×

ঈদের ছুটি শেষে অফিস-আদালত খুলছে আজ

  • প্রকাশিত সময় : রবিবার, ২ জুলাই, ২০২৩
  • ১০৫ পড়েছেন

মুসলমানদের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহার ছুটি শেষে আজ রোববার থেকে খুলছে সরকারি-বেসরকারি অফিস। টানা ৫ দিন ঈদের ছুটি কাটিয়ে আজ অফিসে যোগ দেবেন কর্মজীবীরা।

বৃহস্পতিবার (২৯ জুন) সারাদেশে পবিত্র ঈদুল আজহা পালিত হয়। ঈদ উপলক্ষে সরকারের নির্বাহী আদেশে ২৭ জুনকে ছুটি ঘোষণা করে ছুটি একদিন বাড়ানো হয়। এর ফলে ঈদুল আজহায় টানা পাঁচদিনের ছুটি পান সরকারি কর্মকর্তা-কর্মচারীরা।

এর আগে ঈদুল আজহা উপলক্ষে ২৮-৩০ জুন পর্যন্ত পূর্ব নির্ধারিত ছুটি ছিল। এর সঙ্গে ১ জুলাই (শনিবার) সাপ্তাহিক ছুটি যোগ হয়।ঈদের ছুটিতে অনেকে রাজধানী ছেড়ে গ্রামে স্বজনদের সঙ্গে ঈদ উদযাপন করতে যান। ঈদ উদযাপন করতে লোকজন গ্রামে যাওয়ায় ঢাকার রাস্তাগুলো জনশূন্য হয়ে পড়ে।

প্রিয়জন ও কাছের মানুষদের নিয়ে গ্রামের বাড়ি ঈদ উদযাপন করতে যাওয়া মানুষজন আবারও ঢাকায় ফিরতে শুরু করেছে।

তবে এখনও পুরনো রূপে ফেরেনি রাজধানী ঢাকা। কেননা যারা ঢাকার বাইরে ঈদ উদযাপন করতে গেছেন, তাদের অনেকেই সরকারি ছুটির সঙ্গে ঐচ্ছিক ছুটি নিয়েছেন। ফলে অফিস-আদালতের কার্যক্রম পুরোদমে শুরু হতে আরও কয়েকদিন লেগে যাবে।

প্রিয়জনের সঙ্গে ঈদ উদযাপন করতে সাধারণত ঈদের আগেই বাড়ি যান রাজধানীর মানুষ। কিন্তু এবারের চিত্রটা একটু ভিন্ন।  এ বছর ঈদের দিনও ঢাকা ছেড়েছেন ২৩ লাখ ৯৮ হাজার ৫০০ সিম ব্যবহারকারী।

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার জানিয়েছেন, তিন দিনে সব মিলিয়ে (ঈদের দিন এবং তার আগের দুই দিন) ৭৪ লাখ ৪৫ হাজার ৫২৩ সিম ব্যবহারকারী ঢাকা ছেড়েছেন। একই সময় ঢাকায় ঢুকেছেন ২ লাখ ৬৭ হাজার ৩৬ সিম ব্যবহারকারী।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: BD IT SEBA