×

বাংলাদেশ স্ট্রাটেজি সামিট শুরু ২ সেপ্টেম্বর

  • প্রকাশিত সময় : বুধবার, ৩০ আগস্ট, ২০২৩
  • ১২১ পড়েছেন

বাংলাদেশ স্ট্রাটেজি সামিট, ২০২৩ আগামী ২ ও ৩ সেপ্টেম্বর রাজধানীর রেডিসন ব্লু ঢাকা ওয়াটার গার্ডেনে অনুষ্ঠিত হতে যাচ্ছে। এবারই প্রথমবারের মতো স্ট্রাটেজিক সামিট অনুষ্ঠিত হতে যাচ্ছে দুই দিনব্যাপী।

‘অর্থনৈতিক স্থায়িত্ব উন্নতিকরণ’-এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে তৃতীয়বারের মতো সম্মেলনটি আয়োজন করছে বাংলাদেশের একমাত্র তথ্য ব্যবস্থাপনা প্ল্যাটফর্ম ভেলর অব বাংলাদেশ।

ভেলর অব বাংলাদেশ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, দুই দিনব্যাপী এই আয়োজনে আলোচনায় অংশ নিচ্ছেন সরকারি ও বেসরকারি বিভিন্ন অর্থনৈতিক প্রতিষ্ঠানের গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব। এবারের সামিটে   আলোচক হিসেবে উপস্থিত থাকবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও প্রযুক্তি বিভাগের সচিব মো. সামসুল আরেফিন।

এছাড়া আরও উপস্থিত থাকবেন বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ড. মোহাম্মদ কিবরিয়া আহমেদ, দেশের পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড একচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার শেখ শামসুদ্দিন আহমেদ এবং চট্টগ্রাম স্টক একচেঞ্জের (সিএসই) চেয়ারম্যান আসিফ ইব্রাহিম।

আরও উপস্থিত থাকবেন ঢাকা স্টক একচেঞ্জ (ডিএসইর) পরিচালক রুবাবা দৌলা এবং ডিএসইর সাবেক ব্যবস্থাপনা পরিচালক তারিক আমিন ভুঁইয়া।

বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, দুই দিনব্যাপী আয়োজিত স্ট্রাটেজিক সামিটে আলোচনায় আরও অংশ নিবেন মিচুয়্যাল ট্রাস্ট ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মাহবুবুর রহমান, ইউনিলিভার কনজ্যুমারস কেয়ার চেয়ারম্যান মাসুদ খান, ব্রিটিশ আমেরিকান টোবাক্যো বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক শেহজাদ মুনিম, প্রাণ আরএফএল গ্রুপের চেয়ারম্যান আহসান খান চৌধুরী এবং আইপিডিসি ফিন্যান্সের ব্যবস্থাপনা পরিচালক মোমিনুল ইসলাম।

এছাড়া, ইস্টার্ন ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক  আলি রেজা ইফতেখার, সাজিদা ফাউন্ডেশনের প্রধান নির্বাহী জাহিদা ফাইজা কবির, মেটলাইফ বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা আলা আহমেদ এবং গ্রিন ডেল্টা লাইফ ইন্সুরেন্সের ব্যবস্থাপনা পরিচালক ফারজানা চৌধুরিসহ দেশীয় ও বহুজাতিক একাধিক কোম্পানির শীর্ষ স্থানীয় ব্যক্তিরা আলোচনায় অংশ নিবেন।

এবারের সামিট প্রসঙ্গে ভেলর অব বাংলাদেশের এক্সিকিউটিভ ডিরেক্টর নাজমুস আহমেদ আলবাব বলেন, এবারের স্ট্রাটেজিক সামিটে আলোচকরা অর্থনৈতিক স্থায়িত্ব নিয়ে আলোচনা করবেন। এছাড়া বিভিন্ন ব্যবসায়িক মডেল নিয়ে আলোচনা করবেন। যেসব ব্যবহারের মাধ্যমে কোম্পানিগুলো প্রাতিষ্ঠানিকভাবে উপকৃত হবে। আমরা আশা করছি এবারের আলোচনা দেশের সামগ্রিক অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

ভেলর অব বাংলাদেশ আয়োজিত বাংলাদেশ স্ট্র্যাটেজি সামিট ২০২৩’ মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড দ্বারা উপস্থাপিত, সাজিদা ফাউন্ডেশন ও হেইলিভেলি ভালুকা দ্বারা পরিচালিত। এবারো মিডিয়া পার্টনার হিসেবে আছে দ্য ডেইলি স্টার।

উল্লেখ্য, ভেলর অব বাংলাদেশ এর আগে দুইবার ‘স্ট্রাটেজি সামিট’ আয়োজন করে যেখানে মুদ্রাস্ফীতি, জ্বালানি অবকাঠামো, ফরেক্স ম্যাট্রিক্স, আরএমজি এবং ম্যানুফ্যাকচারিং, কৃষি অর্থনীতি, ব্যাংকিং ও ফাইন্যান্স, ডিজিটাল অর্থনীতি বিষয়ে আলোচনা করা হয়।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: BD IT SEBA