• E-paper
  • English Version
  • শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:০৭ পূর্বাহ্ন

×

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেয়ার অভিযোগে সাতক্ষীরার আদালতে দায়ের করা মামলায় গ্রেপ্তার দেখিয়ে জেল হাজতে প্রেরন

  • প্রকাশিত সময় : রবিবার, ২৩ জুলাই, ২০২৩
  • ৭২ পড়েছেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়ার অভিযোগে রাজশাহী জেলা বিএনপির আহবায়ক আবু সাইদ চাঁদের বিরুদ্ধে সাতক্ষীরার আদালতে দায়ের করা মামলায় আদালতে তাকে স্ব—শরীরে হাজির করা হলে বিচারক তাকে শোন এরেষ্ট (দৃশ্যত গ্রেপ্তার) দেখানোর আদেশ দেন। একইসাথে এ মামলায় আসামী পক্ষ থেকে জামিনের আবেদন জানালে তা না মঞ্জুর করে জেল হাজতে প্রেরনের নির্দেশ দেন।

রবিবার বেলা ১১ টায় তাকে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে স্বশরীরে হাজির করা হয়। আদালতের বিচারক জিয়ারুল ইসলাম তাকে শোন এরেষ্ট (দৃশ্যত গ্রেপ্তার) দেখিয়ে তার জামিন না মঞ্জুর জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

এ মামলায় আসামী পক্ষের আইনজীবি ছিলেন অ্যাড. সৈয়দ ইফতেখার আলী ও আকবর আলী। অপরদিকে, রাষ্ট্রপক্ষে মামলাটির শুনানিতে অংশ নেন কোর্ট পুলিশ পরিদর্শক ইকবাল হোসেন। সাতক্ষীরা জজ আদালতের পিপি অ্যাড. আব্দুল লতিফ বিষয়টি নিশ্চিত করে জানান, এ মামলায় আদালতে তাকে স্ব—শরীরে হাজির করা হলে তাকে শোন এরেষ্ট (দৃশ্যত গ্রেপ্তার) দেখানো হয় এবং জেলহাজতে পাঠানো হয়। উল্লেখ্য,গত ১৯ মে তারিখে রাজশাহীর পুঠিয়ায় প্রকাশ্য জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেন বিএনপি নেতা আবু সাঈদ চাঁদ। এই ঘটনার জের ধরে দেশের বিভিন্ন স্থানে মামলা হবার পর সাতক্ষীরায় তার বিরুদ্ধে গত ২৫ মে ২০২৩ তারিখে আমলী আদালত—১ এ মামলাটি দায়ের করেন জেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সহ—সভাপতি ও বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য এপিপি অ্যাড. সাইদুজ্জামান জিকো। মামলাটি আমলে নিয়ে সাতক্ষীরার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রট হুমায়ুন কবীর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে এফ.আই.আর (নথিভুক্ত) হিসেবে রেকর্ড করার আদেশ দিয়েছেন। এরপর সদর থানায় তার বিরুদ্ধে মামলাটি রেকর্ড হয়। যার মামলা নং—৩১৯/২০২৩।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: BD IT SEBA