×

খুলনার নবাগত পুলিশ কমিশনারের সাথে খুলনাস্থ সাংবাদিকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত

  • প্রকাশিত সময় : রবিবার, ৬ আগস্ট, ২০২৩
  • ৯৩৪ পড়েছেন

খুলনার নবাগত পুলিশ কমিশনারের সাথে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। রবিবার বেলা ১ টায় কেএমপি হেডকোয়ার্টার্সের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়েছে।

মতবিনিময় সভার শুরুতে খুলনাস্থ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সম্মানিত সাংবাদিকগণের সাথে কেএমপি’র পুলিশ কমিশনার মোঃ মোজাম্মেল হকের সংক্ষিপ্ত পরিচিতি পর্ব অনুষ্ঠিত হয়। বক্তব্যের শুরুতে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকের নির্মম বুলেটের আঘাতে শহিদ বঙ্গবন্ধু এবং বঙ্গবন্ধু পরিবারের সকল শহিদের আত্মার প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে রুহের মাগফিরাত কামনা করেন। একই সাথে ১৯৭১ সালের ২৫ শে মার্চের প্রথম প্রহরে মুক্তিযুদ্ধের প্রথম সশস্ত্র প্রতিরোধ যুদ্ধে শহিদ সকল পুলিশ সদস্যসহ ত্রিশ লক্ষ শহীদ মুক্তিযোদ্ধার আত্মার প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে রুহের মাগফিরাত কামনা করেন এবং মহান মুক্তিযুদ্ধে সম্ভ্রম হারানো দুই লক্ষ মা—বোনের আত্মত্যাগের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

নবাগত পুলিশ কমিশনার তার বক্তব্যে বলেন যে, সাংবাদিক বন্ধুরা সমাজের দর্পণ। সমাজের বিভিন্ন অসংগতি এবং আইন—শৃঙ্খলা অবনতি সংক্রান্ত ব্যাপারগুলো সাংবাদিকদের প্রতিবেদনের মাধ্যামে জানা যায় ফলে পুলিশ এবং সাংবাদিক মিউচুয়্যালের মাধ্যমে খুলনা মহানগরী তথা দেশের কল্যাণে কাজ করতে হবে। পুলিশ এবং সাংবাদিকদের পারস্পারিক হৃদ্যতার ভিত্তিতে কাজ করে আইন—শৃঙ্খলা নিয়ন্ত্রণ, মাদক মুক্ত, সন্ত্রাস মুক্ত, যানজট মুক্ত এবং সর্বপরি ফৌজদারি অপরাধ মুক্ত একটি সুখী, সুন্দর খুলনা মহানগরী উপহার দিতে খুলনা মেট্রোপলিটন পুলিশ বদ্ধ পরিকর।

কমিশনার বক্তব্যে আরো বলেন খুলনা মেট্রোপলিটন পুলিশ তার অগ্রযাত্রার তিন যুগ অতিক্রান্ত করলেও এখনো আলাদা ওয়াইফাই সুবিধা সম্বলিত মিডিয়া সেন্টার করা হয়নি। কেএমপিতে খুব শীঘ্রই আলাদা মিডিয়া সেন্টার এবং “হ্যালো কেএমপি অ্যাপস” চালু করে মিডিয়ার কার্যক্রমকে আরো এগিয়ে নেওয়ার প্রত্যয় ব্যাক্ত করেন। সাংবাদিকদের প্রশ্নের জবাবে কমিশনার বলেন, মাদকের ভয়াবহতা থেকে সমাজকে রক্ষা করতে সাংবাদিক এবং পুলিশসহ সমাজের সবাই মিলে মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তুলতে হবে। পাশাপাশি মাদক সেবীদের সমাজের মূল ধারায় ফিরিয়ে এনে তাদের পূনর্বাসনের ব্যবস্থা করতে হবে এবং মাদকের গডফাদারদের বিরুদ্ধে মানি লন্ডারিং আইনে মামলা নিয়ে সম্পদ বাজেয়াপ্ত করার ব্যবস্থা করতে হবে।

এছাড়াও, তিনি নগরবাসীদের উদ্দেশ্যে অনুরোধ করে বলেন আসুন আমরা সবাই মিলে ট্রাফিক আইন মেনে চলি এবং ট্রাফিক শৃঙ্খলা বজায় রেখে নগরবাসীকে একটি যানজট মুক্ত নগরী উপহার দেই। খুলনা মহানগরী এলাকায় আগামী দিনগুলোতে, কিশোর গ্যাং, জঙ্গী, সন্ত্রাসবাদ দমনের দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে মতবিনিময় সভায় উপস্থিত সকলের সহযোগিতা কামনা করেন।

এ মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (এএন্ডও) জনাব সরদার রকিবুল ইসলাম, বিপিএম—সেবা; অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম) জনাব মোঃ সাজিদ হোসেন; অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক এন্ড প্রটোকল) জনাব মোছাঃ তাসলিমা খাতুন; ডেপুটি পুলিশ কমিশনার (উত্তর) জনাব মোল্লা জাহাঙ্গীর হোসেন; ডেপুটি পুলিশ কমিশনার (সদর) জনাব মোহাম্মদ আনোয়ার হোসেন; বিশেষ পুলিশ সুপার (সিটিএসবি) জনাব রাশিদা বেগম, পিপিএম—সেবা; ডেপুটি পুলিশ কমিশনার (ডিবি) জনাব বি.এম নুরুজ্জামান, বিপিএম; ডেপুটি পুলিশ কমিশনার (দক্ষিণ) জনাব মোহাম্মদ তাজুল ইসলাম; ডেপুটি পুলিশ কমিশনার (এফএন্ডবি) জনাব শেখ মনিরুজ্জামান মিঠু; ডেপুটি পুলিশ কমিশনার (ইএন্ডডি) জনাব মোঃ কামরুল ইসলাম; ডেপুটি পুলিশ কমিশনার (ট্রাফিক) জনাব মনিরা সুলতানা; প্রেস ক্লাব খুলনার সভাপতি জনাব এস.এম নজরুল ইসলাম এবং সাধারণ সম্পাদক জনাব মামুন রেজা—সহ খুলনাস্থ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: BD IT SEBA