• E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৩:৫৮ পূর্বাহ্ন

×
সংবাদ শিরোনাম :
দেশের বিভিন্ন স্থানে ৫.৪ মাত্রার ভূমিকম্প অনুভূত রামপালে কলেজ পড়ুয়া মেয়েকে উত্যাক্তের প্রতিবাদ করায় প্রতিপক্ষের লাঠির আঘাতে মা মেয়ে আহত অনুষ্ঠিত হয়ে গেলো “সবুজ পৃথিবীর সন্ধানে” প্রতিযোগিতার চূড়ান্ত পর্বের পুরস্কার বিতরণী অনুষ্ঠান খুলনায় তিনদিনের কর্মসুচি – শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তম এঁর ৪৩তম শাহাদাতবার্ষিকী খুমেক হাসপাতালের সামনে থেকে ৯টি দেশি অস্ত্র উদ্ধার যশোরে মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন “ত্রান চাইনা,টেকসই বেড়িবাঁধ চাই”  সরকার জরুরী ভিত্তিতে বেঁড়িবাঁধ সংস্কার করে জলবন্দি মানুষদের মুক্ত করবে-ভুমিমন্ত্রী  ঘূর্নিঝড় রেমালে ক্ষতিগ্রস্থদের সহায়তায় সার্বক্ষণিক পাশে রয়েছেন সরকার-ত্রান প্রতিমন্ত্রী মোঃ মহিববুুর রহমান পাউবোর ব্যর্থতায় সহস্রাধিক মানুষের সেচ্ছাশ্রমে মেরামতের পর পরই ভেঙে গেল কয়রার বেঁড়িবাঁধ পরমানু বিজ্ঞানী ওয়াজেদ মিয়ার জন্মবার্ষিকী খুলনায় ‘দেশের অগ্রগতিতে বিজ্ঞান চর্চা’ শীর্ষক আলোচনা সভা

মোংলায় উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান হতে চান ১৪জন, সবাই আওয়ামী লীগের 

  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ২ মে, ২০২৪
  • ৬২ পড়েছেন
মোংলায় তৃতীয়ধাপে আগামী ২৯মে অনুষ্ঠিত হবে উপজেলা পরিষদের নির্বাচন। তফসিল অনুযায়ী বৃহস্পতিবার (২মে) ছিল মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। এ উপজেলায় নির্বাচনের ভোটের মাঠে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন ১৪জন প্রার্থী। এরমধ্যে চেয়ারম্যান পদে ৪জন, পুরুষ ভাইস চেয়ারম্যান ৭জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৩জন অনলাইনে মনোনয়নপত্র দাখিল করেছেন। মনোনয়নপত্র দাখিল করা সব প্রার্থীই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত।
বিএনপিসহ অন্য কোন দলের প্রার্থী না থাকায় নির্বাচনে আওয়ামী লীগের নেতাদের মধ্যেই লড়াই হবে। এর ফলে এ উপজেলায় আওয়ামী লীগেরই চলমান কোন্দল আরো বেশি চাঙ্গা হবে বলে আশংকা করছেন তৃনমুলের নেতা-কর্মীরা।
মোংলা উপজেলা নির্বাচন কার্যালয়ের সহকারী রিটার্নিং কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন জানান, এ উপজেলায় আগামী ২৯মে ভোটের দিন ঠিক রেখে সব রকম প্রস্তুতি নেওয়া হচ্ছে। নির্বাচনে চেয়ারম্যান পদে মোংলা উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, বর্তমান ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ ইকবাল হোসেন,  উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ ইব্রাহিম হোসেন ও উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ সবুজ হাওলাদার মনোনয়ন দাখিল করেছেন।
এছাড়া ভাইস চেয়ারম্যান পদে মোংলা উপজেলা কৃষকলীগের সভাপতি মোঃ শাহজাহান সিদ্দিকী, পৌর যুবলীগের সহ-সভাপতি মোঃ জামাল হোসেন, মোংলা সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি রাজিবুল ইসলাম সানি, জাতীয় শ্রমিকলীগের বুড়িডাঙ্গা ইউনিয়ন শাখার সভাপতি জিহাদ সরদার টনি, খুলনা মহানগর ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক শেখ মোঃ আল আমিন, আওয়ামী লীগ সমর্থক সনেট হালদার ও ওবাইদুল ইসলাম এবং নারী ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান ও মোংলা পৌর মহিলা আওয়ামী লীগের সভানেত্রী শেখ কামরুন্নাহার হাই ও আওয়ামী লীগ সমর্থক সোমা মন্ডল ছায়া এবং সরবরিয়া খানম দরিয়া মনোনয়ন দাখিল করেছেন।
মোংলা উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, ঘোষিত তফসিল অনুযায়ী এ উপজেলায় নির্বাচনী মনোনয়নপত্র যাচাই-বাছাই অনুষ্ঠিত হবে ৫মে, প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ১২মে, প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ ১৩মে এবং ভোটগ্রহণ ২৯মে।
একটি পৌরসভা ও ছয়টি ইউনিয়নের মোট ৪৮টি ভোট কেন্দ্রে ব্যালট পেপারের মাধ্যমে এখানে ভোট দিবেন ১লাখ ২০হাজার ৫০৭জন। এরমধ্যে পুরুষ ভোটার ৬০হাজার ৫০৩জন, নারী ভোটার ৬০হাজার ১জন এবং তৃতীয় লীঙ্গের ৩জন ভোটার।

সংবাদটি শেয়ার করুন

এধরনের আরো সংবাদ

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: BD IT SEBA