সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০২:০১ পূর্বাহ্ন

বঙ্গবন্ধুর ঋণ শোধ করতে দেশের উন্নয়নে শেখ হাসিনাকে আবারও প্রধানমন্ত্রী করতে হবে-কেসিসি মেয়র

রিপোর্টার
  • প্রকাশিত সময় : বুধবার, ২৩ আগস্ট, ২০২৩
  • ৮৯ পড়েছেন

খুলনা মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা তালুকদার আব্দুল খালেক বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার জীবনের দীর্ঘ ১৩টি বছর অধিকার আদায়ের সংগ্রামের জন্য কারাভোগ করেছেন। তিনি বাংলার মাটি ও মানুষকে অসম্ভব ভালোবাসতেন। বঙ্গবন্ধু দেশ ও মানুষকে নিয়ে স্বপ্ন দেখতেন, স্বপ্ন পূরণে সঠিক পরিকল্পনা গ্রহণ করেছিলেন। বঙ্গবন্ধু তার স্বপ্নের বাস্তবায়ন দেখে যেতে পারেননি। ১৯৭৫ সালের ১৫ আগস্ট মোস্তাক-জিয়া গংরা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানকে সপরিবারে হত্যা করে। রাজনৈতিক, অর্থনৈতিক ও ক‚টনৈতিক ক্ষেত্রে তিনি যে ধারা চালু করেছিলেন, পঁচাত্তরের ১৫ আগস্টের পর তা উল্টোপথে চলা শুরু করে।
তিনি আরো বলেন, স্বাধীন বাংলাদেশের জাতির পিতা না থাকলেও তার অসম্পূর্ণ কাজ তারই কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পন্ন করছে। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ সমৃদ্ধির দ্বারপ্রান্তে। যেন পিতার স্বপ্নের পূর্ণতা কন্যার হাত ধরে। এই অগ্রযাত্রার ইতিহাসে পাতায় পাতায় চিরভাস্বর হয়ে আছে স্বপ্নীল বাংলাদেশের রূপকার বঙ্গবন্ধু। বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। বঙ্গবন্ধু আমাদের স্বাধীন দেশ দিয়েছেন। তার ঋণ কখনও পরিশোধ হবে না। তারপরও সততা-নিষ্ঠার সঙ্গে কাজ করে বঙ্গবন্ধুর ঋণ পরিশোধের চেষ্টা করতে হবে। বঙ্গবন্ধুর জন্য আমাদের কাজ করতে হবে। সবাই একযোগে কাজ করে সোনার বাংলা গড়ে তুলবো। বঙ্গবন্ধুকে হৃদয়ে ধারণ করতে হবে। আমাদের ধ্যান-জ্ঞান ও কাজ-কর্মে সব সময় বঙ্গবন্ধুকে হৃদয়ের মণিকৌঠায় রাখতে হবে। সেই সাথে বঙ্গবন্ধুর ঋণ শোধ করতে দেশের উন্নয়নে শেখ হাসিনাকে আবারও প্রধানমন্ত্রী করতে হবে।

গতকাল মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টায় ২২নং ওয়ার্ড আ’লীগ আয়োজিত শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন। বিশেষ অতিথির বক্তৃতা করেন মহানগর অ’লীগের সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা। ২২নং ওয়ার্ড আ’লীগের সভাপতি মাহবুবুল আলম বাবলু মোল­ার সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন দলের অধ্যক্ষ শহিদুল হক মিন্টু, মোঃ মুন্সি মাহবুব আলম সোহাগ, এড. অলোকা নন্দা দাস, হালিমা রহমান, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ মফিদুল ইসলাম টুটুল, সদর থানা সভাপতি এড. মোঃ সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক কাউন্সিলর ফকির মোঃ সাইফুল ইসলাম।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এধরনের আরো সংবাদ

Categories

© All rights reserved © 2019 LatestNews
Hwowlljksf788wf-Iu