• E-paper
  • English Version
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৫৭ পূর্বাহ্ন

×

কোটচাঁদপুর হাজী আলতাফ হোসেন হরিন্দীয়া আলীম মাদ্রাসায় সুবর্ণজয়ন্তী পালন

  • প্রকাশিত সময় : বুধবার, ১৯ জুন, ২০২৪
  • ২৬ পড়েছেন
মোস্তাফিজুর রহমান,কোটচাঁদপুরঃ
গল্প আড্ডা গান কবিতা আর স্মৃতি চারনের মধ্য দিয়ে ঝিনাইদহের কোটচাঁদপুর  হাজী আলতাফ হোসেন হরিন্দীয়া আলীম মাদ্রাসার সুবর্ণজয়ন্তী অনুষ্ঠিত হয়েছে। মাদ্রাসা প্রাঙ্গনে আম্র কাননের শীতল ছায়াতলে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয় ।
বুধবার (১৯শে জুন) সকাল সাড়ে ৭টায় কোরআন তেলাওয়াত,  জাতীয় সংগীত পরিবেশন, পতাকা উত্তোলন ও বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। এর পর এক বর্ণাঢ্য র‍্যালি মাদ্রাসা প্রাঙ্গন হতে বের হয়ে  গ্রামের কিছু  গুরুত্বপূর্ণ এলাকা প্রদক্ষিণ শেষে মাদ্রাসা প্রাঙ্গণে এসে যুক্ত হয়।সাবেক শিক্ষার্থীদের কেউ কেউ মাদ্রাসা জীবনের পড়ালেখা নিয়ে সেই ব্যস্ত সময় কাটানোর  স্মৃতি রোমন্থন করেন, কেউবা দুরন্তপনা, কেউ আবার কোনো শিক্ষকের সংস্পর্শে জীবন বদলে যাওয়ার স্মৃতি চারণ করেন।
স্মৃতি রোমন্থনের পাশাপাশি প্রবীণ শিক্ষার্থীরা মাদ্রাসা জীবনের বন্ধু – বান্ধবীকে কাছে পেয়ে গল্প আর আড্ডায় মেতে উঠেন। কর্মজীবনে এখন কেউবা আইনজীবী, সরকারি-বেসরকারি অফিসের কর্মকর্তা,কলেজের প্রভাষক, সাংবাদিক, বিদেশ প্রবাসী কিংবা কৃষক : কিন্তু তাদের সবচেয়ে বড় পরিচয়- তারা হাজী আলতাফ হোসেন হরিন্দীয়া আলীম মাদ্রসার সাবেক শিক্ষার্থী।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তৃতা করেন, ঝিনাইদহ ৩ আসনের মাননীয় জাতীয়  সংসদ সদস্য মেজর জেনারেল(অবঃ) জনাব মোঃ সালাহ উদ্দিন মিয়াজী, বিশেষ অতিথি ছিলেন, কোটচাঁদপুর উপজেলা চেয়ারম্যান ও আওয়ামীলীগ সভাপতি শরিফুন্নেছা মিকি, আওয়ামীলীগ নেতা হুমায়ুন কবির লতা ও শাহাজাহান আলী, কুশনা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক রবিউল ইসলাম, মাদ্রাসা ম্যানেজিং কমিটির সভাপতি রফিকুল ইসলাম মোংলাসহ গুরুত্বপুর্ণ ব্যক্তিবর্গ। বক্তব্য শেষে প্রধান অতিথি, বিশেষ অতিথিদের কে সম্মাননা স্বারক ক্রেষ্ট প্রদান করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, মাদ্রসার ভারপ্রাপ্ত প্রিন্সিপাল মাওলানা আনছার আলী,  অনুষ্ঠানে সন্চালনার দায়িত্বে ছিলেন, সহকারী অধ্যাপক মোঃ ফারুক হোসেন ও প্রভাষক মোঃ হাসান।
সব শেষে  মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে ইসলামী গান, হামদ,  নাত, ও নাটক পরিবেশন করেন, শিহরণ শিল্পী গোষ্ঠী। এছাড়াও অত্র মাদ্রাসার শিক্ষার্থীরা কোরআন তেলাওয়াত, ইসলামী গান ও কবিতা আবৃত্তি করে অনুষ্ঠানকে আরো প্রাণবন্ত করে তোলেন। অত্র অনুষ্ঠানের সভাপতি মাওলানা আনছার আলীর বক্তব্যের মধ্যদিয়ে শেষ হয় হাজী আলতাফ হোসেন হরিন্দীয়া আলীম মাদ্রাসার অর্ধ শতাব্দী সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠান।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: BD IT SEBA