• E-paper
  • English Version
  • শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৭:০২ পূর্বাহ্ন

×

দেশের শিক্ষাব্যবস্থা নিয়ে গভীর ষড়যন্ত্র চলছে : চরমোনাই পীর

  • প্রকাশিত সময় : শনিবার, ১৮ নভেম্বর, ২০২৩
  • ৭৬ পড়েছেন

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম বলেছেন, বাংলাদেশের শিক্ষাব্যবস্থা নিয়ে গভীর ষড়যন্ত্র চলছে। বারবার শিক্ষা কারিকুলাম পরিবর্তনের কারণে অভিভাবক সমাজ চিন্তিত। নতুন কারিকুলামে শুধু ধর্ম শিক্ষা নয় বরং বিজ্ঞান শিক্ষাও সংকুচিত করা হয়েছে। ডিভাইস নির্ভর শিক্ষাব্যবস্থা চালু হওয়াই  শিশু এবং কিশোর শিক্ষার্থীরা ব্যাপকহারে অনৈতিকতার দিকে ধাবিত হওয়ার শংঙ্কা তৈরি হয়েছে।

শুক্রবার (১৭ নভেম্বর) বিকেল ৩টার দিকে জাতীয় শিক্ষক ফোরাম খুলনা জেলা ও মহানগর শাখা আয়োজিত ‘শিক্ষক মতবিনিময়’ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

চরমোনাই পীর বলেন, আগামী প্রজন্মকে ধ্বংসের হাত থেকে রক্ষা করতে শিক্ষার সর্বস্তরে ধর্ম শিক্ষা বাধ্যতামূলক করতে হবে। আদর্শ শিক্ষক ও আদর্শ শিক্ষার্থী তৈরির মাধ্যমে উন্নত জাতি গঠনে সবাইকে এগিয়ে আসতে হবে।

জামিয়া রশিদিয়া গোয়ালখালী মিলনায়তনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন জাতীয় শিক্ষক ফোরামের জেলা সভাপতি মাওলানা শায়েখুল ইসলাম বিন হাসান। সভা পরিচালনা করেন নগর সেক্রেটারি প্রভাষক গোলাম মোস্তফা বাঙ্গালী।

অন্যান্যের মধ্যে বক্তব্য দেন ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় নায়েবে আমির ও খুলনা মহানগর সভাপতি হাফেজ মাওলানা আবদুল আউয়াল ও জাতীয় শিক্ষক ফোরামের সেক্রেটারি জেনারেল প্রভাষক ডা. আব্দুস সবুর।

সভায় জেলা সভাপতি মুফতি রবিউল ইসলাম রাফে, জেলা সেক্রেটারি মাওলানা মাহবুবুল আলম, দাকোপ থানা প্রতিনিধি প্রভাষক আব্দুর রাজ্জাক, ডুমুরিয়া থানা প্রতিনিধি মাওলানা মুজিবুর রহমানসহ বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষকরা উপস্থিত ছিলেন।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: BD IT SEBA