• E-paper
  • English Version
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৬:০২ পূর্বাহ্ন

×

ওসি’র প্রত্যাহার চেয়ে ঝাড়ু মিছিল

  • প্রকাশিত সময় : সোমবার, ১০ জুন, ২০২৪
  • ৬২ পড়েছেন
দেশ প্রতিবেদক,কলাপাড়া (পটুয়াখালী)
পটুয়াখালীর কলাপাড়ায় সাজানো মামলায় নিরিহ মানুষকে আসামী করায় ওসি আলী আহমেদকে প্রত্যাহার চেয়ে অবস্থান কর্মসূচি এবং পৌর শহরে ঝাড়ু মিছিল ও প্রতিবাদ সভা করেছে পটুয়াখালী-৪ আসনের সাবেক সংসদ সদস্য মরহুম আনোয়ার-উল- ইসলামের আত্মীয়,স্বজন ও তাঁর পরিবারের সদস্যরা। রবিবার দিবাগত রাত সোয়া ১ টা থেকে সোমবার সকাল সাড়ে ৯ টা পর্যন্ত থানার সামনে সড়কে  এ অবস্থান কর্মসূচী পালন করেন। পরে পৌর শহরে ঝাড়ু মিছিল বের করে পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে সুরেন্দ্রমোহন চৌধুরী সড়কের মনোহরীপট্রিতে এক পথসভা করে।
এ সময় বক্তব্য দেন, সাবেক সংসদ সদস্য মরহুম আনোয়ার-উল- ইসলামের মেয়ে পুনরায় নির্বাচিত উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহিনা পারভীন সীমা, তাঁর চাচাতো ভাই নীলগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. বাবুল মিয়া, অপর বড় ভাই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী আবদুল্লাহ আল ইসলাম লিটন।
ভাইস চেয়ারম্যান শাহিনা পারভীন সীমা বলেন, নির্বাচন পরবর্তী পাখিমারা এলাকায় জনগনের সাথে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে তাকে দেখে নীলগঞ্জ আওয়ামীগের সভাপতি রহমান তালুকদার দলীয় কার্যালয়টি তালাবদ্ধ করে দেয়। ওই অফিস অতিক্রম করার পর পুনরায় কার্যালয়টি খুলে দেয়া হয়। সৌজন্য সাক্ষাৎ শেষে একই পথ থেকে ফিরে আসার সময় পুনরায় অফিসটি তালাবদ্ধ করেন।  এ নিয়ে শাহিনা পারভীন সীমার সমর্থকদের সাথে রহমান তালুকদারের বাক-বিতন্ডা হয়। এ ঘটনায় মো. নাজমূল খন্দকার (৪০) কে মিথ্যা  সাজানো মামলায় আসামী করা হয়েছে বলে তিনি উল্লেখ করেন।
নীলগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাবুল মিয়া বলেন, এই এলাকায় আমাদের পরিবার একটি আর্দশ রাজনৈতিক পরিবার। আমার বড় ভাই সংসদ সদস্য ছিলেন, বর্তমানে আমি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, শাহিনা পারভীন সীমা ভাইস চেয়ারম্যান। আমাদের দেখে দলীয় কার্যালয় তালাবদ্ধ করে হীন মানসিকতার পরিচয় দিয়েছে ।
আবদুল্লাহ আাল ইসলাম লিটন বলেন, নাজমূল খন্দকারকে আসামী করা হলে, আমরাও তো আসামী হই। এ ছাড়া মামলার বিবরনে ঘটনার যে সময় উল্লেখ করা হয়েছে, তার এক ঘন্টা আগে আসামীকে আটক করা হয়েছে। এ থেকেই প্রমান হয়, মামলাটি সাজানো মামলা। তিনি কলাপাড়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তার এ এলাকা থেকে প্রত্যাহার দাবী করেন।
কলাপাড়া থানার ওসি আলী আহমেদ জানান, নাজমূল খন্দকার এজাহার ভুক্ত আসামী, ঘটনার সাথে সম্পৃক্ত ছিল জেনেই তাকে গ্রপ্তার করা হয়েছে বলে তিনি উল্লেখ করেন।
তবে অভিযুক্ত রহমান তালুকদারের বক্তব্য নিতে তার মোবাইল ফোনে কল করলে তিনি তা রিসিফ করেননি।
 এদিকে, রহমান তালুকদারের বাড়ীতে হামলার প্রতিবাদে উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের পাখিমারা বাজারে বেলা ১১ টার দিকে এক মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: BD IT SEBA