• E-paper
  • English Version
  • শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৮:৪৯ পূর্বাহ্ন

×

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে গণবিজ্ঞপ্তি

  • প্রকাশিত সময় : শনিবার, ১৮ নভেম্বর, ২০২৩
  • ১৫৮ পড়েছেন

বাংলাদেশ নির্বাচন কমিশন ১৫ নভেম্বর প্রজ্ঞাপনের মাধ্যমে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে প্রত্যেক নির্বাচনি এলাকার ভোটারগণকে স্ব-স্ব নির্বাচনি এলাকা থেকে একজন জাতীয় সংসদ সদস্য নির্বাচিত করার জন্য নিম্নলিখিত সময়সূচি ঘোষণা করেছে।

সে অনুসারে নির্বাচনি এলাকা ১০১ খুলনা-৩, নির্বাচনি এলাকার সকল বাসিন্দাদের আগামী ৩০ নভেম্বর-২০২৩ খ্রি. অথবা উক্ত দিনের পূর্ববর্তী কোন দিনে সকাল নয়টা থেকে বিকাল চারটা পর্যন্ত উল্লিখিত নির্বাচনি এলাকা থেকে সংসদ নির্বাচনে অংশগ্রহণ করার জন্য ইচ্ছুক প্রার্থীদের নিকট থেকে রিটানির্ং অফিসার (জেলা প্রশাসকের কার্যালয়, খুলনা) এবং সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয়ে (অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ), জেলা প্রশাসকের কার্যালয়, খুলনা ও থানা/উপজেলা নির্বাচন অফিসারের কার্যালয়, দৌলতপুর/দিঘলিয়া, খুলনা) মনোনয়নপত্র গৃহীত হবে। সেই সাথে অনলাইনেও মনোনয়নপত্র দাখিল করা যাবে।

রিটার্নিং অফিসার/সহকারী রিটার্নিং অফিসারের নিকট মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৩০ নভেম্বর, ২০২৩

(বৃহস্পতিবার), রিটার্নিং অফিসার কর্তৃক মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ ১ থকে ৪ ডিসেম্বর, ২০২৩, মনোনয়নপত্র বাছাইয়ে রিটানির্ং অফিসারের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের ৫ থেকে ৯ ডিসেম্বর, ২০২৩, আপিল নিষ্পত্তি ১০ থেকে ১৫ ডিসেম্বর, ২০২৩, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর, ২০২৩, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর, ২০২৩ এবং ভোটগ্রহণের তারিখ ৭ জানুয়ারি-২০২৪ খ্রি.। ৭ জানুয়ারি, ২০২৪ তারিখ সকাল আটটা থেকে বিকাল চারটা পর্যন্ত বিরতিহীনভাবে ব্যালট পেপারের মাধ্যমে স্বচ্ছ ব্যালট বাক্সে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

খুলনা জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার খন্দকার ইয়াসির আরেফীন এক গণবিজ্ঞপ্তিতে এ সকল তথ্য জানিয়েছেন।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: BD IT SEBA