• E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৯:৩৭ অপরাহ্ন

×
সংবাদ শিরোনাম :
খুলনা মহানগর যুবলীগ সাধারণ সম্পাদক সুজনের মায়ের ইন্তেকাল দেশের বিভিন্ন স্থানে ৫.৪ মাত্রার ভূমিকম্প অনুভূত রামপালে কলেজ পড়ুয়া মেয়েকে উত্যাক্তের প্রতিবাদ করায় প্রতিপক্ষের লাঠির আঘাতে মা মেয়ে আহত অনুষ্ঠিত হয়ে গেলো “সবুজ পৃথিবীর সন্ধানে” প্রতিযোগিতার চূড়ান্ত পর্বের পুরস্কার বিতরণী অনুষ্ঠান খুলনায় তিনদিনের কর্মসুচি – শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তম এঁর ৪৩তম শাহাদাতবার্ষিকী খুমেক হাসপাতালের সামনে থেকে ৯টি দেশি অস্ত্র উদ্ধার যশোরে মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন “ত্রান চাইনা,টেকসই বেড়িবাঁধ চাই”  সরকার জরুরী ভিত্তিতে বেঁড়িবাঁধ সংস্কার করে জলবন্দি মানুষদের মুক্ত করবে-ভুমিমন্ত্রী  ঘূর্নিঝড় রেমালে ক্ষতিগ্রস্থদের সহায়তায় সার্বক্ষণিক পাশে রয়েছেন সরকার-ত্রান প্রতিমন্ত্রী মোঃ মহিববুুর রহমান পাউবোর ব্যর্থতায় সহস্রাধিক মানুষের সেচ্ছাশ্রমে মেরামতের পর পরই ভেঙে গেল কয়রার বেঁড়িবাঁধ

সাঈদীর মৃত্যুতে শোক : পুলিশ কর্মকর্তা বদলী, ছাত্রলীগের আরও ৩৩ নেতাকর্মী বহিষ্কার

  • Update Time : শুক্রবার, ১৮ আগস্ট, ২০২৩
  • ৬৮ Time View

জামায়াত নেতা মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যু নিয়ে সামাজিকমাধ্যমে পোস্ট দেওয়ায় রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) ইন্সপেক্টর খাইরুল ইসলামকে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) পার্বত্য জেলায় শাস্তিমূলক বদলি করা হয়েছে।

বৃহস্পতিবার পুলিশ সদর দপ্তর থেকে আরএমপির প্রসিকিউশন বিভাগের মহানগর কোর্ট ইন্সপেক্টরকে বদলির আদেশ দেওয়া হয়।

একই কারণে জামালপুর, নরসিংদী, পাবনা ও সাতক্ষীরায় ছাত্রলীগের ৩৩ নেতাকর্মী ও বগুড়ার আদমদীঘিতে তাঁতীলীগ নেতাকে দল থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। এর আগে বহিষ্কার করা হয় ব্রাহ্মণবাড়িয়ায় ছাত্রলীগের ছয় নেতাকর্মীকে। নওগাঁয় সাঈদীর জন্য দোয়া করায় মসজিদের ইমাম ও এক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে। ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবর-

রাজশাহী : ১৪ আগস্ট সাঈদীর মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে ওই রাতেই খাইরুল ইসলাম শোক জানিয়ে তার ফেসবুক পোস্টে লিখেন-‘কোরআনের পাখি আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন আলেমে দ্বীন মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদী হুজুর আল্লাহর ডাকে সাড়া দিয়ে দুনিয়ার মায়া ত্যাগ করে পরলোকে গমন করেছেন। আল্লাহ হুজুরকে জান্নাতুল ফেরদৌসের উচ্চ মাকাম দান করুন।’ তার এই পোস্টে অনেকে কমেন্টও করেন।

আরএমপির সদর দপ্তরের এক কর্মকর্তা জানান, খাইরুলের পোস্টটি নজরে আসার পর আরএমপি কমিশনার বিষয়টি তদন্তের নির্দেশ দেন সাইবার ক্রাইম ইউনিটকে। বুধবার দুপুরেই তদন্ত প্রতিবেদন দাখিল করা হয়। তিনি এমন পোস্ট দিয়ে অসদাচরণ করেছেন। এতে পুলিশের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে।

এ ধরনের পোস্ট শৃঙ্খলা পরিপন্থি ও সরকারবিরোধী। তাই বুধবারই তাকে পুলিশ সদর দপ্তর থেকে শাস্তিমূলক বদলির আদেশ জারি করা হয়। রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) বিজয় বসাক জানান, ফেসবুকে খাইরুলের পোস্ট দেওয়ার ঘটনা তদন্তে অভিযোগের সত্যতা পাওয়া যায়। এরপরই তদন্ত প্রতিবেদন পুলিশ সদর দপ্তরে পাঠানো হয়েছিল। তাকে ২০ আগস্টের মধ্যে বদলির কর্মস্থলে যোগ দিতে বলা হয়েছে।

জামালপুর : বুধবার রাতে জেলা ছাত্রলীগের সভাপতি খাবিরুল ইসলাম খান বাবু ও সাধারণ সম্পাদক নাফিউল করিম রাব্বি স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করা হয়। বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, কেন তাদের বিরুদ্ধে চূড়ান্ত সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে না, তার উপযুক্ত কারণসহ লিখিত জবাব আগামী সাত দিনের মধ্যে সশরীরে উপস্থিত হয়ে জেলা ছাত্রলীগের দপ্তর সেলে জমা দেওয়ার জন্য নির্দেশ প্রদান করা হলো।

