• E-paper
  • English Version
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩৬ পূর্বাহ্ন

×

আ’লীগ নেতা তারা বিশ্বাস ও কিলার বাবু পাঁচ দিনের রিমান্ডে

  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ৯ জুলাই, ২০২৪
  • ৮৪ পড়েছেন

খুলনায় ইউপি চেয়ারম্যান হত্যা মামলা

দেশ প্রতিবেদকঃ

খুলনার ডুমুরিয়া উপজেলার শরাফপুর ইউপি চেয়ারম্যান শেখ রবিউল ইসলাম রবি হত্যা মামলায় গ্রেফতারকৃত আওয়ামী লীগ নেতা ও ডুমুরিয়া উপজেলার পরাজিত উপজেলা চেয়ারম্যান প্রার্থী আজগার আলী বিশ্বাস তারা এবং অপর আসামি সাইফুল ইসলাম ওরফে কিলার বাবুর ওরফে খুনি বাবুকে পাঁচদিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিশ। আলোচিত এ হত্যা মামলায় এ পর্যন্ত দুইজনকে গ্রেপ্তার করা হলো। সাইফুল ইসলাম ওরফে কিলার বাবু ওরফে খুনি বাবুকে (৪০) গুটুদিয়া এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে বলে পুলিশের একটি সূত্র জানিয়েছেন।

মামলার তদন্ত কর্মকতার্ ও ডুমুরিয়া থানার ওসি (তদন্ত ) শাহিনুর রহমান জানান, মঙ্গলবার (০৯ জুলাই) দুপুরে অতিরিক্ত জেলা চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আজগার আলী বিশ্বাস তারা এবং খুনি বাবুকে আদালতে হাজির করে দশ দিনের রিমান্ড চাওয়া হলে চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ইসরাত জাহান তামান্না শুনানী গ্রহণ করে ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট সুজিত অধিকারী জানান, মঙ্গলবার দুপুরে পুলিশ শরাফপুর ইউপি চেয়ারম্যান শেখ রবিউল ইসলাম রবি হত্যা মামলায় গ্রেফতার আজগার আলী তারা বিশ্বাসকে অতিরিক্ত জেলা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন করে। আদালত শুনানি শেষে তার ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।আদালতে আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট সুজিত অধিকারীকে সহযোগিতা করেন অ্যাডভোকেট এম এম মুজিবর রহমান, অ্যাডভোকেট রজব আলী সরদার, অ্যাডভোকেট তারিক মাহমুদ তারাসহ ১৫—২০ জন আইনজীবী।

এর আগে সোমবার দুপুরে নগরীর রায়ের মহলের মোস্তফার মোড় এলাকায় আজগার আলী তারা বিশ্বাসের বিশ্বাস প্রোপার্টিজের অফিসে অভিযান চালায় পুলিশ। এ সময় জেলা আওয়ামী লীগের সদস্য ও ডুমুরিয়া উপজেলা নির্বাচনে পরাজিত চেয়ারম্যান প্রার্থী আজগর আলী (তারা বিশ্বাস) বিশ্বাসকে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) আটক করে। আটকের পর পুলিশ তাকে নিয়ে বিভিন্ন জায়গায় অভিযান চালায়। এদিকে তারা বিশ^াসের আটকের পর ডুমুরিয়া থানা পুলিশ কয়েক ঘণ্টা তারা বিশ^াসের মালিকানাধীন বিশ্বাস প্রোপার্টিজের কার্যালয়ে অভিযান চালিয়ে একটি শটগান, একটি খেলনা পিস্তল, একটি রিভলবার সদৃশ লাইটার, ৫৭ রাউন্ড কাতুর্জ ও ৯ রাউন্ড কার্তুজের খোসা জব্দ করে।

উল্লেখ্য, গত শনিবার রাত ১০টার দিকে ডুমুরিয়া উপজেলার গুটুদিয়া ওয়াপদার মোড় নামকস্থানে দুর্বৃত্তদের গুলিতে শরাফপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা শেখ রবিউল ইসলাম রবি (৪৬) নিহত হন।

এ ঘটনায় নিহত রবির স্ত্রী শায়লা ইরিন বাদী হয়ে গত রোববার দিবাগত রাতে ৫/৬জনের নাম উল্লেখসহ অজ্ঞাত পরিচয় ব্যক্তিদের আসামি করে ডুমুরিয়া থানায় হত্যা মামলা দায়ের করেন। আসমিদের মধ্যে বিগত ইউপি নির্বাচনে রবির প্রতিপক্ষ, সর্বশেষ উপজেলা নির্বাচনের একজন চেয়ারম্যান প্রার্থীসহ কয়েকজনের নাম উল্লেখ করা হয়েছে বলে জানাগেছে।

আওয়ামীলীগের নিন্দাঃ এদিকে ইউপি চেয়ারম্যান শেখ রবিউল ইসলাম রবি হত্যার ঘটনা গভীর উদ্বোগ ও নিন্দা জানিয়েছেন খুলনা মহানগর ও জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ। কেন্দ্রীয় নেতা ও সংসদ সদস্য বেগম মন্নুজান সুফিয়ান, মহানগর সভাপতি তালুকদার আব্দুল খালেক, সংসদ সদস্য সেখ সালাহউদ্দিন জুয়েল, জেলা সভাপতি শেখ হারুনুর রশিদ, ভূমি মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দসহ অন্যান্য নেতৃবৃন্দ বিবৃতিতে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: BD IT SEBA