• E-paper
  • English Version
  • শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:২৯ পূর্বাহ্ন

×

ডুমুরিয়ায় কার্পেটিং সড়কে গজানো ঘাস নিধনে কেমিক্যাল স্প্রে

  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ৬ জুলাই, ২০২৩
  • ৭২ পড়েছেন
খুলনার ডুমুরিয়া উপজেলার আটলিয়া ইউনিয়নের রোস্তমপুর গ্রামের স্থাণীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের অর্থায়নে সদ্য কার্পেটিং করা সড়কে ঘাস গজায়। সেই ঘাস নিধনে গত সোমবার ঠিকাদারের পক্ষ থেকে বিষাক্ত ক্যামিকেল স্প্রে করা হয়। ওই ক্যামিকেলের প্রভাবে সড়কের আশপাশের সবুজ লতাগুল্মও পুড়ে গেছে।
বুধবার সকালে গিয়ে দেখা যায়, সদ্য নির্মিত রোস্তমপুর গ্রাম্য সড়কটিতে যেসব স্থানে ধসে গিয়েছিল সেসব স্থানে পাশের জলাশয় থেকে পেড়িকাঁদা ( নরম মাটি) দেয়া হয়েছে। এছাড়া অনেক স্থানে ওই রাস্তারই উচু মাটি কেটে যেনতেনভাবে ইটের পাশে দেয়া হয়েছে। তবে স্থানীয়দের অভিযোগ কার্পেটিং সড়কের পাশে কমপক্ষে তিনফুট না থাকলে রাস্তা ক্ষতিগ্রস্ত হয়।
 আটলিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আওয়ামী লীগ আটলিয়া ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক প্রতাপ কুমার রায় বলেন, একটি অনিয়ম ধাপাচাপা দিতে ঠিকাদারী প্রতিষ্ঠান ও উপজেলা প্রকৌশল দপ্তর হটকারি সিদ্ধান্ত নিয়েছে। তারা কার্পেটিং সড়কে গজানো ঘাস নষ্ট করতে ক্ষতিকর কেমিকেল ব্যবহার করেছে। ওই কেমিক্যালের প্রভাবে আশ পাশের অন্যান গাছ-গাছালিও পুড়ে গেছে।এছাড়া রাস্তার কার্পেটিং সহজে হাত দিয়ে তোলা যাচ্ছে।
এ বিষয়ে উপজেলা প্রকৌশলী মোঃ রবিউল ইসলাম বলেন, রোস্তমপুর গামের ওই সড়কটি ১ কোটি ২৮ লাখ টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে। সড়কে কার্পেটিংয়ের কাজ যথেষ্ট ভাল হয়েছে। বুধবার উপজেলা নির্বাহি অফিসার শরীফ আসিফ রহমান ও আমি নিজে পরিদর্শন করেছি। সড়কের কাজ এখনও চলমান। যেসব স্থানে ত্রুটি রয়েছে সেটি ঠিক করতে ঠিকাদারকে নির্দেশ দেয়া হয়েছে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: BD IT SEBA