• E-paper
  • English Version
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২৯ অপরাহ্ন

×

ষষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন উপলক্ষ্যে ভোটগ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ ,নির্বাচন কমিশনের প্রধান কাজ হলো একটি সুষ্ঠ, অবাধ, নিরপেক্ষ নির্বাচন উপহার দেওয়া-নির্বাচন কমিশনার

  • প্রকাশিত সময় : বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪
  • ৩৪ পড়েছেন

তথ্য বিবরণীঃ

ষষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন-২০২৪ উপলক্ষ্যে খুলনা জেলার ডুমুরিয়া শহিদ জোবায়েদ আলী মিলনায়তনে উপজেলার ভোটগ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ আহসান হাবিব খান (অব:) অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন। অনুষ্ঠান শেষে গণমাধ্যমকর্মীদের ব্রিফকালে নির্বাচন কমিশনার বলেন, নির্বাচন কমিশনের প্রধান কাজ হলো একটি সুষ্ঠ, অবাধ, নিরপেক্ষ নির্বাচন উপহার দেওয়া। নির্বাচন কমিশন দেশের একটি অবাধ ও সুষ্ঠ গ্রহণযোগ্য নির্বাচন করায় অঙ্গিকারবদ্ধ। সকলের সম্মিলিত সহযোগিতায় প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচন সুষ্ঠভাবে সম্পন্ন হয়েছে। সকলের আন্তরিকতা ও স্বচ্ছতার সাথে দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচন সুষ্ঠ, শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হবে। তিনি বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পরে প্রথম ধাপে ১৫২ টি উপজেলা পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। আগামী ২১ মে দ্বিতীয় ধাপে ১৬১ টি উপজেলায় উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। গণমাধ্যমকর্মীদের এক প্রশ্নের জবাবে নির্বাচন কমিশনার বলেন, বর্তমান কমিশন যতদিন আছে, ততদিন নির্বাচনি ব্যালোটসহ অন্যান্য সরঞ্জামাধি নির্বাচনের দিন সকালে কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে দেওয়া হবে। এছাড়া ভোটের দিন ভোটারদের ভোট কেন্দ্রে নিয়ে আসা প্রার্থীদের দায়িত্ব।ডুমুরিয়া শহিদ জোবায়েদ আলী মিলনায়তনে খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রিটার্নিং অফিসার ষষ্ঠ ডুমুরিয়া উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন-২০২৪ মোঃ নাজমুল হুসেইন খাঁনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোঃ হুমায়ুন কবির ও সিনিয়র নির্বাচন কর্মকর্তা ফারাজী বেনজীর আহম্মেদ। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মুহাম্মদ আল আমিন।
বিকালে নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ আহসান হাবিব খান (অব:) খুলনা জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে ষষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন-২০২৪ উপলক্ষ্যে দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ ধাপের খুলনা, বাগেরহাট ও সাতক্ষীরা জেলার রিটার্নিং অফিসার, সহকারী রিটানির্ং অফিসার, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের উপস্থিতিতে প্রতিদ্ব›দ্বী প্রার্থীদের সাথে আচরণ বিধি ও অন্যান্য বিষয়ে মতবিনিময় সভায় যোগদান করেন।

খুলনা বিভাগীয় কমিশনার মোঃ হেলাল মাহমুদ শরীফের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তৃতা করেন কেএমপির পুলিশ কমিশনার মোঃ মোজাম্মেল হক ও খুলনা রেঞ্জ ডিআইজি মোঃ মঈনুল হক। খুলনা, বাগেরহাট ও সাতক্ষীরার জেলা প্রশাসক, পুলিশ সুপার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, উপজেলা নির্বাহী অফিসার, জেলা-উপজেলা নির্বাচন কর্মকর্তাসহ বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তা ও প্রতিদ্ব›দ্বী প্রার্থীরা উপস্থিত ছিলেন। খুলনা বিভাগীয় প্রশাসন এ মতবিনিময় সভার আয়োজন করে।

সভা শেষে গণমাধ্যমকর্মীদের ব্রিফকালে নির্বাচন কমিশনার বলেন, সবাই বলেছেন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ভালো হয়েছে এবং প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। ষষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ ধাপের নির্বাচন আরো উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হবে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: BD IT SEBA