বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:৪২ পূর্বাহ্ন

নাগরিক সেবা নিশ্চিত করনে সেপ্টেম্বরেই চালু হচ্ছে ‘হ্যালো কেএমপি’ অ্যাপস

দেশ প্রতিবেদক
  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ১০ আগস্ট, ২০২৩
  • ৫৮ পড়েছেন

নাগরিক সেবা নিশ্চিতকরণে ‘হ্যালো কেএমপি’ অ্যাপস তৈরীর উদ্যোগ নিয়েছে খুলনা মহানগর পুলিশ। এ উদ্যোগ বাস্তবায়নের কার্যক্রমও চলছে জোরেশোরে। চলতি বছরের সেপ্টেম্বরেই অ্যাপটি আনুষ্ঠানিকভাবে চালু করা হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

খুলনা মহানগর পুলিশ কমিশনার মো: মোজাম্মেল হক  এই তথ্য নিশ্চিত করে জানিয়েছেন, এই একটি অ্যাপেই নাগরিকরা পুলিশ সংক্রান্ত সকল সুবিধা ভোগ করতে পারবেন। নাগরিক সেবা নিশ্চিতকরণেই নেয়া হয়েছে ব্যাতিক্রমী এই ‘হ্যলো কেএমপি’ অ্যাপস তৈরির কাজ। এই অ্যাপের মাধ্যমে নাগরিকরা তাদের নানাবিধ অভিযোগ জানাতে পারবেন এবং অভিযোগটি নিষ্পত্তি অবধি যাবতীয় তথ্য তিনি নিজেই দেখতে পারবেন।

তিনি আরো  জানান, যানজট নিরসনে অ্যাপটি মূখ্য  ‍ভূমিকা রাখবে। কারণ এটির সাথে যুক্ত থাকবে অত্যাধুনিক ট্রাফিক ব্যবস্থা। এতে করে কোন যাত্রী যানজটের মধ্যে আটকে যান কিংবা কোথাও তীব্র যানজট হয়েছে, এমন সংবাদ কেউ অ্যাপের মাধ্যমে দিলে পুলিশ তাৎক্ষণিক সেখানে পৌঁছে যানজট নিরসনের ব্যবস্থা করবে।

তিনি জানান, কেউ যদি বিপদগ্রস্ত হন, যেমন- কারো বাসা-বাড়িতে চুরি সংঘটিত হলে, কেউ ডাকাত বা ছিনতাইকারীর খপ্পড়ে পড়লে, তার দেয়া তথ্যটি অ্যাপসের মাধ্যমে সংবাদটি সংশ্লিষ্ট থানায় পৌছে যাবে, ফলে থানা পুলিশ সদস্যরা টহল গাড়ি নিয়ে তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে পারবেন।

উল্লেখ্য, যাবতীয় পুলিশ সংক্রান্ত সেবাই মূলত অ্যাপটির কাজ হবে। কারো যদি পুলিশ ক্লিয়ারেন্স’র দরকার হয়, পাসপোর্ট, ড্রাইভিং লাইসেন্স-সহ নানাবিধ কাজের জন্য, তবে সেই ব্যাক্তি অ্যাপটির মাধ্যমে সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তার সাথে যোগাযোগ করতে পারবেন, প্রয়োজনীয় তথ্য সংগ্রহ ও সরবরাহ করে সেবা গ্রহণ করতে পারবেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এধরনের আরো সংবাদ

Categories

© All rights reserved © 2019 LatestNews
Hwowlljksf788wf-Iu