• E-paper
  • English Version
  • মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৩:৪২ পূর্বাহ্ন

×

বাগেরহাটে নকল পন্যের সয়লাব; র‌্যাবের অভিযান

  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ৪ জুলাই, ২০২৩
  • ৫৯ পড়েছেন

বাগেরহাটে নকল পন্যের সয়লাব বেড়ে  যাওয়ায় অভিযান চালায় র‌্যাব-৬।  ৩ রা জুলাই র‌্যাব-৬, সদর কোম্পানির খুলনার একটি দল এ অভিযান পরিচালনা করে।

র‌্যাবের–৬ এর দলটি সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, বাগেরহাট জেলার সদর থানাধীন বৈটপুর, চিতলী বাজার এলাকায় বাবু এন্টারপ্রাইজ নামক একটি প্রতিষ্ঠান অনুমোদনহীন ও জনস্বাস্থ্যের জন্য ক্ষতিকর রং ও কেমিক্যাল ব্যবহার করে নকল জুস, বিস্কুট, স্যালাইন এবং শিশুদের জন্য ক্ষতিকারক জেলি ইত্যাদিসহ ভেজাল খাদ্য দ্রব্য উৎপাদন এবং বিক্রয় করে আসছে । প্রাপ্ত সংবাদের ভিত্তিতে  দলটি একই তারিখ আবদুল্লাহ আল ইমরান, সহকারী পরিচালক, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, বাগেরহাট এর সহযোগীতায় মোবাইল কোর্ট পরিচালনা করে।

এ সময় অনুমোদনহীন ও ভেজাল খাদ্য দ্রব্য উৎপাদন, মজুদ এবং বিক্রয়কারী প্রতিষ্ঠানের মালিককে  বাংলাদেশ ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ এর ৫০ ধারা মোতাবেক ১। মোঃ আল-আমিন শেখ (৪৫), পিতা-মৃত এখলাস শেখ, সাং-বৈটপুর, চিতলী বাজার, থানা- বাগেরহাট সদর, জেলা বাগেরহাটকে ২,০০,০০০/-(দুই লক্ষ) টাকা জরিমানা আদায় এবং ০২টি গোডাউন সিলগালা করেন। ভ্রাম্যমান আদালত পরিচালনার সময় উক্ত প্রতিষ্ঠানের গোডাউন হতে ৫১০০ (পাঁচ হাজার একশত) কেজি ভেজাল খাদ্য জব্দ করা হয়। পরবর্তীতে উক্ত জব্দকৃত অনুমোদনহীন ও ভেজাল খাদ্য দ্রব্য আবদুল্লাহ আল ইমরান, সহকারী পরিচালক, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, বাগেরহাট এর উপস্থিতিতে ধ্বংস করা হয়।

উল্লেখ্য, জরিমানার অর্থ সংশ্লিষ্ঠ ব্যক্তি তাৎক্ষণিক প্রদান করায় সরকারি কোষাগারে জমা করা   হয়েছে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: BD IT SEBA