• E-paper
  • English Version
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২০ পূর্বাহ্ন

×

নগরীতে বিশ্ব ক্লাবফুট দিবস পালনে র‍্যালি

  • প্রকাশিত সময় : শুক্রবার, ২৮ জুন, ২০২৪
  • ৫৩ পড়েছেন
খবর বিজ্ঞপ্তিঃ

নগরীতে ক্লাবফুট মুক্ত শিশু ও তাদের অভিভাবকদের নিয়ে বিশ্ব ক্লাবফুট দিবস-২০২৪ এর জনসচেতনতা র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। গতকাল সকালে ডিএস-পিটিআরসি খুলনা এবং ওয়াক ফর লাইফ ক্লাবফুট চিকিৎসা প্রকল্পের যৌথ উদ্যোগে কর্মসূচি পালিত হয়। এবারে প্রতিপাদ্য ছিল ‘ক্লাবফুট চিকিৎসায় সুফল লাভের জন্য জন্মের পর যত দ্রুত সম্ভব চিকিৎসা শুরু করা উত্তম’।

অনুষ্ঠানের সার্বিক পরিচালনায় ছিলেন খুলনা জেলার ওয়াক ফর লাইফ ক্লাবফুট ক্লিনিকের পনসেটি প্র্যাকটিশনার ও ক্লিনিক ম্যানেজার এরশাদ আলী এবং ওয়াক ফর লাইফ খুলনার ফিজিওথেরাপিস্ট মারজানা মহসিনা।খুলনায় বর্তমানে ডিএস-পিটিআরসি (ডাক্তারপাড়া মোড়, খুলনা মেডিকেল কলেজের সামনে, ০১৭১৭৬৯১৫০৩) ক্লাবফুট চিকিৎসা কার্যক্রম পরিচালিত হচ্ছে। ক্লিনিকটিতে এ পর্যন্ত প্রায় ১৩১০জন শিশুর ক্লাবফুট (মুগুর পা) চিকিৎসা দেয়া হয়েছে। খুমেক উপাধ্যক্ষ প্রফেসর ডাঃ মোঃ মেহেদী নেওয়াজ এর তত্বাবধায়নে সপ্তাহে প্রতি বুধবার ও বৃহস্পতিবার এ ক্লিনিকটিতে সর্বোচ্চ তিন বছর বয়সী ক্লাবফুট শিশুদের চিকিৎসাসেবা প্রদান করা হয়।

ক্লাবফুট বা মুগুর পায়ের চিকিৎসার পাশাপাশি এ সম্পর্কে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ওয়াক ফর লাইফ খুলনা জেলার উপজেলাসমূহে বিভিন্ন সচেতনতামূলক ও প্রচারণামূলক কার্যক্রম পরিচালিত করে। খুলনায় ক্লাবফুট চিকিৎসা সেবা এবং বিস্তারিত জানতে যোগাযোগ করতে পারেন এই নম্বরে ০১৭১৭ ৬৯১৫০৩ ও ০১৮৪৭ ০৬৭৭৩৬

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: BD IT SEBA