• E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৩:২৪ পূর্বাহ্ন

×
সংবাদ শিরোনাম :
দেশের বিভিন্ন স্থানে ৫.৪ মাত্রার ভূমিকম্প অনুভূত রামপালে কলেজ পড়ুয়া মেয়েকে উত্যাক্তের প্রতিবাদ করায় প্রতিপক্ষের লাঠির আঘাতে মা মেয়ে আহত অনুষ্ঠিত হয়ে গেলো “সবুজ পৃথিবীর সন্ধানে” প্রতিযোগিতার চূড়ান্ত পর্বের পুরস্কার বিতরণী অনুষ্ঠান খুলনায় তিনদিনের কর্মসুচি – শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তম এঁর ৪৩তম শাহাদাতবার্ষিকী খুমেক হাসপাতালের সামনে থেকে ৯টি দেশি অস্ত্র উদ্ধার যশোরে মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন “ত্রান চাইনা,টেকসই বেড়িবাঁধ চাই”  সরকার জরুরী ভিত্তিতে বেঁড়িবাঁধ সংস্কার করে জলবন্দি মানুষদের মুক্ত করবে-ভুমিমন্ত্রী  ঘূর্নিঝড় রেমালে ক্ষতিগ্রস্থদের সহায়তায় সার্বক্ষণিক পাশে রয়েছেন সরকার-ত্রান প্রতিমন্ত্রী মোঃ মহিববুুর রহমান পাউবোর ব্যর্থতায় সহস্রাধিক মানুষের সেচ্ছাশ্রমে মেরামতের পর পরই ভেঙে গেল কয়রার বেঁড়িবাঁধ পরমানু বিজ্ঞানী ওয়াজেদ মিয়ার জন্মবার্ষিকী খুলনায় ‘দেশের অগ্রগতিতে বিজ্ঞান চর্চা’ শীর্ষক আলোচনা সভা

রামপালে শীলা ঝড়-বৃষ্টিতে ঘরবাড়ী ও ফসলের ব্যাপক ক্ষতি

  • প্রকাশিত সময় : শুক্রবার, ২২ মার্চ, ২০২৪
  • ৫৯ পড়েছেন
বাগেরহাটের রামপালে আকস্মিক শীলা বৃষ্টিতে কাঁচা ঘরবাড়ী ও ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় হঠাৎ শীলা বৃষ্টিতে রামপাল সদর, ভাগা ও পেড়িখালীসহ বিভিন্ন এলাকায় কাঁচা ঘরের ব্যাপক ক্ষতি হয়েছে। বিশেষ করে বিশাল আকৃতির শীলায় টিনের ঘরের চাল ও বেড়ায় বড় বড় ছিদ্র হয়ে ব্যাপক ক্ষতি হয়েছে। এতে টিনের ঘর ও ঘরের মামামালের ক্ষতিতে শতাধিক বাড়ীঘর বসবাস অনুপযোগী হয়ে পড়েছে। সে সকল ঘরের লোকজন আশপাশসহ আত্মীয় স্বজনের বাড়ীতে আশ্রয় নিয়েছেন। এছাড়া শীলায় আম, তরমুজসহ বিভিন্ন ফসল ও মাছের ঘেরেরও ব্যাপক ক্ষতি হয়েছে।
রামপাল উপজেলার পেড়িখালী ইউনিয়নের ১নম্বর ওয়ার্ডের মেম্বর মোস্তফা রুবেল আহমেদ বলেন, শীলা বৃষ্টিতে বাজারের সকল টিনের দোকান ও আশপাশের টিনের সকল ঘরেরই ক্ষতি হয়েছে। এ সময় রাস্তা ও বাড়ীঘরে শীলার বিশাল স্তুপ জমে এবং বৃষ্টিতে তা তুষারপাতের মতো ভাসতে থাকে। এর আগে এমন শীলা বৃষ্টি আর কখনও দেখিনি।
রামপাল উপজেলা চেয়ারম্যান সেখ মোয়াজ্জেম হোসেন বলেন, রামপালে শীলা বৃষ্টিতে বেশি ক্ষতি হয়েছে পেড়িখালী ইউনিয়নে। এছাড়া রামপাল সদর ও ভাগাসহ বিভিন্ন এলাকার শতাধিক ঘরবাড়ী এবং ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। তিনি বলেন, রাতে ক্ষয়ক্ষতি ভাল দেখা ও খোঁজ খবর নেয়া সম্ভব হচ্ছেনা। শুক্রবার সকালে ক্ষতির সংখ্যা ও পরিমাণ জানা যাবে। এতে কম নয়, বেশই ক্ষতি হয়েছে বলে জানান তিনি। তিনি আরো বলেন, এমন শীলা বৃষ্টি আগে কখন দেখেনি এ এলাকার মানুষ। বিশাল এ শীলা ঝড়-বৃষ্টির সময় ভয়ে লোকজন আতংকগ্রস্থ হয়ে পড়েন। দ্রুতই ক্ষতিগ্রস্তদের সহায়তা প্রদাণ করা প্রয়োজন বলেও জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন

এধরনের আরো সংবাদ

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: BD IT SEBA