• E-paper
  • English Version
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:১০ পূর্বাহ্ন

×

বাংলাদেশের বিচার ব্যবস্থা, আইনের শাসন, ভোটের অধিকার কিছুই নেই -শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী

  • প্রকাশিত সময় : বুধবার, ১২ জুন, ২০২৪
  • ২৮ পড়েছেন
মোংলা (বাগেরহাট) প্রতিনিধি:
বাংলাদেশের বিচার ব্যবস্থা, আইনের শাসন, ভোটের অধিকার কিছুই নেই। আমাদের জিম্মি করে একদলীয় ভোটের ব্যবস্থা করা হয়েছে। আগে ছিল একদলীয় শাসন, আর এখন এক ব্যক্তির শাসন। এটা হলো ফ্যাসিবাদী ও কর্তৃত্ববাদী শাসকের শাসন-শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী
বিএনপির কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি বলেছেন, আজ বাংলাদেশে যদি স্বাভাবিক রাজনীতি থাকতো তাহলে তারেক রহমান দেশে থাকতেন, এখানে (মোংলায়) আসতেন। খালেদা জিয়াও ঘর ও জেল বন্দী, তা না হলে তিনিও আসতেন। বাংলাদেশের বিচার ব্যবস্থা, আইনের শাসন, ভোটের অধিকার কিছুই নেই। আমাদের জিম্মি করে একদলীয় ভোটের ব্যবস্থা করা হয়েছে। আগে ছিল একদলীয় শাসন আর এখন এক ব্যক্তির শাসন। এটা হলো ফ্যাসিবাদী ও কর্তৃত্ববাদী শাসকের শাসন।
আপনারা আইলা, সিডর মোকাবেলা করছেন, সরকার নাকে তেল দিয়ে ঘুমাচ্ছে। সরকারীদল এখানে আসবেনা। কারণ জনগণের সাথে তাদের সম্পৃক্ততা নেই। পাশ্ববর্তী দেশ ভারতের সাথে তাদের সম্পর্ক, দাদাবাবুরা যদি বহাল তবিয়তে রাখেন, তারা থাকবেন। সারা বাংলাদেশে ভারতীয় পণ্য বর্জনের আন্দোলন শুরু হয়েছে, এটা সামাজিক আন্দোলন। এটা জনগণের সেন্টিমেন্ট, এই সেন্টিমেন্টকে তারা নিজেরা ধারণ করেনা। যেহেতু লুটেরাদের লুট দরকার, টাকা পাচার দরকার। তারা হাজার হাজার, লক্ষ, লক্ষ, কোটি কোটি টাকা বিদেশে পাচার করছে। বাংলাদেশ ব্যাংকে টাকা নেই, সেখানে সাংবাদিকদের ঢুকতে দেয়া হয়না।
আমার, আপনার টাকা আজ বাংলাদেশে নেই, এদেশের মানুষ অভাব, অনটনে আছে। আমরা যারা আন্দোলন করছি, গনতন্ত্র প্রতিষ্ঠায় সংগ্রাম করছি। ভোটের আগেই আমাদের বন্দী করে রাখছে।
ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত পরিবারের তারেক রহমানের নির্দেশে কেন্দ্রীয় বিএনপির ত্রাণ পূর্ণঃবাসন কমিটির ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। বুধবার বেলা সাড়ে ১১টার দিকে মোংলার দিগরাজ বাজার সংলগ্ন নাসির মাকের্টে অনুষ্ঠিত ত্রাণ বিতরণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিএনপির খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, কেন্দীয় বিএনপির শিক্ষা সম্পাদক অধ্যাপক ওবায়দুল ইসলাম, তথ্য সম্পাদক আজিজুল বারী হেলাল, বাগেরহাট জেলা বিএনপি নেতা আকরাম হোসেন তালিম, এম এ সালাম ও লায়ন ড. শেখ ফরিদুল ইসলাম।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: BD IT SEBA