×

চালকদের উচিত ট্রাফিক আইন মেনে চলা

  • প্রকাশিত সময় : বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০২৩
  • ১০৫ পড়েছেন

বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) খুলনা সার্কেলের উদ্যোগে পেশাজীবি গাড়ী চালকদের দক্ষতা ও সচেতনতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) বিআরটিএ’র সেমিনার কক্ষে দিনব্যাপী অনুষ্ঠিত এ প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিআরটিএ খুলনা বিভাগের পরিচালক(ইঞ্জি) প্রকৌশলী মোঃ মাসুদ আলম।

প্রধান অতিথির বক্তৃতায় তিনি বলেন, পেশাজীবি গাড়ীচালকরা প্রশিক্ষণের মাধ্যমে পুর্ণঙ্গতা অর্জন করতে সক্ষম হয়। আর গাড়ী চালনোর ক্ষেত্রে প্রশিক্ষণের বিভিন্ন সুফল গুলো প্রতিফলিত হলে তবেই এই প্রশিক্ষণ কর্মশালা স্বার্থক হবে।

প্রশিক্ষণ কর্মশালায় প্রধান আলোচকের বক্তব্যে খুলনা অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মীর আলিফ আলী বলেন, নিজের এবং যাত্রীদের জীবন নিরাপদ ও ঝুঁকিমুক্ত করতে রাস্তায় গাড়ী নামানোর আগে গাড়ীটিকে সঠিক ভাবে পরীক্ষা-নিরীক্ষা করে তারপর গাড়ী বের করা উচিত। একই সাথে প্রতিটি চালকের উচিত ট্রাফিক আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে অবশ্যই ট্রাফিক আইন মেনে চলা। প্রশক্ষণ কর্মশালায় বিভিন্ন জেলা থেকে আগত পেশাজীবি গাড়ী চালকরা অংশগ্রহণ করেন।

বিআরটিএ খুলনা সার্কেলের সহকারী পরিচালক(ইঞ্জি) প্রকৌলশী তানভীর আহমেদের সভাপতিত্বে এবং মটরযান পরিদর্শক মোঃ আবুল কালাম আজাদের সঞ্চালনায় প্রশিক্ষণ কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক অনিন্দ্য কুমার সাহা, ডিএমপি’র ট্রাফিক পুলিশ পরিদর্শক জহিরুল ইসলাম এবং খুলনা মহিলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের ড্রাইভিং ইন্সটেক্টর মিলন কুমার পাল।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: BD IT SEBA