বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:৩২ পূর্বাহ্ন

ইভিএম হচ্ছে স্বচ্ছতার প্রতীক: আহসান হাবিব

রিপোর্টার
  • প্রকাশিত সময় : সোমবার, ৪ মার্চ, ২০২৪
  • ২২ পড়েছেন

পটুয়াখালী পৌরসভা নির্বাচন উপলক্ষ্যে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৩ মার্চ) রাত সাড়ে আট টায় আয়োজিত মতবিনিময় সভায় সংশ্লিষ্ট কর্মকর্তা, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য ও প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভা শেষে এসব কথা বলেন তিনি।

নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার (অব.) আহসান হাবিব খান বলেছেন, বর্তমান নির্বাচন কমিশন দায়িত্ব নেওয়ার পর আমরা প্রায় ১৩০০ এর অধিক নির্বাচন সম্পন্ন করেছি। এর মধ্যে প্রায় নির্বাচনেই ইভিএমে ভোট গ্রহণ করেছি। ইভিএম হচ্ছে স্বচ্ছতার প্রতীক। পৌরসভা নির্বাচন থেকে শুরু করে সংসদ নির্বাচন পর্যন্ত ইভিএম খুব কাছ থেকে পর্যবেক্ষণ করেছি। ইভিএমে ভোট হওয়ায় ভোটারকে কেন্দ্রে যেতেই হবে। আঙুলের ছাপ মেলাতে হবে। তারপরও ইভিএম নিয়ে ভ্রান্ত ধারণা কী কারণে আমি নিজেও বুঝি না।

ইভিএম নিয়ে কারিগরি যত বিশেষজ্ঞ রয়েছেন তারা সকলেই ইভিএম খুলে দেখেছেন। তারপরও ইভিএম নিয়ে সন্দেহ কেনো থাকবে তা আমার বোধগম্য নয়।

তিনি আরও বলেন, ইভিএম না থাকলে দুশ্চিন্তার কারণ ছিল। ইভিএম রয়েছে বিধায় দুশ্চিন্তা নেই। ইভিএম হচ্ছে স্বচ্ছতার প্রতীক। নির্বাচন চলাকালে ইভিএমে কারিগরি ত্রুটি দেখা দিলে বিকল্প ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এধরনের আরো সংবাদ

Categories

© All rights reserved © 2019 LatestNews
Hwowlljksf788wf-Iu