রবিবার, ০৩ ডিসেম্বর ২০২৩, ১১:১৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
দৈনিক খুলনা টাইমস এখন ৬ষ্ঠ বর্ষে খুলনা ডিএনসির অভিযানে মাদক ব্যবসায়ী গ্রেফতার খুলনার সবজির বাজারে দামে স্বস্তি;কমেছে গোশ ও মাছের দাম  নির্বাচনের ট্রেন চলছে, কেউ থামাতে পারবে না : ওবায়দুল কাদের শেখ হাসিনা আমাকে এমপি না, জনতার সেবা করতে পাঠিয়েছেন : এস এম কামাল হোসেন ডলারের দাম আরও কমলো খুলনায় কয়লা ও গ্যাসসহ জীবাশ্ম জ্বালানিতে বিশ্বব্যাপী নিরাপদ ভবিষ্যৎ প্রজন্মের দাবিতে মানববন্ধন ও প্রতিকী প্রদর্শন খুলনা—১ আসন: জনগণের জন্য কাজ করতে চান সাবেক এমপি ননী গোপাল নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ আহসান হাবিব খান (অব:) এর খুলনা সফরসূচি বিএনপি নেতার ভাইয়ের ইন্তেকালে শোক

আলোকিত সমাজ গড়ছে অনির্বাণ লাইব্রেরি : কেএমপি কমিশনার

রিপোর্টার
  • প্রকাশিত সময় : সোমবার, ২০ নভেম্বর, ২০২৩
  • ৬৫ পড়েছেন

খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোজাম্মেল হক (বিপিএম বার পিপিএম) বলেছেন , ক্ষুধা দারিদ্র মুক্ত একটি সুখী সমৃদ্ধিশালী দেশের স্বপ্ন দেখছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধুর এই স্বপ্ন পূরণ করছেন তারই যোগ্য উত্তরসূরী প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কেএমপি কমিশনার বলেন, একটা সময় ছিল যখন এ দেশের অনেক মানুষ না খেয়ে অনাহারে থাকতো। বেশিরভাগ মানুষ কোন রকমেই খেয়ে পরে বেঁচে থাকতো। এখন আর সেই দিন নাই। প্রধানমন্ত্রীর জাদুর কাঠির স্পর্শে সবকিছু বদলে গেছে। কৃষি সহ দেশের প্রতিটি ক্ষেত্রে অভুতপূর্ব উন্নয়ন হয়েছে। খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করায় এখন দেশের কোন মানুষকে না খেয়ে থাকতে হয় না উল্লেখ করে পুলিশ কমিশনার মোজাম্মেল হক বলেন, কৃষক হচ্ছে এ দেশের মূল চালিকা শক্তি। ১৮ কোটি মানুষের খাদ্যের জোগান দিচ্ছে এ দেশের কৃষকরা । হরতাল অবরোধ প্রসঙ্গে কেএমপি কমিশনার বলেন, মিছিল মিটিং গণতান্ত্রিক অধিকার। রাজনৈতিক দলের এ ধরনের কর্মসূচিতে কোন বাঁধা নেই। কিন্তু রাজনৈতিক কর্মসূচির নামে বাসে অগ্নিসংযোগ, পুলিশ হত্যা সহ ধ্বংসাত্মক কর্মকান্ড করলে কোন ছাড় নয়। তিনি বলেন একটি পরিবার ধ্বংস করার জন্য একজন মাদকাসক্ত সন্তানই যথেষ্ঠ। এ জন্য প্রত্যেক অভিভাবককে তার সন্তানের দিকে বিশেষ  খেয়াল রাখতে হবে। মোজাম্মেল হক বলেন, আলোকিত সমাজ গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে অনির্বাণ লাইব্রেরি। বহুমুখী কর্মকান্ডের মাধ্যমে দেশের গণ্ডি পেরিয়ে বিশ্ব পরিসরে পরিচিতি লাভ করেছে উল্লেখ করে দেশের প্রতিটি এলাকায় অনির্বাণ লাইব্রেরীরমত সামাজিক প্রতিষ্ঠান গড়ে তোলার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

তিনি সোমবার সকালে ঢাকা ব্যাংক লিঃ এর অর্থায়নে ও পেট্রোকম বাংলাদেশ লিঃ এর সহযোগীতায় পাইকগাছা উপজেলার ঐতিহ্যবাহী অনির্বাণ লাইব্রেরি আয়োজিত কৃষকদের মাঝে কৃষি উপকরণ হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

লাইব্রেরীর সভাপতি প্রধান শিক্ষক রহিমা আক্তার শম্পা’র সভাপতিত্বে ও পেট্রোকম বাংলাদেশ লিঃ এর সহকারী সেলস ম্যানেজার কৃষিবিদ জাকিরুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কেএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার সরদার রকিবুল ইসলাম (পিপিএম সেবা), উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ অসীম কুমার দাশ, পাইকগাছা থানার অফিসার ইনচার্জ মোঃ রফিকুল ইসলাম, ঢাকা ব্যাংকর এগ্রিকালচার ব্যাংকিং ইউনিটের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও ইনচার্জ কাতেবুর রহমান, পেট্রোকম লিঃ এর ডেপুটি জেনারেল ম্যানেজার  কৃষিবিদ  রফিকুল ইসলাম, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা এসএম মনিরুল হুদা, ইউপি চেয়ারম্যান কওছার আলী জোয়ার্দ্দার, অনির্বাণ লাইব্রেরীর সাধারণ সম্পাদক প্রভাত দেবনাথ, প্রাক্তন শিক্ষক সমীরণ দে, গনেশ ভট্টাচার্য, বাসুদেব রায়, শেখ আব্দুর রশিদ, অজয় সাধু, মহাসিন খান, পাইকগাছা প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ আব্দুল আজিজ, মানিক ভদ্র। অনুষ্ঠানে তালা ও পাইকগাছা উপজেলার ৫’শ কৃষককে ১ বিঘা জমির বোরো ধান উৎপাদনের জন্য কীটনাশক ও বীজ সহ অন্যান্য উপকরণ দেওয়া হয়। অনুষ্ঠানের শুরুতেই কেএমপি কমিশনার মোজাম্মেল হক অনির্বাণ লাইব্রেরী পরিদর্শন করেন। এ সময় লাইব্রেরীর পক্ষ থেকে কেএমপি কমিশনারকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এধরনের আরো সংবাদ

Categories

© All rights reserved © 2019 LatestNews
Hwowlljksf788wf-Iu