বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:২১ পূর্বাহ্ন

মাঝি সংঘের নির্বাচন ঘিরে পূর্ব রূপসায় উৎসবমূখর পরিবেশ

রিপোর্টার
  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৩৪ পড়েছেন

মোঃ নাইমুজ্জামান শরীফ : রূপসায় ইঞ্জিন চালিত নৌকা মাঝি সংঘের ত্রি—বার্ষিক নির্বাচনকে কেন্দ্র করে পূর্ব রূপসা ঘাটসহ মাঝিপাড়া এলাকায় উৎসব বিরাজ করছে। প্যানা—পোস্টারে ছেয়ে গেছে গোটা এলাকা। নির্বাচনের শেষ মুহুর্তের প্রচার—প্রচারনায় ব্যস্ত সময় পার করছে প্রার্থীরা। এবারের নির্বাচনে ১২টি পদে ২৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। এরমধ্যে যুগ্ম সাধারণ সম্পদক পদে মোঃ খোকন শেখ বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন। নির্বাচনী তফসিল মোতাবেক ১৭ ফেব্রুয়ারী সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীন ভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে ১৭৬ জন ভোটার আগামী তিন বছরের জন্য তাদের নেতা নির্বাচিত করবে।
এদিকে নির্বাচনকে কেন্দ্র করে দুপুরের পর থেকে গভীর রাত পর্যন্ত মাঝিপাড়া ও রেল স্টেশন এলাকায় ঈদ আনন্দ বিরাজ করছে। প্রার্থীর পক্ষে হ্যান্ড মাইকে করা হচ্ছে প্রচার। অপরদিকে বিভিন্ন পদের প্রার্থীরা কাক ডাকা ভোর থেকে গভীর রাত পর্যন্ত ভোটারদের দ্বারে দ্বারে ভোট প্রার্থনা করছেন। বসে নেই তাদের কর্মী—সর্মকরাও।
নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, ১২টি পদে ২৪জন প্রার্থীর মধ্যে সভাপতি পদে বর্তমান সভাপতি মোঃ রেজা মাহমুদ (ছাতা), আব্দুল হালিম শেখ (গাভী), সিনিয়র সহ—সভাপতি পদে আউব আলী ফকির (টিউবয়েল), মোঃ হায়দার মাতুব্বর (হরিণ), সহ—সভাপতি পদে মোঃ কামরুল শেখ (মটর সাইকেল), শামিম ব্যাপারী (উড়োজাহাজ), সাধারণ সম্পাদক পদে বর্তমান সাধারণ সম্পাদক মোঃ শাহাদাৎ হোসেন ব্যাপারী (হারিকেন), মোঃ হারেজ হাওলাদার (আনারস), যুগ্ম সাধারণ সম্পদক পদে মোঃ খোকন শেখ (বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত), সহ—সাধারণ সম্পাদক পদে মোঃ শাহাদাৎ মুন্সি (বাই সাইকেল), মোঃ ইউনুস শেখ (ঘোড়া) ও মোঃ শেরজান ব্যাপারী (মোমবাতী), সাংগঠনিক সম্পাদক পদে মোঃ ফজোর ব্যাপারী (গালাপ ফুল), মোঃ রোকন হাওলাদার (হাতী), কোষাধ্যক্ষ পদে মোঃ ফজলু মাতুব্বার (দোয়াত কলম), মোঃ হাসান ব্যাপারী (বই) ও মোঃ নুরুল ইসলাম (তালা চাবি), প্রচার সম্পাদক পদে মোঃ মহাব্বত ব্যাপারী (টেক্সি), আমির হাওলাদার (টেবিল), তিনটি সদস্য পদে মোঃ সাহাআলম ফকির (পানপাতা), মোঃ রুবেল শিকদার (জাহাজ), মোঃ আরিফ হাওলাদার (ঠেলাগাড়ী), মোঃ শহিদ মল্লিক (মোরগ) ও শফিক ব্যাপারী (আম)।
নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যানের দায়িত্বে রয়েছেন নৈহাটী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ কামাল হোসেন বুলবুল। সদস্য হিসেবে রয়েছেন উপজেলা আওয়ামী লীগের সহ—সভাপতি মোল্লা আরিফুর রহমান ও নৈহাটী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ মুস্তাফিজুর রহমান মোস্তাক।
সভাপতি প্রার্থী মোঃ রেজা মাহমুদ বলেন, গত নির্বাচনের পূর্বে ভোটারদের যে ওয়াদা করেছিলাম তা পালন করেছি। দ্রব্যমূল্যের উর্দ্ধগতির মুখে ঘাট পারাপারে ৩টাকার ভাড়া ৪টাকা করেছি। প্রত্যেক সদস্যদের ঈদ উপহার হিসেবে খাদ্য সামগ্রী ও কোরবানীর ঈদে মাংস দেওয়ার ব্যবস্থা করেছি। কেউ বিপদে পড়লে সকল প্রকার সহযোগীতা করেছি। আবারো নির্বাচিত হতে পারলে ৪টাকার ভাড়া ৫টাকা, বেকার মাঝিদের ভাতার ব্যবস্থাসহ মাঝি সংঘের উন্নয়নে নতুন নতুন কর্মসূচি হাতে নেবো। একই পদের প্রতিদ্বন্দ্বী প্রার্থী আব্দুল হালিম শেখ বলেন, এর আগেও আমি এই মাঝি সংঘের সভাপতি ছিলাম। সংগঠনের সদস্যদের কল্যাণে অনেক কাজ করেছি। তাই এবারের নির্বাচনেও ভোটাররা আমাকে ভোট দিয়ে বিজয়ী করবে। বিজয়ী হলে সংগঠনের সদস্য ও তাদের পরিবারের জন্য নিজেকে উৎসর্গ করবো।
সাধারণ সম্পাদক প্রার্থী মোঃ শাহাদাৎ হোসেন ব্যাপারী বলেন, গত নির্বাচনে বিজয়ী হওয়ার পর ভোটারদের দেওয়া প্রতিশ্রম্নতি যথাযথভাবে পালন করেছি। প্রত্যেক সদস্যকে ঈদে সেমাই—চিনি ও কোরবানীর ঈদে মাংস দেওয়ার ব্যবস্থা করেছি। কারো বিপদ আপদের কথা শুনলে রাত হোক বা দিন হোক ছুটে গেছি। ঘাটের পারানি বৃদ্ধির জন্য উর্দ্ধতন কতৃর্পক্ষসহ নেতৃবৃন্দের দ্বারে দ্বারে ছুটে তা বাস্তবায়ন করেছি। পুনরায় নির্বাচিত হলে আরো আন্তরিক হয়ে দায়িত্ব পালন করবো।
মোঃ হারেজ হাওলাদার বলেন, আমি যখন এই সংগঠনের সাধারণ সম্পাদক ছিলাম তখন পারানি ছিলো জন প্রতি দুই টাকা। অনেক চেষ্টা করে তা আমি তিন টাকা করে যায়। ঘাটের শৃঙ্খলা রক্ষায় সর্বদা কাজ করেছি। নির্বাচিত হতে পরলে কমিটির সকল কর্মকর্তাদের সাথে নিয়ে সদস্যদের কল্যাণে কাজ করবো ইনশাআল্লাহ।
সহ—সাধারণ সম্পাদক প্রার্থী মোঃ শাহাদাৎ মুন্সি বলেন, গত নির্বাচনে সহ সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ার পর ঘাটের অনিয়ম দূরকরণ ও শৃঙ্খলা রক্ষা এবং সাধারণ মাঝিদের কল্যাণে কাজ করেছি। বিজয়ী হলে পূর্বের ধারাবাহিকতায় উন্নয়নমূলক কাজ করে যাবো।
###

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এধরনের আরো সংবাদ

Categories

© All rights reserved © 2019 LatestNews
Hwowlljksf788wf-Iu