×

বৈরি আবহাওয়া উপেক্ষা করে সাতক্ষীরায় উদযাপিত হয়েছে পবিত্র ঈদ উল আযহা

  • প্রকাশিত সময় : শুক্রবার, ৩০ জুন, ২০২৩
  • ৮৪ পড়েছেন

বৈরি আবহাওয়া উপেক্ষা করে ত্যাগের মহিমায় উদ্ভাসিত হয়ে মুসলিম উম্মাহর শান্তি কামনার মধ্য দিয়ে সারাদেশের ন্যায় সাতক্ষীরাতে পবিত্র ঈদুল আযহা উদযাপিত হচ্ছে। বৃহস্পতিবার ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে সকাল সাড়ে ৭টায় সাতক্ষীরা শহরের মুনজিতপুরস্থ কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে পবিত্র ঈদ—উল আযহার প্রধান জামাত অনুষ্ঠিত হয়। প্রধান জামাতে ঈমামতি করেন, হাফেজ মাওলানা জালাল উদ্দীন। সকাল ৮টায় একই স্থানে ঈদের দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয়। নামাজ শেষে পশু কোরবানি শুরু করেন ধর্ম প্রাণ মুসুল্লীরা।
এসময় সাতক্ষীরা কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে জামাতে অংশ নেন, সাতক্ষীরার জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির, কেন্দ্রীয় ঈদগাহ কমিটির সাধারণ সম্পাদক সৈয়দ নাজমুল হক বকুলসহ সরকারি ঊচ্চপদস্থ কর্মকর্তা, রাজনীতিবিদ, সকল শ্রেণীপেশার মানুষ।
নামাজের আগে সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির বলেন, ‘আজকে ত্যাগের মহিমা নিয়ে এখানে আমরা একত্রিত হয়েছি। এ দিনটি ত্যাগের দিন। ত্যাগের যে মহিমা আমাদের স্পর্শ করে আমরা যেন সারা জীবন সেটি ধারণ করতে পারি।
তিনি এ সময় কোরবানির বজ্য যেখানে সেখানে না ফেলার জন্য অনুরোধ জানান। নামাজ শেষে বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি, সুখ ও সমৃদ্ধি কামনায় বিশেষ মোনাজাত করা হয়। এদিকে, পবিত্র ঈদুল আযহা উপলক্ষে প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয় কঠোর নিরাপত্তা ব্যবস্থা।
অপরদিকে, পবিত্র ঈদুল আযহা উপলক্ষে শহরের বাইরে বিভিন্ন স্থানেও ঈদের জামাত শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হয়েছে।

এ/আর

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: BD IT SEBA