• E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৯:৫৯ অপরাহ্ন

×
সংবাদ শিরোনাম :
খুলনা মহানগর যুবলীগ সাধারণ সম্পাদক সুজনের মায়ের ইন্তেকাল দেশের বিভিন্ন স্থানে ৫.৪ মাত্রার ভূমিকম্প অনুভূত রামপালে কলেজ পড়ুয়া মেয়েকে উত্যাক্তের প্রতিবাদ করায় প্রতিপক্ষের লাঠির আঘাতে মা মেয়ে আহত অনুষ্ঠিত হয়ে গেলো “সবুজ পৃথিবীর সন্ধানে” প্রতিযোগিতার চূড়ান্ত পর্বের পুরস্কার বিতরণী অনুষ্ঠান খুলনায় তিনদিনের কর্মসুচি – শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তম এঁর ৪৩তম শাহাদাতবার্ষিকী খুমেক হাসপাতালের সামনে থেকে ৯টি দেশি অস্ত্র উদ্ধার যশোরে মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন “ত্রান চাইনা,টেকসই বেড়িবাঁধ চাই”  সরকার জরুরী ভিত্তিতে বেঁড়িবাঁধ সংস্কার করে জলবন্দি মানুষদের মুক্ত করবে-ভুমিমন্ত্রী  ঘূর্নিঝড় রেমালে ক্ষতিগ্রস্থদের সহায়তায় সার্বক্ষণিক পাশে রয়েছেন সরকার-ত্রান প্রতিমন্ত্রী মোঃ মহিববুুর রহমান পাউবোর ব্যর্থতায় সহস্রাধিক মানুষের সেচ্ছাশ্রমে মেরামতের পর পরই ভেঙে গেল কয়রার বেঁড়িবাঁধ

শহীদ ইকবাল বিথার একজন স্পষ্টভাষী অন্যায়ের প্রতিবাদী আদর্শিক নেতা ছিলেন-স্মরণ সভায় নবনির্বাচিত সিটি মেয়র

  • Update Time : বুধবার, ১২ জুলাই, ২০২৩
  • ১২৫ Time View

মহানগর আওয়ামী লীগ সভাপতি ও নবনির্বাচিত মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক বলেছেন, শহীদ ইকবাল বিথার স্পষ্টভাষী অন্যায়ের প্রতিবাদী এক আদর্শিক নেতা ছিলেন। তিনি যেমন দলের প্রতি শ্রদ্ধাশীল ছিলেন; তেমনি নেতাকর্মীদের প্রতি ছিলো অগাধ ভালোবাসা। তিনি সাহসিকতার সাথে সকল প্রতিকূল পরিবেশকে মোকাবেলা করতেন। তিনি আরো বলেন, এই শহরের অবৈধ দখলদারদের উচ্ছেদে ভূমিকা রাখায় নগরী পরিবেষ্ঠিত ২২টি খাল অবমুক্ত করা হয়েছিলো। সেই খাল অবমুক্ত ও অন্যায়ের প্রতিবাদ করাই তার জন্য কাল হয়েছিলো। অবৈধ দখলদার ও সুবিধাভোগীরা তাকে দুনিয়া থেকে সরিয়ে দেয়ার চক্রান্ত করে হত্যা করে। তিনি বলেন, মুত্যুপুরী হিসেবে পরিচিত ছিল খুলনা। সে সময়ে এ্যাড. মঞ্জুরুল ইমাম, সাংবাদিক হুমায়ুন কবীর বালু, মানিক চন্দ্র সাহাকে হত্যা করা হলেও তার সঠিক বিচার হয়নি। মূল পরিকল্পনাকারীরা আড়ালেই থেকে গেছে। এধরণের হত্যাকান্ড আর যাতে সংগঠিত না হয় সেজন্য প্রশাসনসহ সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান।
গতকাল মঙ্গলবার বাদ মাগরিব দলীয় কার্যালয়ে বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাবেক প্রেসিডিয়াম মেম্বর ও ২৪নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর শহীদ ইকবাল বিথারের ১৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মহানগর আওয়ামী লীগ আয়োজিত স্মরণ সভায় সভাপতির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। সভায় বক্তৃতা করেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা। মহানগর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মো. মুন্সি মাহবুব আলম সোহাগের পরিচালনায় এসময়ে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা শ্যামল সিংহ রায়, অধ্যক্ষ শহিদুল হক মিন্টু, জামাল উদ্দিন বাচ্চু, বীর মুক্তিযোদ্ধা অধ্যা. আলমগীর কবির, প্যানেল মেয়র আলী আকবর টিপু, বীর মুক্তিযোদ্ধা ফেরদৌস আলম চাঁন ফারাজী, কামরুল ইসলাম বাবলু, বীরেন্দ্র নাথ ঘোষ, এ্যাড. মো. সাইফুল ইসলাম, কাউন্সিলর ফকির মো. সাইফুল ইসলাম, তসলিম আহমেদ আশা, মাহবুবুল আলম বাবলু মোল্লা, এস এম আকিল উদ্দিন, মঈনুল ইসলাম নাসির, বাবুল সরদার বাদল, ফেরদৌস হোসেন লাবু, আব্দুল হাই পলাশ, এ্যাড. মোস্তাফিজুর রহমান, মো. আতাউর রহমান শিকদার রাজু, নজরুল ইসলাম তালুকদার, মো. আযম খান, মো. ফয়োজুল ইসলাম টিটো, শেখ এশারুল হক, মো. শিহাব উদ্দিন, মুন্সি মো. সেলিম হোসেন, মীর মো. লিটন, বীর মুক্তিযোদ্ধা মো. মোতালেব মিয়া, রনজিত কুমার ঘোষ, মো. সফিকুর রহমান পলাশ, এম এ নাসিম, এ্যাড. শামীম আহমেদ পলাশ, শেখ নজিবুল ইসলাম নজিব, কাউন্সিলর রফিউদ্দিন আহমেদ রফিক, কাউন্সিলর ইমাম হোসেন চৌধুরী ময়না, কাউন্সিলর মো. আরিফ হোসেন মিঠু, কাউন্সিলর কনিকা সাহা, এ্যাড. এনামুল হক, এ্যাড. এম এম সাজ্জাদ আলী, নাছরিন আক্তার, মেহজাবিন খান, কবির পাঠান, বিপ্লব সাহা লব, ইকবাল কবির লিটন, মিজানুর রহমান জিয়া, আকরাম সরদার, মো. তাজমুল হক তাজু, শেখ হারুন মানু, মো. আজিম, আওয়াল হোসেন ছোটন, শরিফুল ইসলাম মুন্না, ইখতিয়ার উদ্দিন মোল্লা, জব্বার আলী হীরা, বায়েজিদ সিনহা, এম এ হাসান সবুজসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।
স্মরণ সভা শেষে শহীদ ইকবাল বিথারের আত্মার মাগফেরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন হাফেজ মো. আব্দুর রহীম ও মাওলানা রফিকুল ইসলাম।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: BD IT SEBA