• E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩০ অপরাহ্ন

×

খুলনায় স্মার্ট অফিস ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

  • প্রকাশিত সময় : সোমবার, ২৪ জুন, ২০২৪
  • ৩৯ পড়েছেন

তথ্যবিবরণী:

বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি)’র খুলনা আঞ্চলিক কার্যালয়ের আয়োজনে সরকারি কর্মকর্তাদের জন্য ‘স্মার্ট অফিস ম্যানেজমেন্ট ইউজিং স্মার্ট টুলস’ শীর্ষক দিনব্যাপী প্রশিক্ষণ আজ (সোমবার) বিসিসি খুলনা কার্যালয়ের প্রশিক্ষণল্যাবে অনুষ্ঠিত হয়। প্রশিক্ষণের উদ্বোধন অনুষ্ঠানে ঢাকা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তৃতা করেন বিসিসি’র সিনিয়র সিস্টেম এনালিস্ট ও ইনচার্জ (প্রশিক্ষণ ও উন্নয়ন) মোঃ জফরুল আলম খান। বিশেষ অতিথি ছিলেন বিসিসি’র ম্যানেজার (সিস্টেমস) মোঃ গোলাম রববানী।

প্রশিক্ষণ উদ্বোধনকালে প্রধান অতিথি বলেন, প্রশিক্ষণ নিলে দক্ষতা বাড়ে, কাজে গতি আসে। প্রযুুক্তির স্মার্ট টুলসগুলো আয়ত্ত করতে পারলে কর্মকর্তাদের কাজ আরও সহজ হবে ও কাজে দক্ষতা আসবে। বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণ প্রদান করে থাকে। নাগরিকদের স্মার্ট সার্ভিস প্রদানের ক্ষেত্রে প্রযুুক্তিতে দক্ষ হওয়ার বিকল্প নেই। প্রযুক্তিকে আপন করে নিতে হবে। দাপ্তরিক কাজে প্রযুক্তির ব্যবহার বাড়াতে হবে।

বিসিসি’র খুলনা আঞ্চলিক কার্যালয়ের সহকারী মেইনটেন্যান্স ইঞ্জিনিয়ার মোঃ নাসির উদ্দীনের সঞ্চালনায় প্রশিক্ষণে প্রধান আলোচক ছিলেন খুলনা বিশ^বিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ডিসিপ্লিনের অধ্যাপক ড. রামেশ্বর দেবনাথ। দিনব্যাপী এ প্রশিক্ষণে খুলনার ২৪টি সরকারি দপ্তরের কর্মকর্তারা অংশ নেন।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: BD IT SEBA