বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:১৫ পূর্বাহ্ন

গাজার নাসের হাসপাতালে আবারও ইসরাইলের হামলা

রিপোর্টার
  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৫২ পড়েছেন

গাজায় ইসরাইলের হামলার মূল টার্গেট হাসপাতাল। যুদ্ধ শুরুর পর থেকেই অবরুদ্ধ অঞ্চলটির ছোট-বড় অসংখ্য হাসপাতাল-ক্লিনিকে তাণ্ডব চালিয়েছে সেনারা। আন্তর্জাতিক আইন লঙ্ঘন করে বৃহস্পতিবার আবারও দক্ষিণ গাজার আল নাসের হাসপাতালের ভেতর ঢুকেছে ইসরাইলের সেনারা। হামাসের অনুসন্ধানেই নাকি এবার এই হামলা চালিয়েছে বলে জানিয়েছে ইসরাইল বাহিনী। আলজাজিরা।

সামরিক বিবৃতিতে বলা হয়েছে, ‘এই অপারেশনটি গোয়েন্দা তথ্যের ভিত্তিতে করা হয়েছে যা হাসপাতালের ভিতরে হামাসের কার্যকলাপের উপস্থিতি নির্দেশ করে।’ এ ছাড়াও সেই হাসপাতালেই ইসরাইলের জিম্মি ছিল বলে তথ্য পেয়েছিলেন তারা।

সেনাবাহিনীর মতে, হাসপাতালে বেশ কয়েকজন সন্দেহভাজনকে আটক করা হয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, সেনাবাহিনী স্থানীয় সময় সকাল ৭টা পর্যন্ত কমপ্লেক্সের ভিতরে হাজার হাজার বাস্তুচ্যুত ফিলিস্তিনিকে হাসপাতাল থেকে সরিয়ে নেওয়ার নির্দেশ দিয়েছে।

এর আগে বুধবার হাসপাতালে আগুন লেগে একজন নিহত হয়। আহত হয়েছে আরও সাতজন। বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের সার্জন ডা. খালেদ আলসার।

সর্বশেষ স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যানুযায়ী ৭ অক্টেবর থেকে গাজায় ইসরাইলের যুদ্ধে কমপক্ষে ২৮,৬৬৩ জন নিহত হয়েছে। আহতের সংখ্যা কমপক্ষে ৬৮,৩৯৫ জন। এছাড়াও, গত ২৪ ঘণ্টায় ৮৭ ফিলিস্তিনি নিহত ও ১০৪ জন আহত হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এধরনের আরো সংবাদ

Categories

© All rights reserved © 2019 LatestNews
Hwowlljksf788wf-Iu