• E-paper
  • English Version
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩২ পূর্বাহ্ন

×

জাতীয় শুদ্ধাচার পুরস্কার-২৪ পেলেন খুলনা বিএল কলেজের অধ্যক্ষ

  • প্রকাশিত সময় : শুক্রবার, ৫ জুলাই, ২০২৪
  • ৩৭ পড়েছেন

মোঃ জিলহাজ হাওলাদার,খুলনা

জাতীয় শুদ্ধাচার পুরস্কার-২৪ এ পেয়েছেন খুলনার সরকারি ব্রজলাল কলেজের অধ্যক্ষ প্রফেসর শরীফ আতিকুজ্জামান । বৃহস্পতিবার (৪ জুলাই) আনুষ্ঠানিকভাবে তার হাতে এ পুরস্কার তুলে দেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর নেহাল আহমেদ। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদপ্তরের আওতাধীন (দপ্তর / সংস্থা প্রধান ক্যাটাগরিতে) তিনি এ পুরস্কারের জন্য মনোনীত হন। পুরস্কার স্বরূপ তার হাতে তুলে দেওয়া হয় একটি ক্রেস্ট সনদপত্র ও এক মাসের বেতনের সমপরিমাণ অর্থ।

প্রফেসর শরীফ আতিকুজ্জামান বহুবিধ প্রতিভার অধিকারী একজন ব্যক্তি। তার বাচন ভঙ্গি, কথাবার্তা, আচার-আচরণ, সততা এবং কর্মদক্ষতা মানুষকে আকৃষ্ট করে। তিনি আপাদমস্তক একজন সাংস্কৃতিক ব্যক্তিত্ব। জাতীয় কবি কাজী নজরুল ইসলামের একনিষ্ঠ ভক্ত। দীর্ঘদিন ধরে নজরুল সংগীতের চর্চা করে আসছেন। নজরুল সংগীতে তার প্রতিভা দেশের গণ্ডি ছাড়িয়ে পার্শ্ববর্তী দেশেও ছড়িয়েছে। সম্প্রতি ভারতের ত্রিপুরার রাজধানী আগরতলায় বাংলাদেশের জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৫ তম জন্ম জয়ন্তীর অনুষ্ঠানে তিনি স্বপরিবারে আমন্ত্রিত হয়েছিলেন। নিজের প্রতিভার আলো ছড়িয়েছেন ওই অনুষ্ঠানে। তিনি সম্মানিত করেছেন ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান বিএল কলেজকে।

অধ্যক্ষ শরীফ আতিকুজ্জামানের জন্ম এবং বেড়ে ওঠা নড়াইল জেলায়। পড়াশুনা করেছেন নড়াইল সরকারি হাই স্কুল এবং নড়াইল ভিক্টোরিয়া কলেজে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: BD IT SEBA