• E-paper
  • English Version
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২২ পূর্বাহ্ন

×

খুলনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রন দিবস পালন

  • প্রকাশিত সময় : সোমবার, ১৫ জুলাই, ২০২৪
  • ১০৮ পড়েছেন

জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসন এর সহযোগিতায় রবিবার খুলনা জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের উদ্যোগে সপ্তাহব্যাপী বিভিন্ন অনুষ্ঠান আয়োজন করা হয়। অনুষ্ঠান সমূহের মধ্যে জেলা সদরে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস ২০২৪ এ দিবসটি ১৪ জুলাই, খুলনা জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফিনের সভাপতিত্বে এক আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।


এ অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন খুলনা জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপপরিচালক মোঃ মিজানুর রহমান। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ হেলাল মাহমুদ শরীফ, বিভাগীয় কমিশনার, খুলনা। তিনি যুব সম্প্রদায়কে মাদকের করাল গ্রাস থেকে রক্ষা করার জন্য পরিবার প্রধানদের মূল ভূমিকার উপর আলোকপাত করবেন। এছাড়া তিনি সব শ্রেণী পেশার মানুষকে মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলার উপর গুরুত্বারোপ করেন। আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে আরও বক্তব্য রাখেন মোঃ মোজাম্মেল হক, বিপিএম (বার), পিপিএম, পুলিশ কমিশনার, কেএমপি, খুলনা, কর্নেল ফায়েজুল আরেফিন, পিএসসি, জি (আর্টিলারি), অধিনায়ক, র‌্যাব—৬, খুলনা, মোহাম্মদ সাঈদুর রহমান পিপিএম (বার), পুলিশ সুপার, খুলনা, ডাঃ শেখ সফিকুল ইসলাম, সিভিল সার্জন, খুলনা, মোঃ আহসানুর রহমান, অতিরিক্ত পরিচালক, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, বিভাগীয় কার্যালয়, খুলনা, অধ্যাপক মোঃ আলমগীর কবির, সাবেক কমান্ডার, খুলনা মহানগর ইউনিট কমান্ড, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, খুলনা, আলহাজ্ব সরদার মাহাবুবার রহমান, কমান্ড (সাবেক) খুলনা জেলা ইউনিট কমান্ড, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, খুলনা।
উল্লেখ্য, প্রবন্ধ উপস্থাপন করেন প্রফেসর ড. শাহ আলম, রেজিস্টার, নর্দান ইউনিভাসি অব বিজনেস এন্ড টেকনোলজি, খুলনা। আলোচনা শেষে প্রধান অতিথি রচনা প্রতিযোগিতা, চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের এবং বেসরকারী মাদকাসক্তি নিরাময় কেন্দ্র ও মাদকবিরোধী কর্মকান্ডে অংশগ্রহণকারী এনজিওদের মধ্যে (সনদ পত্র, ক্রেষ্ট ও বই) পুরুস্কার বিতরণ করা করেন।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: BD IT SEBA