ন এ মানববন্ধন করেন।
ঘটনাসূত্রে, পত্রিকার সম্পাদক এবং খুলনা সংবাদপত্র পরিষদের সাধারণ সম্পাদক, খুলনা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি মো: মুন্সি মাহবুব আলম সোহাগকে হত্যার উদ্দেশ্যে দৈনিক দেশ সংযোগ পত্রিকা অফিসে মঙ্গলবার(২০শে জুন) দুপুর ১টা ০৫ মিনিটে স্বসস্ত্র সন্ত্রাসীরা অতর্কিত হামলা চালায়। এ বিষয়ে সম্পাদক বাদী হয়ে খুলনা সদর থানায় একটি মামলা দায়ের করেন। এরপর পুলিশ হামলার সাথে জড়িত একজনকে গ্রেফতার করেন।
এ হামলার ঘটনার প্রতিবাদ জানিয়ে শনিবার বেলা সাড়ে ১১ টায় শিল্পাঞ্চল খালিশপুরে বসবাসরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিক এবং স্থানীয় সচেতন মহলের আয়োজনে এ মানববন্ধন কর্মসূচি পিপলস গোল চত্বরে অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তারা সন্ত্রাসীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শান্তির দাবি জানান। এ সময় বক্তারা বলেন বর্তমান সরকার সাংবাদিক ও সচেতন সাংবাদিকদের সর্বোচ্চ সুযোগ—সুবিধা এবং নিরাপত্তা নিশ্চিত করেছেন। সেখানে একটি কুচক্রি মহল সরকারের সুনামকে বিনষ্ট করার লক্ষে কৌশলে বিভিন্ন নানান অপতৎপরতা চালাচ্ছে। দৈনিক দেশ সংযোগ পত্রিকার সম্পাদক মুন্সি মাহবুব আলম সোহাগকে হত্যার উদ্দেশ্যে হামলা, পত্রিকা কার্যালয় ভাংচুর এবং দৈনিক দেশ সংযোগে সন্ত্রাসী হামলার ঘটনায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি চান। এ সময় খুলনা সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক মোঃ শাহ আলমের সভাপতিত্বে মানববন্ধনে বক্তৃতা করেন, খালিশপুর থানা আ’লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মনিরুল ইসলাম বাশার, ৮ নং ওয়ার্ড কাউন্সিলর সাহিদুর রহমান সাহিদ, সাংবাদিক নেতা মোজাম্মেল হাওলাদর, সুনীল দাস, লিয়াকত হোসেন, আমজাদ আলী লিটন, নূর হাসান জনি, মোঃ মিলন হোসেন, দেশ সংযোগ পত্রিকার নির্বাহী সম্পাদক আবু নূরাইন খন্দকার, আনিসুর রহমান কবির, হাসানুর রহমান তানজির, রিংটন মন্ডল, আমিরুল ইসলাম বাবু, আঃ রাজ্জাক, আরিফুর রহমান, আওয়ামীলীগ নেতা আঃ মজিদ বকুল, ইমরুল ইসলাম, শফিকুল ইসলাম অভি, সাংবাদিক শেখ শান্ত ইসলাম, শংকর কুমার বিষ, গোলাম রসুল, তোফাজ্জেল হোসেন, পারভেজ খান, জাহিদুল ইসলাম, মোঃ শামিম প্রমুখ।
খুলনা জেলা ছাপাখানা শ্রমিক ইউনিয়ন: শনিবার বেলা ১১টায় নগরীর পিকচার প্যালেস মোড়ে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন মুদ্রণ মালিক সমিতির লিয়াকত আলী রাসেল, শেখ রব্বানী, সাইদ, লিটন, শঙ্কর, সজীব, মিজান, কামাল, রাজ্জাক, সোহাগ এবং খুলনা জেলা ছাপাখানা শ্রমিক ইউনিয়ন—২১৫১ এর সভাপতি হাবিবুর রহমান হাবিব, সহ—সভাপতি মোঃ মতিয়ার রহমান মতি, সহ—সভাপতি মোঃ রিয়াজুল ইসলাম পান্নু, সাধারণ সম্পাদক এস এম শামীমুর আলম মান্দার, সহ—সাধারণ সম্পাদক মোঃ ইব্রাহিম শিকদার, সাংগঠনিক সম্পাদক মোঃ মহিদুল ইসলাম সহ খুলনা জেলা ছাপাখানা শ্রমিক ইউনিয়নের নেতাকর্মীরা। মানববন্ধনে বক্তারা সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানান। এ সময় বক্তারা বলেন, দৈনিক দেশ সংযোগ পত্রিকায় গত ১৩ই এপ্রিল জুয়া, মাদক ও অনৈতিক দেহ ব্যবসার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জের ধরে সন্ত্রাসী ও অবৈধ সুবিধাভোগীরা এ হামলা চালিয়েছে। তারা সংবাদ পত্রের কন্ঠ রোধ করতে চায়। আর এতে আইনশৃঙ্খলা বাহিনীর অবহেলা রয়েছে। তা না হলে প্রকাশ্য দিবালোকে এ ধরণের হামলা হতে পারে না। বক্তারা আরো বলেন, বর্তমান সাংবাদিক বান্ধব সরকার সাংবাদিকদের সবোর্চ্চ সুযোগ, সুবিধা ও নিরাপত্তার ব্যবস্থা করেছেন। সেখানে একটি কুচক্রি মহল সরকারের সুনামকে ক্ষুন্ন করার লক্ষে কৌশলে নানা অপতৎপরতা চালাচ্ছে। এসব অপশক্তির মদদে কৌশলে খুলনার পেশাদার সাংবাদিকদের মারধোর, ভাংচুরসহ হয়রানির শিকার হচ্ছেন। হামলাকারী সন্ত্রাসীদের দ্রুততম সময়ের মধ্যে গ্রেফতার এবং মদদ দাতাদের শাস্তির আওতায় আনা না হলে কঠোর কর্মসূচীর হুশিয়ার দেন বক্তারা। সেই সাথে এসব অপশক্তি রুখতে সকল পেশাদার সাংবাদিকসহ সকল শ্রেণী পেশার মানুষকে ঐক্যবদ্ধ হওয়ার আহবানও জানান বক্তারা।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: BD IT SEBA