×

জাতি গঠনে পড়াশুনার পাশাপাশি খেলাধুলাও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে -শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী

  • প্রকাশিত সময় : শনিবার, ৯ সেপ্টেম্বর, ২০২৩
  • ৬৮ পড়েছেন

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন, জাতি গঠনে পড়াশুনার পাশাপাশি খেলাধুলাও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। সরকার খেলাধুলার মানোন্নয়নে বহুবিধ ব্যবস্থা গ্রহণ করেছে। শুধু পড়াশুনাই নয়, খেলাধুলার মাধ্যমে নিজেকে প্রতিষ্ঠা করা যায়। এছাড়া খেলাধুলা শরীর গঠনের পাশাপাশি প্রতিযোগিতার মনোভাব তৈরি করে। খেলাধুলা যুব সমাজকে মাদক ও সন্ত্রাস থেকে দূরে রাখতে পারে।

তিনি শুক্রবার সন্ধ্যায় খুলনার যোগীপোল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বঙ্গবন্ধু স্মৃতি ৩২ দলীয় চাইনিজ বার ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

শ্রম প্রতিমন্ত্রী বলেন, সরকার পহেলা জানুয়ারি প্রথম থেকে ১০ম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের মাঝে প্রায় ৩৫ কোটি বই বিনামূল্যে বিতরণ, উপবৃত্তি প্রদান এবং মাল্টিমিডিয়া ক্লাসরুম চালু করে দৃষ্টান্ত স্থাপন করেছে। ক্ষুধা ও দারিদ্রমুক্ত এবং সুখী-সমৃদ্ধ যে বাংলাদেশ গড়ার স্বপ্ন নিয়ে এদেশের মানুষ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মুক্তিযুদ্ধে অংশ নিয়েছিলো তা বাস্তবায়নে সবাইকে এগিয়ে আসতে হবে। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্রামকে শহরে রূপান্তর করার লক্ষ্যে বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করেছেন। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসলে দেশের সকল সেক্টরে উন্নয়ন হয়। দেশের উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখতে সরকারের ধারাবাহিকতা থাকা প্রয়োজন।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন যোগীপোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ সাজ্জাদুর রহমান লিংকন। যোগীপোল ইউনিয়ন পরিষদের সদস্য শাহ মোঃ হাফিজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে জেলা পরিষদের সদস্য মোঃ সাইফুল ইসলাম বাবু, যোগীপোল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি এনামুল হক (চঞ্চল), দিঘলিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলী রেজা প্রমুখ উপস্থিত ছিলেন। যোগীপোল সৌখিন ক্রীড়া চক্র এই অনুষ্ঠানের আয়োজন করে।
অনুষ্ঠানে প্রধান অতিথি বিজয়ী ও রানারআপ দলের মাঝে প্রাইজমানি বিতরণ করেন। এর আগে ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন করেন দিঘলিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান শেখ মারুফুল ইসলাম।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: BD IT SEBA