সাময়িক বহিষ্কৃতরা হলেন-ইসলামপুর উপজেলা ছাত্রলীগ সহসভাপতি মিজানুর রহমান, সহ-সম্পাদক মুসা আহমেদ, ইসলামপুর সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সদস্য মুরসালিন উদ্দিন, কর্মী মো. আব্দুল কাইয়ুম, মো. জয় মামুন, গাইবান্ধা ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মনির সরকার, চরপুটিমারী ইউনিয়ন ছাত্রলীগের সহসভাপতি আমিনুল ইসলাম, নোয়ারপাড়া ইউনিয়ন ছাত্রলীগের সহসভাপতি আশিকুর রহমান আশিক, মেলান্দহ উপজেলা ছাত্রলীগের সমাজসেবাবিষয়ক সম্পাদক মো. ইউসুফ আলী, সদস্য আশরাফুল সালেহিন রিয়াদ, মেলান্দহ পৌর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আসিফ আহমেদ, মেলান্দহ সরকারি কলেজ ছাত্রলীগের সহসভাপতি মেহেদী হাসান সেতু, নাংলা ইউনিয়ন ছাত্রলীগের দপ্তর সম্পাদক মো. বরকতুল্লাহ ফারাজী, হাজরাবাড়ি পৌর শাখার ১ নম্বর ওয়ার্ড ছাত্রলীগ সভাপতি ফাহিম চৌধুরী, কুলিয়া ইউনিয়ন শাখার ২ নম্বর ওয়ার্ড শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুমন ইসলাম সানি, জামালপুর সদর উপজেলার (পূর্ব) শরিফপুর ইউনিয়ন শাখার ৯ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি মো. সাইম কবির, বকশিগঞ্জ উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক শোয়েব আল হাসান ও দেওয়ানগঞ্জ উপজেলার সানন্দবাড়ি সাংগঠনিক থানা শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাজেদুল ইসলাম মুসা।

নরসিংদী ও পলাশ : বৃহস্পতিবার বিকালে জেলা ছাত্রলীগ সভাপতি আহসানুল হক রিমন ও সাধারণ সম্পাদক শাহজালাল আহম্মেদ শাওন স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বহিষ্কারের এ তথ্য নিশ্চিত করা হয়।

সাময়িক বহিষ্কৃতরা হলেন-মাধবদী থানা ছাত্রলীগের সহসভাপতি সুজন ভূইয়া, পলাশ থানা ছাত্রলীগের সহসভাপতি মো. নাদিম মিয়া, কৃষ্ণপুর ইউনিয়ন ছাত্রলীগ যুগ্ম আহ্বায়ক জেএস জুনায়েদ, নারায়ণপুর ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক সাকিব আহাম্মেদ, পাইকারচর ইউনিয়ন ছাত্রলীগ সহসভাপতি শরিফুল ইসলাম শরীফ, জিনারদী ইউনিয়ন ছাত্রলীগ সহসভাপতি হাফিজুর রহমান অপু। সেই সঙ্গে তাদের স্থায়ী বহিষ্কারের জন্য ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ বরাবর সুপারিশ করা হয়।

সাতক্ষীরা : জেলা ছাত্রলীগ সভাপতি এসএম আশিকুর রহমান ও সম্পাদক মো. সুমন হোসেন স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বহিস্কারের এ তথ্য জানানো হয়। সাময়িক বহিষ্কৃতরা হলেন- তালা উপজেলা শাখার সহ-সভাপতি সাইফুদ্দীন আজাদ সবুজ ও মাহিন ইসলাম মাসুম এবং সীমান্ত আদর্শ কলেজ শাখার সাংগঠনিক সম্পাদক আশিক কবির।

বগুড়া : আদমদীঘি উপজেলা তাঁতী লীগের সাধারণ সম্পাদক আহসান হাবীবকে দল থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তিনি সংগঠনের সব কর্মকাণ্ডে অংশ নিতে পারবেন না। বৃহস্পতিবার সন্ধ্যায় সংগঠনের জেলা সভাপতি নুরুজ্জামান সোহেল ও সাধারণ সম্পাদক রাশেকুজ্জামান রাজন স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য পাওয়া গেছে।

পাবনা : ইউনিয়ন পর্যায়ের ছাত্রলীগের ছয় নেতাকর্মীকে বহিষ্কার করেছে জেলা ছাত্রলীগ। এ ছাড়া ভাঁড়ারা ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম শেখ রকি স্বেচ্ছায় পদত্যাগ করেছেন। বৃহস্পতিবার সন্ধ্যায় পাবনা জেলা ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান সবুজ বিষয়টি নিশ্চিত করেছেন।

বহিষ্কৃতরা হলেন-পাবনা সদর উপজেলার গয়েশপুর ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ইমন খান, আতাইকুলা ইউনিয়ন ছাত্রলীগের সহসম্পাদক আশিক খান, আতাইকুলা থানার ভুলবাড়িয়া ইউনিয়ন ছাত্রলীগের ৮নং ওয়ার্ড সভাপতি সাদ্দাম হোসেন, চাটমোহর উপজেলা ছাত্রলীগের কর্মী রাকিবুল হাসান, ফৈলজানা ইউনিয়ন ছাত্রলীগের সমাজসেবা সম্পাদক মামুন হোসেন, বেড়া উপজেলা ছাত্রলীগের কর্মী আবু বকর সিদ্দিক প্রিন্স।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: BD IT SEBA