×

বিএনপির গণমিছিল, আ. লীগের শান্তি সমাবেশ আজ

  • প্রকাশিত সময় : শনিবার, ৯ সেপ্টেম্বর, ২০২৩
  • ৬২ পড়েছেন

সরকারের পদত্যাগের এক দফা দাবিতে যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে আজ শনিবার রাজধানীতে গণমিছিল করবে বিএনপিসহ সমমনা দল ও জোট। রাজধানীর বিভিন্ন স্থানে এই গণমিছিল করা হবে। অন্যদিকে ক্ষমতাসীন আওয়ামী লীগও আজ মাঠে থাকবে। দলটি রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে শান্তি সমাবেশ করবে।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে আজ বিকেল ৩টায় বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শান্তি সমাবেশ অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সভাপতিত্ব করবেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী। সমাবেশে আওয়ামী লীগের কয়েকজন কেন্দ্রীয় নেতা বক্তব্য দেবেন।

এদিকে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে দুপুর ২টায় দুটি গণমিছিল বের করা হবে। একটি গণমিছিল রামপুরা বেটার লাইফ হাসপাতালের সামনে থেকে শুরু হয়ে মালিবাগ আবুল হোটেল, মৌচাক, শান্তিনগর, কাকরাইল দিয়ে নয়াপল্টনে, অন্যটি কমলাপুর রেলস্টেশনের কাছ থেকে শুরু হয়ে পীরজঙ্গি মাজার, আরামবাগ, ফকিরাপুল মোড় হয়ে নয়াপল্টনে আসবে। পরে দলের কার্যালয়ের সামনে সমাবেশ করবে বিএনপি।

বিকেল ৪টায় গণতন্ত্র মঞ্চ জাতীয় প্রেস ক্লাব, ১২ দলীয় জোট বিজয়নগর পানির ট্যাংক, জাতীয়তাবাদী সমমনা জোট বিজয়নগরে আলরাজি কমপ্লেক্স, গণফোরাম-পিপলস পার্টি আরামবাগের নটর ডেম কলেজের কাছে গণফোরাম চত্বর, এলডিপি কারওয়ান বাজারের কাছে দলীয় কার্যালয়, গণ অধিকার পরিষদ (নুর) ফকিরাপুল কালভার্ট রোডে দলীয় কার্যালয়, গণ অধিকার পরিষদ (রেজা কিবরিয়া) জাতীয় প্রেস ক্লাবের সামনে থেকে গণমিছিল বের করবে।

সকাল সাড়ে ১০টায় লেবার পার্টি জাতীয় প্রেস ক্লাব এবং গণতান্ত্রিক বাম ঐক্য সেগুনবাগিচা স্কুলের সামনে থেকে গণমিছিল বের করবে। এনডিএম গণমিছিলের পরিবর্তে দুপুর সাড়ে ১২টায় ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনে সংবাদ সম্মেলন করবে।

গত ১২ জুলাই এক দফা আন্দোলন ঘোষণার পর থেকে বিএনপিসহ সমমনা দল ও জোট রাজধানীতে পদযাত্রা, মহাসমাবেশ, রাজধানীর প্রবেশমুখে অবস্থান, গণমিছিল ও কালো পতাকা মিছিল কর্মসূচি করে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: BD IT SEBA