বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:৩৪ পূর্বাহ্ন

ভুল সংবাদ পরিবেশনের কারণে একজন মানুষের সারাজীবনের অর্জন শেষ হয়ে যেতে পারে- কেসিসি মেয়র

রিপোর্টার
  • প্রকাশিত সময় : রবিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৬৮ পড়েছেন

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র ও দৈনিক দেশ সংযোগ পত্রিকার উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক বলেছেন, সাংবাদিকতা পেশা খুবই গুরুত্বপূর্ণ। একজন ভালো সাংবাদিক হিসেবে নিজেকে গড়ে তুলতে হলে বস্তুনিষ্ট সংবাদ পরিবেশন করতে হবে। সাংবাদিকতার নীতিমালা বর্হিভূত কাজ করলে এ মহান পেশায় টিকে থাকা কঠিন। কোন ব্যক্তির বিরুদ্ধে সংবাদ পরিবেশেনের ক্ষেত্রে অবশ্যই তার সম্পর্কে জানতে হবে। কারণ, একজন মানুষ তার ব্যক্তিত্ব ও সামাজিক মর্যাদা গড়ে তুলতে সারাজীবন ব্যয় করে। অথচ শুধুমাত্র একজন সাংবাদিকের ভুল সংবাদ পরিবেশনের কারণে একজন মানুষের সারাজীবনের অর্জন শেষ হয়ে যেতে পারে। তিনি এহেন সাংবাদিকতা পরিহার করার আহবান জানান।
শনিবার সকালে খুলনা প্রেসক্লাবে আয়োজিত দৈনিক দেশ সংযোগ পত্রিকার প্রতিনিধি সম্মিলন-২০২৪ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। পত্রিকার উত্তারোত্তর সাফল্য কামনা করে সিটি মেয়র আরো বলেন, সাংবাদিকদের দায়িত্ব ও কর্তব্য সম্পর্কে সচেতন হতে হবে। শুধুমাত্র কার্ড (পরিচয়পত্র) পেলেই সাংবাদিক হওয়া যায় না। কার্ডধারী সাংবাদিক পরিচয় দানকারীরা এ পেশায় বেশীদিন টিকে থাকতে পারেনা। একজন প্রকৃত সাংবাদিক হতে হলে তার বিশেষ গুণাবলীর অধিকারী হতে হয়। লোভ লালসার উর্ধ্বে থেকে সঠিক তথ্য সংগ্রহ করে সংবাদ পরিবেশনের মাধ্যমে একজন প্রকৃত সাংবাদিক জাতির বিবেকে পরিণত হয় এবং পেশাগত জীবনের চলার পথে উৎকর্ষতা অর্জন করতে পারে।
পত্রিকার সম্পাদক মো. মুন্সী মাহবুব আলম সোহাগের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা, খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলাম, খুলনা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও স্বাধীনতা সাংবাদিক ফোরামের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন মিন্টু, খুলনা প্রেসক্লাবের সাবেক সভাপতি শেখ আবু হাসান, খুলনা সংবাদপত্র পরিষদের সভাপতি মোহাম্মদ আলী সনি, খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি মো. ফারুক আহমেদ, স্বাধীনতা সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক এস এম জাহিদ হোসেন, খুলনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ মামুন রেজা, খুলনা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. আসাদুজ্জামান রিয়াজ ও বাংলাদেশ ফটো জার্নালিস্ট এ্যাসোসিয়েশনের খুলনা জেলা সভাপতি মোঃ জাহিদুল ইসলাম। অনুষ্ঠানের উদ্বোধনী পর্বে প্রধান অতিথিকে ফুলের তোড়া দিয়ে বরণ করে নেওয়া হয়।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন দেশ সংযোগ পত্রিকার সাংবাদিক মাওলানা মো. ফজলুর রহমান। এছাড়া অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে পত্রিকার নিজস্ব পলিসি, সংবাদ সংগ্রহ, পরিবেশন, সার্কুলেশন, বিজ্ঞাপনের বিষয় নিয়ে প্রতিনিধিদের সাথে খোলামেলা আলোচনা করেন পত্রিকার সম্পাদক মো. মুন্সী মাহবুব আলম সোহাগ। উপস্থিত ছিলেন পত্রিকার নির্বাহী সম্পাদক আবু নুরাইন খন্দকার, যুগ্ম সম্পাদক মোজাম্মেল হক হাওলাদার, দৈনিক দেশ পত্রিকার চিফ রিপোর্টার সুনীল দাস, ডিবিসি নিউজের স্টাফ রিপোর্টার আমিরুল ইসলামসহ দেশ সংযোগ পত্রিকার খুলনা বিভাগের ১০ জেলা ও উপজেলার প্রতিনিধিবৃন্দ। অনুষ্ঠান পরিচালনা করেন পত্রিকার বিশেষ প্রতিবেদক কাজী শামিম আহমেদ। ##

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এধরনের আরো সংবাদ

Categories

© All rights reserved © 2019 LatestNews
Hwowlljksf788wf-Iu