• E-paper
  • English Version
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:০২ পূর্বাহ্ন

×

ছিনতাই হওয়া ১৫ লক্ষ টাকা ৪৪ দিনেও উদ্ধার হয়নি, ঢাকায় চিকিৎসাধীন ব্যবসায়ী স্বপন শংকামুক্ত নয়

  • প্রকাশিত সময় : শনিবার, ২২ জুন, ২০২৪
  • ৫৫ পড়েছেন

মনিরুল ইসলাম মনি, সাতক্ষীরা :

সাতক্ষীরার বিনেরপোতার বিশিষ্ট মাছ ব্যবসায়ী স্বপন মন্ডলের উপর সসস্ত্র হামলা চালিয়ে তার নিকট থেকে ১৫ লক্ষ টাকা ছিনতাইয়ের ঘটনা ৪৪ দিন অতিবাহিত হলেও পুলিশ এখনও কোন টাকা উদ্ধার করতে পারেনি। আসামীরা রয়েছে ধরাছোয়ার বাইরে। পাটকেলঘাটা থানার নগরঘাটা গ্রামের তারক মন্ডলের ছেলে স্বপন মন্ডল এখনও হামলার রক্তাক্ত ক্ষত নিয়ে ঢাকার ডেন্টাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন। তার অবস্থা আশংকাজনক। এঘটনায় তার ভাতিজা সুব্রত কুমার মন্ডল বাদি হয়ে পাটকেলঘাটা থানায় মামলা করেন। কিন্তু মামলা তুলে নিতে প্রতিনিয়ত হুমকি ধামকি দিচ্ছেন মামলার আসামী একই এলাকার জাহাঙ্গীর, সরোয়ার, সবুজ, সালাম, হায়দার শেখ ওরয়ে লাল। এঘটনায় আসামী গ্রেফতার ও টাকা উদ্ধারে তালা উপজেলার পাটকেলঘাটা থানা পুলিশের তেমন কোন তৎপরতা না থাকায় আসামীরা বেপরোয়া হয়ে উঠেছে।

সরোজমিনে খোজখবর নিয়ে ও মামলার নথি সুত্রে জানাজায়, সাতক্ষীরার বিনেরপোতার মেসার্স স্বপন ফিসের সত্বাধিকারী স্বপন মন্ডল মাছের আড়ত থেকে বিভিন্ন ব্যবসায়ীদের নিকট থেকে মাছ বিক্রির সপ্তাহের পাওনা টাকা কালেকশন করে গত ৯ মে সন্ধ্যায় মোটরসাইকেল যোগে বাড়ী ফিরছিল। এসময় বসুন্ধরা গুচ্ছ গ্রামের নগরঘাটা ইউপি চেয়ারম্যানের বালি গাদার স্থান পর্যন্ত পৌছাতেই ৭/৮ জনের একটি সসস্ত্র ছিনতাইকারি দল হামলা চালায়। তারা বল্লব, লোহার রড ও রাম দাসহ বিভিন্ন অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে তাকে জখম করে। স্বপন মাটিতে লুটিয়ে পড়ে ছটফট করতে থাকেন। বাঁচার জন্য চিৎকার করলে এলাকাবাসী এগিয়ে আসলে ছিনতাইকারিরা স্বপনের নিকট থেকে ধস্তাধস্তি করে টাকার ব্যাগটি নিয়ে পালিয়ে যায়। এসময় স্বপনের সাথে থাকা গাবতলা গ্রামের আলা তিনিও হামলার স্বীকার হন এবং তারা ওই ছিনতাইকারীদের চিনতে পারেন।

মাছ ব্যবসায়ি স্বপনের ভাষ্যমতে ওই ব্যাগে তার ১৫ লক্ষ টাকা ছিল। এঘটনায় স্বপন মন্ডলের ভাতিজা সুব্রত মন্ডল বাদী হয়ে পাটকেলঘাটা থানায় নগরঘাটা গ্রামের জাহাঙ্গীর, হায়দার শেখ ওরয়ে লাল, মিঠাবাড়ীর সরোয়ার শেখ,সবুজ সরদার, সালাম সরদারসহ অজ্ঞাতনামা আরও ২/৩ জনের বিরুদ্ধে মামলা করেন।

এ মামলায় পুলিশ সরোয়ার ও হায়দার শেখ ওরফে লালকে গ্রেফতার করে। পরবর্তীতে তারা জামিনে বের হয়ে এসে মামলা তুলে নিতে হুমকি ধামকি দিচ্ছে।

মামলার বাদী সুব্রত কুমার মন্ডল জানান, আসামীরা মাদকাসক্ত ও মাদক ব্যবসার সাতে জড়িত। আসামী সরোয়ার বাইরে থেকে মহিলা ভাড়া করে নিয়ে এসে একত্রিতভাবে ইয়াবা সেবন করে ফূর্তি করছে এমন একটি ভিডিও ভাইরাল হয়েছে। তার পরেও তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নিচ্ছে না পুলিশ। আমার কাকা স্বপন মন্ডলের সাথে সরোয়ার, জাহাঙ্গীর, সবুজ ও হায়দারের সাথে মৎস্য ঘের নিয়ে পূর্ব থেকে বিরোধ ছিল। তারা পূর্ব পরিকল্পনা অনুযায়ী হত্যার উদ্দেশ্যে সন্ধ্যার পরপরি সসস্ত্র হামলা করে মৃত ভেবে ফেলে রেখে তার নিকট থেকে ১৫ লক্ষ টাকার ব্যাগ নিয়ে পালিয়ে যায়। কিন্তু টাকা উদ্ধারে মামলার তদন্তকারি কর্মকর্তা শেখ মোঃ মোরশেদ আলীর কোন তৎপরতা নেই।
এ ব্যাপারে তদন্তকারি কর্মকর্তা পাটকেলঘাটা থানার এ এস আই শেখ মোঃ মোরশেদ আলী জানান, আসামীরা পলাতক থাকায় টাকা উদ্ধার করা সম্ভব হয়নি। তবে এই মুহুর্তে আসামীরা জামিনে রয়েছে।তদন্ত চলছে। আহত মৎস্য ব্যবসায়ী স্বপন কুমার মন্ডল ঢাকায় চিকিৎসাধীন রয়েছে।মেডিকেল রিপোর্ট হাতে আসলেই খুব দ্রুত এই মামলায় চার্জশিট প্রদান করা হবে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: BD IT SEBA