বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:২০ পূর্বাহ্ন

নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন ছাড়া অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ জাতীয় নির্বাচন সম্ভব নয়- মঞ্জু

ডেস্ক নিউজ
  • প্রকাশিত সময় : রবিবার, ১৬ জুলাই, ২০২৩
  • ১১০ পড়েছেন

নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন ছাড়া অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ জাতীয় নির্বাচন সম্ভব নয়। সংবিধানের পঞ্চদশ সংশোধনীর মধ্য দিয়ে দেশের শাসনপ্রক্রিয়ায় ন্যুনতম গণতান্ত্রিক মূল্যবোধ বিনাশ করা হয়েছে। জনগণের ভোটাধিকার হরণ করে একটি সাংবিধানিক স্বৈরশাসন কায়েম করা হয়েছে। এখন এই সরকারের পক্ষ থেকে অতীতের মতোই একটি প্রহসনের নির্বাচনে সব রাজনৈতিক দলকে টেনে আনার প্রচেষ্টা চলছে।
শনিবার (১৫ জুলাই) খুলনা বিভাগীয় তারুণ্যের সমাবেশ সফল করার লক্ষে খানজাহান আলী থানা বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের প্রস্তুতি সভা বিকাল সাড়ে ৫টায় ফুলবাড়ীগেট দলীয় কার্যালয়ে শুরু হয়। থানা বিএনপির সাবেক সভাপতি মীর কায়সেদ আলীর সভাপতিত্বে প্রস্তুতি সভায় প্রধান অতিথি মহানগর বিএনপির সাবেক সভাপতি ও সাবেক এমপি নজরুল ইসলাম মঞ্জু উপরোক্ত কথাগুলো বলেন। তিনি আরো বলেন ক্ষমতাসীন সরকার বিপুল দেনার চাপ ও তহবিল সংকট সামাল দিতে হিমশিম খাচ্ছে। দেশের অর্থনৈতিক পরিস্থিতি এতটাই নাজুক অবস্থায় পৌঁছেছে যে আমদানি বিল পরিশোধ এমনকি জরুরি ভোগ্যপণ্য আমদানির অনুমতি আটকে থাকছে। ফলে বাজারে দ্রব্যমূল্য পরিস্থিতি ভয়ংকর হয়ে উঠেছে। নিম্ন ও মধ্যম আয়ের মানুষ সীমাহীন দারিদে্র্যর মধ্যে দিন কাটাচ্ছে।
আগামী জাতীয় নির্বাচনকে অংশগ্রহণমূলক, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠিত করতে নির্বাচনকালীন নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠার আন্দোলন বেগবানে খুলনা বিভাগীয় তারুণ্যের সমাবেশে সকল নেতাকর্মিদের যোগ দিতে হবে।
প্রস্তুতি সভায় বিশেষ অতিথি ছিলেন মহানগর বিএনপির সাবেক সহ—সভাপতি শেখ ইকবাল হোসেন, সাবেক সিনিয়র যুগ্ন সম্পাদক অধ্যক্ষ তরিকুল ইসলাম, আটরা গিলাতলা ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি অধ্যাপক ওয়াহিদুজ্জামান, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম শুকুর। প্রস্তুতি সভায় বিএনপি নেতা মতিয়ার রহমান, মুন্সি আব্দুর রব, আশরাফ ঢালী, আরিফুল ইসলাম মন্টু, মীর শাহাজাহান, মো. গোলজার, জামাল, আরিফুর রহমান, গাজী ফখরুল, কিবরিয়া মেম্বর মোল্যা সোলায়মান, মোল্যা লোকমান হোসেন, খলিলুর রহমান, জাহিদ, আক্কাস, নাসির উদ্দিন, আ. ওহাব, আব্দুল হালিম, খয়বার, রফিকুল ইসলাম সুজা, সৈয়দ মন্টু, ওবায়দুর রহমানসহ বিএনপি ও তার অঙ্গ সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতা—কর্মীরা উপস্থিত ছিলেন। সভা শেষে দলীয় নেতা কর্মীদের সাথে নিয়ে খুলনা যশোর মহাসড়কে প্রচার মিছিল বের করে। এ সময় মহাসমাবেশ সফল করতে লিফলেট বিতরণ করা হয়।
অপর দিকে খুলনা বিভাগীয় তারুণ্যের সমাবেশ সফল করার লক্ষে খালিশপুর থানা বিএনপি অঙ্গ ও সহযোগী সংগঠণের সাবেক নেতৃবৃন্দের উদ্যোগে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বাদ মাগরিব ১২নং ওয়ার্ড জাসাস নেত্রীর বাসভবনে এড. ফজলে হালিম লিটনের সভাপতিত্বে এ প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। কাজী শফিকুল ইসলাম শফির পরিচালনায় সভায় প্রধান অতিথি ছিলেন খুলনা মহানগর বিএনপির সাবেক সভাপতি ও খুলনা—২ আসনের সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জু। বিশেষ অতিথি ছিলেন সিরাজুল হক নান্নু ও নিজাম উর রহমান লালু।
সভায় উপস্থিত ছিলেন এইচ এম আবু সালেক, সাজ্জাদ আলী, শেখ জামিরুল ইসলাম জামিল, শাহানাজ পারভীন, মনিরুজ্জামান মনি, মহিউদ্দিন বাবু, আবুল কালাম, নুরে আব্দুল্লাহ, শামীম আশরাফ, বারেক হাওলাদার, জাফর হাওলাদার, মঞ্জুরুল ইকবাল টিটো, আবু হোসেন আবু, মো. ইসমাইল, শেখ ইউনুচ, তসির উদ্দিন, আশিক, জাহাঙ্গীর হোসেন, আব্দুর রশিদ, সেলিম গাজী, লাভলু শেখ, সফিউদ্দিন, মজিবর রহমান, কালাম ছোট, বেল্লাল হোসেন, রমজান আলী, সাজ্জাদ হোসেন সানি, ফজলুর রহমান, নজরুল, কুলসুম বেগম, আব্দুল মালেক, আব্দুর রহিম, জিয়া প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এধরনের আরো সংবাদ

Categories

© All rights reserved © 2019 LatestNews
Hwowlljksf788wf-Iu